বাংলা নিউজ > ঘরে বাইরে > JEE Mains 2021-জয়েন্ট এন্ট্রান্সের পরীক্ষার সময়সূচি ঘোষণা
JEE Main পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করা হল  (প্রতীকী ছবি)
JEE Main পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করা হল  (প্রতীকী ছবি)

JEE Mains 2021-জয়েন্ট এন্ট্রান্সের পরীক্ষার সময়সূচি ঘোষণা

  • এপ্রিল ও মে মাসে পরীক্ষার কথা থাকলেও অতিমারি পরিস্থিতিতে তা স্থগিত করা হয়েছিল। 

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরেওয়াল জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার সময়সূচি ঘোষণা করলেন। প্রসঙ্গত এপ্রিল ও মে মাসের পরীক্ষার কথা থাকলেও অতিমারি পরিস্থিতিতে তা স্থগিত রাখা হয়। এরপর কবে এই পরীক্ষা হবে তা নিয়ে স্বাভাবিকভাবে উদ্বেগ ছড়িয়েছিল। তবে কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন জুলাই ও অগস্ট মাসে পরীক্ষা হবে। ২০শে জুলাই থেকে ২৫শে জুলাই পর্যন্ত JEE Main এর তৃতীয় সেশনের পরীক্ষা হবে। চতুর্থ সেশনের পরীক্ষা হবে ২৭শে জুলাই থেকে ২রা অগস্ট পর্যন্ত। পাশাপাশি কোভিড পরিস্থিতির জন্য যে ছাত্রছাত্রীরা রেজিস্ট্রেশন করতে পারেননি তাঁরা এবার তা করতে পারবেন। 

৬ই জুলাই থেকে ৮ই জুলাই পর্যন্ত রাত পর্যন্ত আবেদন করা যাবে। পাশাপাশি চতুর্থ সেশনের জন্য  ৯ জুলাই থেকে ১২ই জুলাই পর্যন্ত সুযোগ পাওয়া যাবে। পাশাপাশি রেজিস্ট্রেশনের পর্ব চলাকালীন পরীক্ষার্থীরা তাঁদের পরীক্ষাকেন্দ্র বদলের আবেদনও করতে পারবেন। ন্যাশালান টেস্টিং এজেন্সি এব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে। 

এদিকে এনটিএ জানিয়েছে, কোভিড পরিস্থিতির জন্য পরীক্ষাপর্বকে চারটি ভাগে ভাগ করা হয়েছে। পাশাপাশি রেজিস্ট্রেশন করা পরীক্ষার্থীদের জন্য সংশোধনের সুযোগও খোলা থাকছে। কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, পরীক্ষার্থীদের সেন্টার অফ চয়েস দেওয়ারও সবরকম চেষ্টা করা হচ্ছে। 

 

বন্ধ করুন