বাংলা নিউজ > ঘরে বাইরে > অসমে নাইট কার্ফুর সময় বদল হচ্ছে, স্কুল বন্ধ করা নিয়েও বড় সিদ্ধান্ত

অসমে নাইট কার্ফুর সময় বদল হচ্ছে, স্কুল বন্ধ করা নিয়েও বড় সিদ্ধান্ত

হিমন্ত বিশ্বশর্মা, অসমের মুখ্যমন্ত্রী। (ANI Photo) ( Pitamber Newar)

কেবল মাত্র ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়া রয়েছে এমন ব্যক্তিই হোটেল, রেস্তরাঁ, সরকারি অফিস, শপিং মল, মাল্টিপ্লেক্সে ঢুকতে পারবেন।

কোভিড নিয়ন্ত্রণে আবার কড়া বিধি আরোপ করা হচ্ছে অসমে। শুক্রবার একটি সাংবাদিক বৈঠকে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন, কামরূপ- মেট্রোপলিটন জেলায় অষ্টম শ্রেণি পর্যন্ত সমস্ত স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অন্যদিকে অসমের অন্য়ান্য জেলায় পঞ্চম শ্রেণি পর্যন্ত সমস্ত ক্লাস বন্ধ থাকবে। আগামী ৮ই জানুয়ারি থেকে এই বিধি লাগু হবে। ৩০শে জানুয়ারি পর্যন্ত কোনও ফিজিকাল ক্লাস হবে না অসমের স্কুলে। 

অন্যদিকে অসমে নাইট কার্ফুর সময়ও পরিবর্তন করা হয়েছে। রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত অসমে নাইট কার্ফু জারি থাকবে। কাল থেকে এই নয়া বিধি বলবৎ করা হবে। এদিকে বর্তমানে অসমে রাত সাড়ে ১১টা থেকে সকাল ৬টা পর্যন্ত নাইট কার্ফু জারি রয়েছে। পরিবর্তিত পরিস্থিতিতে সেই সময়ের বদল ঘটানো হয়েছে। হোটেল, রেস্তরাঁতে ঢোকার ক্ষেত্রেও কড়াকড়ি অবস্থান নিচ্ছে অসম সরকার। সিদ্ধান্ত নেওয়া হয়েছে কেবল মাত্র ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়া রয়েছে এমন ব্যক্তিই হোটেল, রেস্তরাঁ, সরকারি অফিস, শপিং মল, মাল্টিপ্লেক্সে ঢুকতে পারবেন। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন একথা। 

পাশাপাশি পুরোপুরি টিকা পেয়েছেন এমন ব্যক্তিদের নিয়ে ১০০ শতাংশ সিট ক্যাপিসিটি রাখা যেতে পারে রেস্তরাঁতে। তবে সবক্ষেত্রে মাস্ক পরাটা বাধ্যতামূলক করা হচ্ছে। আচমকা কোভিডের বাড়বাড়ন্তের জেরেই এই পদক্ষেপ নিচ্ছে অসম সরকার। 

ঘরে বাইরে খবর

Latest News

৮ বছরে ৮ চ্যাম্পিয়ন উইলম্বডনে! নজির গড়েও পরপর ২ স্ল্যাম ফাইনালে হার পাওলিনির অনন্তের বিয়েতে এসে হতবাক ইনফ্লুয়েন্সার জুলিয়া, করে ফেললেন ছোট্ট একটি ভিডিয়ো আদিত্য অতীত! অনন্তের বিয়েতে কার বাহুলগ্না অনন্যা? নতুন প্রেমের গুঞ্জন তুঙ্গে জঙ্গল রক্ষা করতেন তিনি, সেই বনরক্ষীকে শেষ করে দিল বুনো হাতি অনন্তের বিয়েতে বরযাত্রীদের সঙ্গে নাচ ধোনির! উচ্ছ্বাস সাক্ষীরও, ভাইরাল হল ভিডিয়ো আমেরিকায় চাকরি করতে গিয়ে সব শেষ! জলে তলিয়ে গেলেন ভারতীয় যুবক বচ্চনদের পাশে নেই, মেয়েকে নিয়ে আলাদা ঐশ্বর্য! বিচ্ছদ আটকানোর চেষ্টায় অভিষেক? আম্বানি বাড়ির বিয়ের দ্বিতীয় দিনেও চাঁদের হাট, কিম থেকে শাহরুখ, কে কী পরলেন কলকাতায় ট্রাম লাইনের নীচে সুড়ঙ্গ থেকে উদ্ধার হল মহিলার পচন ধরা দেহ চলচ্চিত্র উৎসবে বিগ বি-কে আমন্ত্রণ জানালেন মমতা, করলেন কবিতা শোনানোর আবদারও

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.