বাংলা নিউজ > ঘরে বাইরে > অসমে নাইট কার্ফুর সময় বদল হচ্ছে, স্কুল বন্ধ করা নিয়েও বড় সিদ্ধান্ত
হিমন্ত বিশ্বশর্মা, অসমের মুখ্যমন্ত্রী। (ANI Photo) ( Pitamber Newar)

অসমে নাইট কার্ফুর সময় বদল হচ্ছে, স্কুল বন্ধ করা নিয়েও বড় সিদ্ধান্ত

  • কেবল মাত্র ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়া রয়েছে এমন ব্যক্তিই হোটেল, রেস্তরাঁ, সরকারি অফিস, শপিং মল, মাল্টিপ্লেক্সে ঢুকতে পারবেন।

কোভিড নিয়ন্ত্রণে আবার কড়া বিধি আরোপ করা হচ্ছে অসমে। শুক্রবার একটি সাংবাদিক বৈঠকে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন, কামরূপ- মেট্রোপলিটন জেলায় অষ্টম শ্রেণি পর্যন্ত সমস্ত স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অন্যদিকে অসমের অন্য়ান্য জেলায় পঞ্চম শ্রেণি পর্যন্ত সমস্ত ক্লাস বন্ধ থাকবে। আগামী ৮ই জানুয়ারি থেকে এই বিধি লাগু হবে। ৩০শে জানুয়ারি পর্যন্ত কোনও ফিজিকাল ক্লাস হবে না অসমের স্কুলে। 

অন্যদিকে অসমে নাইট কার্ফুর সময়ও পরিবর্তন করা হয়েছে। রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত অসমে নাইট কার্ফু জারি থাকবে। কাল থেকে এই নয়া বিধি বলবৎ করা হবে। এদিকে বর্তমানে অসমে রাত সাড়ে ১১টা থেকে সকাল ৬টা পর্যন্ত নাইট কার্ফু জারি রয়েছে। পরিবর্তিত পরিস্থিতিতে সেই সময়ের বদল ঘটানো হয়েছে। হোটেল, রেস্তরাঁতে ঢোকার ক্ষেত্রেও কড়াকড়ি অবস্থান নিচ্ছে অসম সরকার। সিদ্ধান্ত নেওয়া হয়েছে কেবল মাত্র ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়া রয়েছে এমন ব্যক্তিই হোটেল, রেস্তরাঁ, সরকারি অফিস, শপিং মল, মাল্টিপ্লেক্সে ঢুকতে পারবেন। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন একথা। 

পাশাপাশি পুরোপুরি টিকা পেয়েছেন এমন ব্যক্তিদের নিয়ে ১০০ শতাংশ সিট ক্যাপিসিটি রাখা যেতে পারে রেস্তরাঁতে। তবে সবক্ষেত্রে মাস্ক পরাটা বাধ্যতামূলক করা হচ্ছে। আচমকা কোভিডের বাড়বাড়ন্তের জেরেই এই পদক্ষেপ নিচ্ছে অসম সরকার। 

বন্ধ করুন