বাংলা নিউজ > ঘরে বাইরে > গার্লফ্রেন্ড চাই না, Tinder-এ রাখি পরানোর জন্য বোন পাতালেন যুবক!
ছবি: পিক্সাবে (Pixabay)

গার্লফ্রেন্ড চাই না, Tinder-এ রাখি পরানোর জন্য বোন পাতালেন যুবক!

রাখির মরসুমে টিন্ডারে বোন খুঁজছেন তিনি। রাখি পরার বড় শখ তাঁর। কিন্তু তাঁর নিজের বোন নেই। এর রেডিট পোস্টে নিজের এই কাণ্ডের কথা জানিয়েছেন ওই ব্যক্তি। গত ২ বছর ধরে করছেন। সফলও হয়েছেন।

Tinder মানেই প্রেমের সরলীকরণ। বন্ধুত্ব করা, মনের কথা বলা, দেখা করতে বলা (অনুনয়-বিনয় করা) এসবের বালাই কম। সবাই জানে, টিন্ডারের মতো ডেটিং অ্যাপে থাকা মানেই আপনি ভালবাসার মার্কেটে 'ইন'। প্রেমের পসরা সাজিয়ে বসেই আছেন। খালি ভাল অফারের অপেক্ষা।

কিন্তু সেই টিন্ডারে যদি কেউ প্রেম না খোঁজেন? অন্য ধরণের কোনও ভালবাসার খোঁজ করেন? আজ্ঞে হ্যাঁ। এমনটাই করলেন এক ব্যক্তি। রাখির মরসুমে টিন্ডারে বোন খুঁজছেন তিনি। রাখি পরার বড় শখ তাঁর। কিন্তু তাঁর নিজের বোন নেই।

এর রেডিট পোস্টে নিজের এই কাণ্ডের কথা জানিয়েছেন ওই ব্যক্তি। গত ২ বছর ধরে করছেন। সফলও হয়েছেন। তিনি জানান, বিগত দুই বছরে তিনি টিন্ডার প্রোফাইল আপডেট করেছেন। সেখানে বায়োতে পরিষ্কার লিখে দিয়েছেন, 'লুকিং ফর অ্য সিস্টার ফর রক্ষাবন্ধন।'

সাধারণত টিন্ডার বায়োতে নন-সিরিয়াস রিলেশনশিপ বা ফ্রেন্ডস উইথ বেনেফিটস জাতীয় খোঁজ করতে দেখা যায়। কিন্তু তাঁদের সবার থেকে আলাদা এই ব্যক্তি। তিনি খুঁজছেন এমন একজন, যিনি তাঁকে রাখি পরাতে পারবেন। রাখির দিন একসঙ্গে সময় কাটাতে পারবেন।

এই কাজে কি তিনি সফল হয়েছেন?

মজার বিষয় হল, হ্যাঁ, নিজের লক্ষ্যে তিনি সফল হয়েছেন। একটি নয়, দুইটি বোনের খোঁজ পেয়েছেন তিনি। সেই টিন্ডার থেকেই। কে জানে, হয় তো ওই দুই মহিলাও রাখি পরানোর জন্য দাদা খুঁজছিলেন! তিনি জানিয়েছেন, রাখির দিন তাঁরা তিনজন কোথাও গিয়ে দেখা করবেন এবং উপহার বিনিময় করবেন।

এক সন্তান যাঁরা, তাঁদের অনেকেই ভাই-বোন চান

সমাজবিজ্ঞানীদের মতে, মানুষ ভাই, বোনের সম্পর্কগুলি পেতে চায়। কিন্তু বর্তমানে অনেক পরিবারেই এক সন্তান। তাঁরা পেশা বা পড়াশোনার সূত্রে পরিবার থেকে অনেকটা দূরে থাকেন। তাঁদের মাঝে মাঝে ইচ্ছা হয়, যদি একটি বোন বা ভাই থাকত! অথচ সামাজিক পরিস্থিতি এমনই, হঠাত্ কাউকে বোন হতে বলতেও লোকে লজ্জা পান। অথচ বিষয়টি একেবারেই লজ্জার নয়।

ছবি: টুইটার
ছবি: টুইটার (Twitter)

আপনার এ বিষয়ে কী মতামত? আপনিও কি রাখির দিনটা কোনও পাতানো দাদা/বোনের সঙ্গে কাটান?

টিন্ডার অন্য কাজে এই প্রথম ব্যবহার হল, তা নয়

এর আগে মুম্বইয়ের এক ব্যক্তি বাড়ি ভাড়া খুঁজতে টিন্ডারে বিজ্ঞাপন দেন। সফলও হন। আবার টিন্ডারে আলাপ হওয়া এক মহিলার মাধ্যমে নতুন চাকরি খুঁজে পান এক আইটি কর্মী। ফলে ডেটিং প্ল্যাটফর্ম তো নামেই। আপনি চাইলে সেটা যেভাবে খুশিই ব্যবহার করুন না, তাতে কার কী যায় আসে!

বন্ধ করুন