বাংলা নিউজ > ঘরে বাইরে > April fools' day 2021: বন্ধু ও আত্মীয়দের কী ভাবে বোকা বানাবে? রইল মজাদার টিপস
আজ কাঁদিয়ে হাসানোর দিন।
আজ কাঁদিয়ে হাসানোর দিন।

April fools' day 2021: বন্ধু ও আত্মীয়দের কী ভাবে বোকা বানাবে? রইল মজাদার টিপস

  • এদিন নিজের বন্ধু বা মা-বাবাকে বোকা বানানোর সুযোগ কী কেউ হাতছাড়া করে?

হাসতে হাসতে অনেকেই কেঁদেছেন। কিন্তু আজ কাঁদিয়ে হাসানোর দিন। কারণ আজ এপ্রিল ফুল ডে। এদিন নিজের বন্ধু বা মা-বাবাকে বোকা বানানোর সুযোগ কী কেউ হাতছাড়া করে? তবে কোন উপায় জব্দ করবেন, তার কিছু হদিশ দেওয়া হল এখানে।

১. বন্ধুর সঙ্গে সামনাসামনি বসে কথা বলুন। কিন্তু শুধু ঠোঁট নাড়িয়ে যান, কোনও শব্দ করবেন না। বন্ধুও চিন্তায় পড়ে যাবে, এই ভেবে যে হয় আপনি কথা বলতে পারছেন না, না-হয় সে কিছু শুনতে পারছে না।

২. অনেকে বাচ্চাই ওরিও বিস্কুট খেতে ভালোবাসে। তোমার বন্ধুও যদি সেই তালিকায় পড়ে, তা হলে ওরিও বিস্কুটের সাদা ক্রিমটি সরিয়ে সেখানে টুথপেস্ট ভরে বন্ধুকে খেতে দাও। বন্ধুর মুখ দেখার মতো হবে। ফটো তুলতে ভুলো না যেন। তবে ওরিও ছাড়া অন্য যে কোনও সাদা ক্রিম দেওয়া বিস্কুটের সাহায্যে বন্ধুকে বোকা বানাতে পার।

৩. বন্ধুকে বল যে তুমি বিদেশে বা দূরে কোথাও চলে যাচ্ছ। বন্ধু সেই কথা বিশ্বাস করে নিলেই, তাকে করুণ মুখ করে জানাও যে তাকে এপ্রিল ফুল বানানো হয়েছে। এর পর দুজনেই হাসিতে ফেটে তো পড়বেই, সঙ্গে কয়েক জোড়া কিল-চড়ও খেতে পার। উপরি পাওনা, বন্ধুত্ব আরও দৃড় হবে।

৪. জুস অফার করো বন্ধু বা কোনও আত্মীয়কে। কিন্তু গ্লাসে জুসের পরিবর্তে ফুড কালার মেশানো জল খেতে দাও। উল্লেখ্য, পিঠ শক্ত করে রেখ, তোমার অজান্তেই কিল পড়তে পারে।

৫. লাইট বা ফ্যানের সুইচে ট্রান্সপারেন্ট সেলুটেপ লাগিয়ে দাও। লাইট বা ফ্যান অন করতে চাইলে, তখন সেলুটেপ সুইচটিকে আটকে রাখবে। সুইচ খারাপ হল কী না, এই ভেবে সকলে চিন্তিত ও বিরক্ত হবেই। তখনই কায়দা করে সেলুটেপটি সরিয়ে সত্য উদ্ঘাটন কর।

৬. বাড়িতে কেক খাওয়ার জন্য বন্ধুদের আমন্ত্রণ জানাও। তাঁদের আসার আগেই একটি স্পঞ্জে ভালো করে চকোলেট ক্রিম মাখিয়ে ও তার ওপর স্প্রিঙ্কলস ছড়িয়ে সেটিকে সাজিয়ে ফ্রিজে রেখে দাও। বন্ধুরা এলে তাদের খেতে দিও। তাদের মুখের ভাবভঙ্গিই বলে দেবে, তোমার পরিকল্পনা সফল হয়েছে।

৭. পার্টি পপার আজকাল সহজেই বাজারে কিনতে পাওয়া যায়। দরজায় পার্টি পপার এমন ভাবে লাগিয়ে রাখ, যাতে কেউ দরজা খুললেই তা পপ করে যেতে পারে। এই অপ্রত্যাশিত ও আকস্মিক ধামাকা, আগতদের চমকে দেবে। তখনই দরজার পিছন থেকে বেরিয়ে এসে ঘোষণা কর যে এপ্রিল ফুল বানানো হয়েছে তাদের।

৮. সন্ধেবেলা পরিবারের সদস্য বা বন্ধুবান্ধবদের ব্রাউনি খাওয়ার জন্য আবেদন জানান। ব্রাউন রঙে E লেখা কাগজের টুকড়ো প্লেটে সাজিয়ে পরিবেশন করুন। ব্রাউনির পরিবর্তে ‘ব্রাউন-E’ দেখে মাথা চুলকোতে শুরু করবেন সকলে।

৯. দুপুরে বাচ্চারা ঘুমিয়ে গেলে ঘড়ির সময় এগিয়ে রাখুন। তার পর তাদের তুলে দিয়ে বলুন, ঘুরতে বা পার্টিতে যাওয়ার সময় পেরিয়ে গিয়েছে। ঘুম চোখে তাদেরও বুঝতে দেরি হবে, গোড়ায় গলদটি কোথায়।

১০. রাতে যখন সকলে ভাববে এপ্রিল ফুল বানানোর সময় শেষ, তখন ফের একবার সকলকে বোকা বানানোর সুযোগ হাতছাড়া করো না যেন। বালিশের কভারের মধ্যে ছোট ছোট বেলুন ফুলিয়ে ভরে দাও। ওই বালিশের ওপর মাথা রাখলেই বেলুন ফাটার শব্দে ঘুম ছুটে যাবে।

বন্ধ করুন