বাংলা নিউজ > ঘরে বাইরে > মুখকে আরও উজ্জ্বল করে তুলবে বাড়িতে তৈরি এই ফেসমাস্ক
টোনিং সরিয়ে প্রাকৃতিক উজ্জ্বলতা ফেরায় চালের গুঁড়ো।
টোনিং সরিয়ে প্রাকৃতিক উজ্জ্বলতা ফেরায় চালের গুঁড়ো।

মুখকে আরও উজ্জ্বল করে তুলবে বাড়িতে তৈরি এই ফেসমাস্ক

  • এই ফেসমাস্কগুলি নারী-পুরুষ নির্বিশেষে সকলেই ব্যবহার করতে পারে।

কাজের চাপে মুখের ঔজ্জ্বল্য হারিয়ে যাবেই, তাতে কোনও সন্দেহ নেই। এমন পরিস্থিতিতে কোনও অনুষ্ঠানের নিমন্ত্রণ রক্ষা করতে যাওয়ার প্রয়োজন পড়লে অর্থ ও সময় ব্যয় করে রূপচর্চা জরুরি হয়ে ওঠে। তবে এখন অনেকের হাতেই এত সময় থাকে না। সেক্ষেত্রে বাড়িতেই এমন কয়েকটি ফেসমাস্ক বানানো যায়, যা চটজলদি মুখের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে পারে। এমনই কয়েকটি ফেসমাস্ক বানানোর পদ্ধতি জানানো রইল এখানে।

গমের ভুসি দিয়ে তৈরি ফেসমাস্ক- দু'চামচ গমের ভুসির মধ্যে এক চামচ কাঁচা দুধ (তৈলাক্ত ত্বকের জন্য) বা দুধের সর (শুকনো ত্বকের জন্য) দিয়ে দিন। এছাড়া তাতে এক চিমটে হলুদ, কয়েক ফোটা গোলাপ জল দিয়ে ভালোভাবে মিশিয়ে ২০ মিনিটের জন্য মুখে লাগিয়ে রাখুন। এরপর সামান্য উষ্ণ  জল দিয়ে মুখ ধুয়ে নিতে হবে।

দই-বেসন দিয়ে তৈরি ফেসমাস্ক- দু'চামচ দইয়ে এক চামচ বেসন, এক চিমটে হলুদ ও এক চামচ টমেটোর রস দিয়ে ১৫ মিনিট পর্যন্ত মুখে লাগিয়ে রাখুন। ঠান্ডা জল দিয়ে ধুয়ে যে কোনও ক্রিম লাগিয়ে হালকা মেকআপ করলেই কেল্লাফতে।

চালের গুঁড়োর ফেসমাস্ক- টোনিং সরিয়ে প্রাকৃতিক উজ্জ্বলতা ফেরায় চালের গুঁড়ো। চালের গুঁড়োয় এক চামচ কাঁচা দুধ ও অ্যালোভেরা জেল দিয়ে মেখে প্রথমে মুখে স্ক্রাব করে নিতে হবে। এরপর বেঁচে যাওয়া মিশ্রণটিকে ১০ মিনিটের জন্য লাগিয়ে রাখতে হবে।

টমেটোর রস ও চালের গুঁড়ো দিয়ে তৈরি ফেসমাস্ক- টমেটোর রসও টোনিং দূর করে। দু'চামচ টমেটোর রসের মধ্যে এক চামচ চালের গুঁড়ো দিয়ে মেখে নিতে হবে। তাতে আধ চামচ মধু মেশালে সুফল পাওয়া যায়। 

উল্লেখ্য, এই ফেসমাস্ক নারী-পুরুষ নির্বিশেষে সকলেই ব্যবহার করতে পারে। 

বন্ধ করুন