বাংলা নিউজ > ঘরে বাইরে > TMC Agitation in Assam: মারাঠা রাজনীতিতে ‘প্রবেশ’ তৃণমূলের! শান্ত গুয়াহাটিতে শুরু ঘাসফুল শিবিরের বিক্ষোভ
গুয়াহাটিতে ব়্যাডিসন ব্লু হোটেলের সামনে বিক্ষোভ তৃণমূলের

TMC Agitation in Assam: মারাঠা রাজনীতিতে ‘প্রবেশ’ তৃণমূলের! শান্ত গুয়াহাটিতে শুরু ঘাসফুল শিবিরের বিক্ষোভ

  • TMC Agitation in Assam: গুয়াহাটির ব়্যাডিসন ব্লু হোটেলের সামনে এদিন বিক্ষোভ প্রদর্শন করেন তৃণমূল কর্মী-সমর্থকরা। দলীয় পতাকা নিয়ে সেখানে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি করেন বিক্ষোভকারীরা। এই বিক্ষোভের নেতৃত্বে ছিলেন অসমে তৃণমূল কংগ্রেসের সভাপতি রিপুন বোরা।

মারাঠা রাজনীতির বর্তমান কেন্দ্রস্থল অসমের গুয়াহাটির এক হোটেল। গুয়াহাটির ব়্যাডিসন ব্লু হোটেলেই বর্তমানে রয়েছেন মহারাষ্ট্রের ৪২ জন বিধায়ক। তাঁদের মধ্যে শিবসেনার বিধায়ক সংখ্যা ৩৫। সেই ব়্যাডিসন ব্লু হোটেলের সামনেই এদিন সকাল বেলা বিক্ষোভ প্রদর্শন শুরু করেন তৃণমূল কর্মী-সমর্থকরা। দলীয় পতাকা নিয়ে সেখানে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি করেন বিক্ষোভকারীরা। এই বিক্ষোভের নেতৃত্বে ছিলেন অসমে তৃণমূল কংগ্রেসের সভাপতি রিপুন বোরা।

বিক্ষোভকারীদের অভিযোগ, রাজ্যের বন্যা পরিস্থিতির মধ্যে অসমের বিজেপি সরকার মহারাষ্ট্রের সরকারের পতনের জন্য খরচ করছে। প্রসঙ্গত, অসমের ভয়াবহ বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। সেখানে ৫৫ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত। বিগত দিনে মোট ৮৯ জন বন্যায় মারা গিয়েছেন। এই আবহে শিবসেনা বিধায়কদের গুয়াহাটি আগমন নিয়ে গতকাল মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেছিলেন, ‘পর্যটক আসা অসমের জন্য ভালো। এতে রাজ্য কর আদায় করতে পারবে।’ তাঁর এই মন্তব্যে বেজায় চটে যান বিরোধীরা। সেই রেশ ধরেই আজকে এই আন্দোলন শুরু করে তৃণমূল।

অসমের তৃণমূল নেতা রিপুন বোরা এই প্রসঙ্গে বলেন, ‘গত ২৪ ঘণ্টায় আমাদের রাজ্যে চার শিশু প্রাণ হারিয়েছে। তাছাড়া আরও ৮ জনের মৃত্যু হয়েছে বন্যায়। নতুন করে কয়েক হাজার বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। অথচ আমাদের রাজ্যের রাজকোষের টাকা খরচ করে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা মহারাষ্ট্রের বিধায়কদের মনোরঞ্জনের ব্যবস্থা করছেন।’

এদিকে ব়্যাডিসন ব্লু হোটেলে একনাথ শিন্ডে গোষ্ঠীর শক্তি আরও বেড়েছে। গতকাল রাতে দুই এবং আজ সকালে মহারাষ্ট্র থেকে আরও তিন বিধায়ক এসে পৌঁছান শিন্ডের সঙ্গে যোগ দিতে। এর ফলে বিদ্রোহী গোষ্ঠীর বিধায়ক সংখ্যা বেড়ে দাঁড়ায় ৩৫। পাশাপাশি ৮ নির্দল প্রার্থীও রয়েছেন।

বন্ধ করুন