বাংলা নিউজ > ঘরে বাইরে > অমিত শাহের সঙ্গে দেখা করতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, ইস্যু নাগাল্যান্ড
অভিষেক বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক @AbhishekBanerjeeOfficial)
অভিষেক বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক @AbhishekBanerjeeOfficial)

অমিত শাহের সঙ্গে দেখা করতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, ইস্যু নাগাল্যান্ড

  • এখন অভিষেক বন্দ্যোপাধ্যায় নয়াদিল্লিতে আছেন। সেখানে তৃণমূল কংগ্রেস সাংসদদের সঙ্গে বৈঠকও করেছেন।

নাগাল্যান্ড ইস্যুতে গোটা দেশ উত্তাল। তাঁর আঁচ গিয়ে পড়েছে লোকসভা এবং রাজ্যসভাতেও। এই ইস্যুতে তৃণমূল কংগ্রেস এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ। তাই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করার সিদ্ধান্ত নিয়েছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই ইস্যুতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপি দেবেন তিনি বলে সূত্রের খবর। ইতিমধ্যেই তাঁর সময় চেয়ে চিঠি দিচ্ছে তৃণমূল কংগ্রেস।

এখন অভিষেক বন্দ্যোপাধ্যায় নয়াদিল্লিতে আছেন। সেখানে তৃণমূল কংগ্রেস সাংসদদের সঙ্গে বৈঠকও করেছেন। এমনকী আজ ধর্ণা–অবস্থানেও যোগ দিয়েছিলেন তিনি। নাগাল্যান্ডে সেনাবাহিনীর গুলিতে ১৪ জন নিরীহ গ্রামবাসীদের মৃত্যু হয়েছে। তাই নিয়েই স্মারকলিপি অমিত শাহকে তুলে দিতে চান অভিষেক বন্দ্যোপাধ্যায়। স্মারকলিপিতে সাংসদদের স্বাক্ষর রয়েছে। এই সাক্ষাতের পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও দেখা করবেন অভিষেক বলে সূত্রের খবর।

অভিষেক বন্দ্যোপাধ্যায়কে বারবার ইডি–সিবিআই দিয়ে জেরা করা হয়েছিল। তখন তিনি কেন্দ্রীয় সরকারের কড়া সমালোচনা করেছিলেন। এখন তাঁর দল অন্যান্য রাজ্যে প্রভাব বিস্তার করছে। সুতরাং বিষয়টি ভাবিয়ে তুলেছে বিজেপিকেও। রাজ্যে নানা চেষ্টা করে হারাতে পারেননি বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী–নেতারা। হ্যাট্রিক করে ক্ষমতায় এসেছে তৃণমূল কংগ্রেস। সেখানে অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, নাগাল্যান্ড ইস্যুতে ঘরে–বাইরে কোণঠাসা অবস্থা মোদী সরকারের। ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসের দিনহাটার বিধায়ক কেন্দ্রীয় বাহিনী–বিএসএফ নিয়ে ফেসবুক পোস্ট করে বিতর্ক উসকে দিয়েছেন। তার মধ্যে আজ, মঙ্গলবার কর্ণজোড়ার সভা থেকে নাগাল্যান্ড ইস্যুতে মন্তব্য করেছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । তারপরই জানা গিয়েছে, অভিষেক বন্দ্যোপাধ্যায় সিদ্ধান্ত নিয়েছেন অমিত শাহের সঙ্গে দেখা করবেন।

বন্ধ করুন