বাংলা নিউজ > ঘরে বাইরে > ‌বিধানসভা ভোটকে পাখির চোখ, ত্রিপুরায় নতুন টিম ঘোষণা তৃণমূলের

২০২৩ সালের ত্রিপুরায় বিধানসভা ভোটকে পাখির চোখ করে নতুন টিম সাজালো তৃণমূল। নতুন রাজ্যসভার সদস্য সুস্মিতা দেব ও তৃণমূল নেতা সুবল ভৌমিককে সামনে রেখে গড়া হল নতুন রাজ্য কমিটি। সেই সঙ্গে যুব সংগঠনকে মজবুত করতেও নতুন কমিটি গড়ল ঘাসফুল শিবির। সম্প্রতি এই রাজ্য থেকে ত্রিপুরায় ছুটে গিয়েছেন তৃণমূলের প্রথম সারির নেতারা। গেছেন অভিষেকও। সেখানে গিয়ে বিভিন্ন রাজনৈতিক কর্মসূচির মধ্য দিয়ে তৃণমূলকে প্রাসঙ্গিক করে তুলেছেন তাঁরা।

এদিন তৃণমূলের তরফে ১৯ জনের রাজ্য কমিটি গঠন করা হয়েছে। ১৯ জনের রাজ্য কমিটিতে আহ্বায়ক করা হয়েছে সুবল ভৌমিককে। এছাড়াও রয়েছেন সুস্মিতা দেব, আশিস লাল সিং, কৃষ্ণধন নাথ, দেবব্রত দেবরায়, আব্দুল বাসিত খান, ত্রিদীব দত্ত, সম্পা দাস, কল্প মোহন ত্রিপুরা, মোহন খান, নীলকান্ত সিনহা, শর্মিষ্ঠা দেব সরকার, রবি চৌধুরী, শিবানী সেনগুপ্ত, ইদ্রিশ মিঞা, অঞ্জন চক্রবর্তী, অনিতা দাস ও মিলন জামাতিয়া।

পাশাপাশি যুব সংগঠনের জন্য যুব কমিটিও গঠন করা হয়েছে। সেই যুব কমিটিতে নতুন আহ্বায়ক করা হয়েছে বাপ্টু চক্রবর্তী। এছাড়াও রয়েছেন রাকেশ দাস, শান্তনু সাহা, জাকির হুসেন, উত্তম কালুই, মৃণাল কান্তি দেবনাথ, সুমন দে, চিরঞ্জিত পাল, সোলাঙ্কি সেনগুপ্ত, দীপান্বিতা চক্রবর্তী ও অনিত দেববর্মা। এরইমধ্যে বিজেপি বিধায়ক আশিস দাস কলকাতায় এসে তৃণমূল নেতৃত্বের সঙ্গে দেখা করে গিয়েছেন। আদিগঙ্গার ধারে মাথা মুড়িয়ে যজ্ঞের পর এদিন তাঁর তৃণমূলে যোগদানের কথা। এই প্রেক্ষাপটে ত্রিপুরার জন্য নতুন টিম ঘোষণা করল তৃণমূল। 

উল্লেখ্য, গত বিধানসভা ভোটের পর থেকে তৃণমূলের প্রথম সারির নেতা থেকে শুরু করে সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ বার বার ছুটে গিয়েছেন ত্রিপুরায়। তৃণমূল নেতৃত্বের উপস্থিতিতেই ধাপে ধাপে অনেকেই তৃণমূলে যোগদান করেছেন। তৃণমূলের এই সাংগঠনিক প্রসারকে রুখতে উঠেপড়ে লেগেছে বিজেপি। ইতিমধ্যে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ডাকা মিছিলে অনুমতি দেয়নি পুলিশ। এর আগেও তৃণমূলের বিভিন্ন কর্মসূচিতে বাধা দানের চেষ্টা হয়েছে। তা সত্বেও ত্রিপুরায় সংগঠনক মজবুত করতে বদ্ধপরিকর তৃণমূল নেতৃত্ব।

 

বন্ধ করুন