বাংলা নিউজ > ঘরে বাইরে > নাগাল্যান্ডে মৃতদের পরিবারের ‘পাশে’ দাঁড়াতে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল

নাগাল্যান্ডে মৃতদের পরিবারের ‘পাশে’ দাঁড়াতে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল

ডিমাপুরে আহত এক ব্যক্তির সঙ্গে দেখা করছেন নাগাল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী (ছবি সৌজন্য এএনআই)

সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, মোট ১৪ জনের মৃত্যু হয়েছে।

মৃত সাধারণ নাগরিকদের পরিবারের ‘পাশে’ দাঁড়াতে নাগাল্যান্ডে প্রতিনিধি দল পাঠাচ্ছে তৃণমূল কংগ্রেস। সোমবারই পাঁচ সদস্যের সেই প্রতিনিধি দল ‘ভুলবশত’ নিরাপত্তা বাহিনীর গুলিতে মৃত সাধারণ নাগরিকদের পরিবারের সঙ্গে দেখা করবে। যে প্রতিনিধি দলে আছেন সাংসদ সু্স্মিতা দেব, প্রসূন বন্দ্যোপাধ্যায়, অপরূপা পোদ্দার শান্তনু সেন এবং তৃণমূলের মুখপাত্র বিশ্বজিৎ দেব। 

রবিবার দুপুরেই নাগাল্যান্ডের ঘটনার নিন্দা করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। রাতের দিকে তৃণমূলের তরফে একটি বিবৃতি প্রকাশ করে বলা হয়, ‘আপনাদের জানানো হচ্ছে যে মনের ওটিঙে হৃদয়বিদারক ঘটনায় মৃত এবং আহতদের পরিবারের পাশে দাঁড়াতে আগামিকাল (সোমবার) নাগাল্যান্ডে যাবে তৃণমূল কংগ্রেসের পাঁচ সদস্যের প্রতিনিধি দল।’

কী হয়েছিল মনের ওটিঙে?

সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, নিষিদ্ধ সংগঠন ন্যাশনাল সোশালিস্ট কাউন্সিল অফ নাগাল্যান্ডের (এনএসসিএন) একটি গোষ্ঠীর সদস্য ভেবে 'ভুলবশত' একটি পিক-আপ ভ্যান লক্ষ্য করে গুলি চালায় নিরাপত্তা বাহিনী। মৃত্যু হয় ছ'জনের। কিন্তু পিক-আপ ভ্যানে স্থানীয় বাসিন্দারা ছিলেন। যাঁরা কয়লা খাদান থেকে কাজ করে ফিরছিলেন। বাড়ি না ফেরায় তাঁদের খোঁজ শুরু করেন স্থানীয় যুবক এবং গ্রামবাসীরা। ঘিরে ফেলা হয় সেনার গাড়ি। উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। মৃত্যু হয় এক জওয়ানের। পুড়িয়ে দেওয়া হয় সেনার একাধিক গাড়ি। 'আত্মরক্ষায়' গুলি চালায় সেনা। তার জেরে আরও সাত নাগরিকের মৃত্যু হয়। অসম রাইফেলসের শিবিরের এলাকায় হামলা চালান একদল লোক। সেই সময় নিরাপত্তাবাহিনীর গুলিতে একজনের মৃত্যু হয়। আহত হন কমপক্ষে দু'জন।

তারইমধ্যে রবিবার সেনার তরফে বিবৃতি জারি করে দাবি করা হয়, নির্দিষ্ট গোয়েন্দা তথ্যে বিচ্ছিন্নতাবাদীদের সম্ভাব্য গতিবিধির খবর মিলেছিল। তার ভিত্তিতেই অভিযানের পরিকল্পনা হয়েছিল। সেইসঙ্গে জানানো হয়, তিরুঙে যে ঘটনা ঘটেছে, তার জন্য গভীরভাবে অনুতপ্ত সেনা। ‘কোর্ট অফ এনকোয়ারি’ হচ্ছে। আইন মেনে উপযুক্ত পদক্ষেপ করা হবে। সেই অভিযানে নিরাপত্তা বাহিনীর কয়েকজন গুরুতরভাবে আহত হয়েছেন। মৃত্যু হয়েছে এক জওয়ানের।

ঘরে বাইরে খবর

Latest News

শোভন-সোহিনীর প্রেমের সাক্ষী! ইমন কি ছিলেন প্রাক্তনের বিয়েতে, জানা গেল অবশেষে কলেজ পড়ুয়াদের পেরেন্ট-টিচার মিটিং, অ্যাটেন্ডেন্স ট্র্যাকিং অ্যাপ বিজেপি রাজ্যে ‘‌আমি বিরোধী দলনেতা, সংগঠনের দায়িত্ব আমার নয়’‌, পরাজয়ের দায় নিলেন না শুভেন্দু মাদারশিপ নোঙর করল ভারতের বৃহত্তম পরিবহন বন্দরে, জানুন কেরলের এই পোর্ট নিয়ে বিষদে বয়স ভাঁড়িয়েছিলেন, নিজেই স্বীকার করলেন কোহলিকে বিষেদগার করা অমিত মিশ্র! আলোচনার রাস্তা খোলা, আরও কঠোর হচ্ছে বাংলাদেশ সরকার, কোটা বিরোধিতায় পথে ছাত্ররা চলন্ত ট্রেন থেকে খুলে গেল ইঞ্জিন!ডিব্রুগড়-হাওড়া কামরূপ এক্সপ্রেস এড়াল বিপত্তি বিয়েতে অনন্ত জড়িয়ে ধরে ছবি, আম্বানিদের সঙ্গে তৈমুরের ন্যানির কী সম্পর্ক জানেন? ‘আত্মা শান্তি পাবে’, ট্রেন দুর্ঘটনায় মৃত চালক অনিল ক্লিনচিট পেতেই বললেন স্ত্রী জামনগর অনন্ত-রাধিকা ঢুকতেই পুষ্প বৃষ্টি,বরকে কেন কনুই দিয়ে ধাক্কা দিলেন নতুন বউ!

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.