বাংলা নিউজ > ঘরে বাইরে > ভবানীপুর উপনির্বাচনের দিনই সমন, কয়লাকাণ্ডে দিল্লির আদালতে হাজিরায় 'না' রুজিরার
রুজিরা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
রুজিরা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

ভবানীপুর উপনির্বাচনের দিনই সমন, কয়লাকাণ্ডে দিল্লির আদালতে হাজিরায় 'না' রুজিরার

  • কয়লা পাচারকাণ্ডে দিল্লির পাতিয়ালা কোর্টে হাজিরা দেওয়ার জন্য সমন পাঠানো হয়েছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে।

আজ হাইভোল্টেজ উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ভবানীপুর বিধানসভা কেন্দ্রে। সেই দিনই কয়লা পাচারকাণ্ডে দিল্লির পাতিয়ালা কোর্টে হাজিরা দেওয়ার জন্য সমন পাঠানো হয়েছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। তবে আজ পাতিয়ালা কোর্টে হাজিরা দিচ্ছেন না রুজিরা বন্দ্যোপাধ্যায়। এমনটাই জানানো হল সংবাদ সংস্থা এএনআই-এ তরফে।

কয়লা পাচার কাণ্ডে দিল্লিতে একাধিকবার তলব করা হয়েছে রুজিরাকে। তবে কোভিডের কারণ দেখিয়ে সেই হাজিরা এড়িয়েছেন অভিষেক পত্নী। হাজিরা এড়ানোর অভিযোগ এনে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট পাতিয়ালা হাউস কোর্টের দ্বারস্থ হয়। এর পরিপ্রেক্ষিতেই কয়লা কাণ্ডে রুজিরাকে তলব করে পাতিয়ালা হাউস কোর্ট। গত ১৯ সেপ্টেম্বর পাঠানো হয়েছিল সেই সমন।

কয়লা পাচার কাণ্ডে ইডির আবেদনের ভিত্তিতে রুজিরাকে সশরীরে উপস্থিত থাকার সমন পাঠানো হয়। এর আগে ইডির সমনে স্থগিতাদেশ চেয়ে দিল্লি হাইকোর্টেরই দ্বারস্থ হয়েছিলেন রুজিরা। চলতি মাসেই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরাকে হাজিরার জন্য সমন পাঠিয়েছিল ইডি। অভিষেক ইডি দফতরে হাজিরা দিলেও তাঁর স্ত্রী হাজিরা দেননি। রুজিরা জানিয়েছিলেন, করোনা পরিস্থিতিতে দুই সন্তান রেখে তাঁর পক্ষে হাজিরা দেওয়া সম্ভব নয়।

উল্লেখ্য, কয়লা পাচার কাণ্ডে এর আগে ১ সেপ্টেম্বর রুজিরা এবং ৬ সেপ্টেম্বর অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে হাজিরার নির্দেশ দিয়েছিল ইডি। অভিষেক হাজিরা দিলেও রুজিরা দেননি। অভিষেককে প্রায় ৯ ঘণ্টা জেরা করেন ইডি আধিকারিকরা। তারপর ফের ৮ সেপ্টেম্বর অভিষেককে তলব করে ইডি। এর পর ১১ সেপ্টেম্বর এবং ২১ সেপ্টেম্বর ফের অভিষেককে হাজিরার দেওয়ার নির্দেশ পাঠায় কেন্দ্রীয় সংস্থা।

বন্ধ করুন