বাংলা নিউজ > ঘরে বাইরে > চিদাম্বরমের কাছে জোটের প্রস্তাব নিয়ে গিয়েছিল তৃণমূল :‌ অভিষেক
অভিষেক বন্দ্যোপাধ্যায়, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক (ফাইল ছবি) (PTI PHOTO.) (HT_PRINT)
অভিষেক বন্দ্যোপাধ্যায়, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক (ফাইল ছবি) (PTI PHOTO.) (HT_PRINT)

চিদাম্বরমের কাছে জোটের প্রস্তাব নিয়ে গিয়েছিল তৃণমূল :‌ অভিষেক

গত মাসেই গোয়ায় কংগ্রেসের সঙ্গে তৃণমূলের জোট নিয়ে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছিল। প্রথমে কংগ্রেস নেতা পি চিদাম্বরম তৃণমূলের সঙ্গে জোট করা নিয়ে আগ্রহ দেখালেও পরে তা উড়িয়ে দেন।

‌কংগ্রেসের কাছে জোটের প্রস্তাব নিয়ে গিয়েছিল তৃণমূল। কিন্তু কংগ্রেসই তাতে সাড়া দেননি। গোয়ায় নির্বাচনী প্রচারে এসে এমনই অভিযোগ তুললেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কংগ্রেস নেতা পি চিদাম্বরমের কাছে যে জোটের প্রস্তাব নিয়ে যাওয়া হয়েছিল, সেকথা তুলে ধরে অভিষেক জানিয়ে দেন, তিনি যদি মিথ্যা কথা বলে থাকেন, তাহলে তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করা হোক।

নির্বাচনী প্রচারে গিয়ে সাংবাদিক সম্মেলনে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক জানান, ‘‌তৃণমূলের সর্বভারতীয় সহ সভাপতি পবন বর্মা গত ২৪ ডিসেম্বর দুপুর দেড়টা নাগাদ চিদাম্বরমের বাড়ি গিয়েছিলেন। তিনি গোয়ায় কংগ্রেসের সঙ্গে তৃণমূলের জোট করে লড়াইয়ের প্রস্তাব নিয়েই গিয়েছিলেন। কিন্তু চিদাম্বরমের পক্ষে কোনও সাড়া পাওয়া যায়নি।’‌ কংগ্রেসকে নিশানা করেই অভিষেক আনান, ‘‌বিজেপিকে হারাব মুখে বলা আর বিজেপির বিরুদ্ধে সর্বশক্তি দিয়ে মাঠে নেমে লড়াই করার মধ্যে তফাত রয়েছে। যারা মিথ্যা কথা বলে, তাঁদের কাছে সত্যিটা সামনে আসা দরকার।’‌

উল্লেখ্য, গত মাসেই গোয়ায় কংগ্রেসের সঙ্গে তৃণমূলের জোট নিয়ে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছিল। প্রথমে কংগ্রেস নেতা পি চিদাম্বরম তৃণমূলের সঙ্গে জোট করা নিয়ে আগ্রহ দেখালেও পরে তা উড়িয়ে দেন। চিদাম্বরম জানিয়েছিলেন, কোনও দল যদি কংগ্রেসকে সমর্থন করতে চায়, তাহলে তাতে স্বাগত জানাই। কিন্তু তৃণমূল বা আম আদমি পার্টির সঙ্গে কোনও আসন বন্টনে যাবে না কংগ্রেস।

বন্ধ করুন