বাংলা নিউজ > ঘরে বাইরে > কয়লাকাণ্ড: ইডির হাজিরা এড়িয়ে গেলেন রুজিরা, নজরে বিদেশি অ্যাকাউন্ট ?
রুজিরা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

কয়লাকাণ্ড: ইডির হাজিরা এড়িয়ে গেলেন রুজিরা, নজরে বিদেশি অ্যাকাউন্ট ?

  • বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় ইতিমধ্যেই বিজেপি বিরোধী শক্তিগুলিকে এককাট্টা করার জন্য। পাশাপাশি বিরোধীদলগুলিকে কোণঠাসা করার জন্য বিজেপি সিবিআই ও ইডিকে ব্যবহার করছে বলেও অভিযোগ তুলেছেন তৃণমূল নেত্রী।

কয়লাকাণ্ডে বুধবার ইডির কাছে হাজিরা এড়িয়ে গেলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। দিল্লির অফিসে তাঁকে তলব করেছিল ইডি। এদিকে মঙ্গলবার অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কেও জেরা করার কথা ছিল ইডির। কিন্তু তিনিও ব্যক্তিগত কারণ দেখিয়ে ইডির দফতরে হাজির হননি। এদিকে ইডি সূত্রে খবর রুজির বন্দ্যোপাধ্যায়ের বোন মানেকা গম্ভীরকেও দিল্লিতে তলব করা হয়েছে বৃহস্পতিবার। পাশাপাশি অভিষেককে ফের তলব করার তোড়তোড় করছে ইডি।

এদিকে দল সূত্রে খবর, সামনের সপ্তাহেও অভিষেক ও তাঁর স্ত্রী এজেন্সির সামনে যাবেন না। এদিকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় ইতিমধ্যেই বিজেপি বিরোধী শক্তিগুলিকে এককাট্টা করার জন্য। পাশাপাশি বিরোধীদলগুলিকে কোণঠাসা করার জন্য বিজেপি সিবিআই ও ইডিকে ব্যবহার করছে বলেও অভিযোগ তুলেছেন তৃণমূল নেত্রী।

এদিকে এর আগেও অভিষেক বন্দ্যোপাধ্যায়, তাঁর স্ত্রী, শ্যালিকা, তাঁর স্বামী ও শ্বশুরকে জেরা করেছিল কেন্দ্রীয় এজেন্সি। বিদেশি ব্যাঙ্কের অ্য়াকাউন্টে টাকা পাঠানো হয়েছে কি না সেব্যাপারে জানার জন্যই এই জেরা করা হয়। আর অভিযোগ উঠছে কয়লা কেলেঙ্কারির টাকাই পাঠানো হয়েছিল বিদেশি অ্য়াকাউন্টে। এর আগে গত ১৬ই মার্চ সিবিআই কোর্টের তরফে প্রাক্তন যুব তৃণমূল নেতা বিনয় মিশ্রের বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

 

বন্ধ করুন