বাংলা নিউজ > ঘরে বাইরে > SSC: পার্থ চট্টোপাধ্যায়ের আবেদনে একাধিক ত্রুটি, পিটিশন খারিজ করল সুপ্রিম কোর্ট
পার্থ চট্টোপাধ্যায়। (ছবি, সৌজন্য পিটিআই)

SSC: পার্থ চট্টোপাধ্যায়ের আবেদনে একাধিক ত্রুটি, পিটিশন খারিজ করল সুপ্রিম কোর্ট

  • আজ সকাল পৌনে ১১টা নাগাদ এসএসসি নিয়োগ মামলায় সিবিআই অফিসারদের সামনে হাজিরা দিতে নিজাম প্যালেসে পৌঁছন পার্থ চট্টোপাধ্যায়। দুপুর ২টো পর্যন্ত নিজামেই রয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা শিল্প ও পরিষদীয় মন্ত্রী। তার মধ্যেই তাঁর পিটিশন খারিজ করল সুপ্রিম কোর্ট। 

সিবিআই যাতে তাঁকে না ডাকে তার জন্য সুপ্রিম কোর্টে পৃথক মামলা দায়ের করেছিলেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আজ, বুধবার তিনি এখন নিজাম প্যালেসে সিবিআইয়ের প্রশ্নের মুখোমুখি হয়েছেন। আর তার মধ্যেই সুপ্রিম কোর্টও খারিজ করে দিল পার্থ চট্টোপাধ্যায়ের রক্ষাকবচের আবেদন। কলকাতা হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সবোর্চ্চ আদালতের দ্বারস্থ হয়েছিলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ জানা গিয়েছে, কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে মামলা দায়েরের প্রক্রিয়াগত ত্রুটির কথা উল্লেখ করে পিটিশন খারিজ করেছিল। সুপ্রিম কোর্টও প্রক্রিয়াগত ত্রুটির কথা বলে পিটিশন খারিজ করেছে। তবে সর্বোচ্চ আদালত বলেছে, নতুন করে পিটিশন দাখিল করলে পার্থ চট্টোপাধ্যায়ের আর্জি শোনা হবে।

ঠিক কী বলেছে সুপ্রিম কোর্ট?‌ পার্থ চট্টোপাধ্যায়ের পিটিশন নিয়ে সুপ্রিম কোর্ট জানিয়ে দেয়, আবেদনে বেশ কিছু ত্রুটি মিলেছে। আবেদন ত্রুটিমুক্ত করতে হবে। প্রাক্তন শিক্ষামন্ত্রীর আইনজীবীরা সংশোধিত আবেদন জমা দিলে সুপ্রিম কোর্টের গ্রীষ্মের অবকাশকালীন বেঞ্চে শুনানি শুনবে। সুতরাং এই পিটিশন খারিজ করে দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, আজ সকাল পৌনে ১১টা নাগাদ এসএসসি নিয়োগ মামলায় সিবিআই অফিসারদের সামনে হাজিরা দিতে নিজাম প্যালেসে পৌঁছন পার্থ চট্টোপাধ্যায়। দুপুর ২টো পর্যন্ত নিজামেই রয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা শিল্প ও পরিষদীয় মন্ত্রী। তার মধ্যেই তাঁর পিটিশন খারিজ করল সুপ্রিম কোর্ট। এদিন সিবিআইয়ের কাছে আয়কর সংক্রান্ত নথি ও ব্যাঙ্ক স্টেটমেন্ট জমা দিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।

বন্ধ করুন