বাংলা নিউজ > ঘরে বাইরে > অজির ডেপুটি হাইকমিশনারকে বাংলায় আসার অনুমতি দিচ্ছে না কেন্দ্র, দাবি TMC-র

অজির ডেপুটি হাইকমিশনারকে বাংলায় আসার অনুমতি দিচ্ছে না কেন্দ্র, দাবি TMC-র

অস্ট্রেলিয়ার Dy হাইকমিশনারকে বাংলায় আসার অনুমতি দিচ্ছে না কেন্দ্র, দাবি TMC-র

অস্ট্রেলিয়ার ডেপুটি হাইকমিশনারের সঙ্গে বাংলার মন্ত্রীদের বৈঠক আটকাতে সবরকমভাবে চেষ্টা চালাচ্ছে কেন্দ্র। তাঁকে যাতে এবিষয়ে অনুমতি না দেওয়া হয় সে বিষয়ে কেন্দ্রের তরফে বিদেশ মন্ত্রকের কাছে সুপারিশ করা হয়েছে। 

কেন্দ্র সরকারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সাগরিকা ঘোষ। তাঁর অভিযোগ, অস্ট্রেলিয়ার ডেপুটি হাইকমিশনারের সঙ্গে বাংলার মন্ত্রীদের বৈঠক করার কথা ছিল। তবে ডেপুটি হাইকমিশনারকে দেখা করার অনুমতি দিচ্ছে না কেন্দ্র। বিদেশ মন্ত্রকের তরফে অস্ট্রেলিয়ার ডেপুটি হাইকমিশনারকে জানানো হয়েছে এই বৈঠক হচ্ছে না। এমন অভিযোগ তুলে কেন্দ্র সরকারের তীব্র সমালোচনা করেছেন তৃণমূল সাংসদ। এই ঘটনাকে তিনি ‘লজ্জাজনক’ এবং ‘দেশের গণতন্ত্রে আঘাত’ বলে সদ্য গঠন হওয়া এনডিএ সরকারকে কটাক্ষ করেছেন।

আরও পড়ুন: মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন হিমন্ত বিশ্বশর্মা, কোন দাবিতে অসম থেকে বার্তা?

একটি সাংবাদিক সম্মেলনে সাগরিকা ঘোষ জানান, অস্ট্রেলিয়ার ডেপুটি হাইকমিশনারের সঙ্গে বাংলার মন্ত্রীদের বৈঠক আটকাতে সবরকমভাবে চেষ্টা চালাচ্ছে কেন্দ্র। তাঁকে যাতে এ বিষয়ে অনুমতি না দেওয়া হয়, সে বিষয়ে কেন্দ্রের তরফে বিদেশ মন্ত্রকের কাছে সুপারিশ করা হয়েছে। কেন্দ্র অস্ট্রেলিয়ার ডেপুটি হাইকমিশনারের সঙ্গে বাংলার মন্ত্রীদের বৈঠক নোংরাভাবে আটকানোর চেষ্টা করছে। তাঁর দাবি, জি ২০ সম্মেলনের সময় সব রাজ্য উপস্থিত ছিল। তাহলে এখন কেন কেন্দ্র সরকার এই বৈঠক আটকানোর চেষ্টা করছে? তা নিয়ে প্রশ্ন তুলেছেন সাংসদ।

সাগরিকা আরও অভিযোগ তোলেন, বাংলায় শুধু বিদেশের প্রতিনিধিদেরই নয়, বাংলার মন্ত্রীদের বিশেষ করে মুখ্যমন্ত্রীকেও বিদেশ সফরে বাধা দেওয়ার চেষ্টা করছে কেন্দ্র। ইতিমধ্যেই কেন্দ্রের অনুমতি না মেলায় মুখ্যমন্ত্রীর বিদেশ সফর তিন তিনবার বাতিল হয়েছে। এমন অবস্থায় কেন্দ্রের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং গণতান্ত্রিক কাঠামোকে ভেঙে ফেলার চেষ্টার অভিযোগ তুলেছেন তৃণমূল সাংসদ। 

তৃণমূল সংসদের বক্তব্য, মোদী সরকার নোংরাভাবে এইসব বৈঠক আটকে বাংলার সঙ্গে যা করছে, সেটা নিন্দাজনক। উল্লেখ্য, কেন্দ্রের বিরুদ্ধে বাংলাকে বঞ্চনার অভিযোগ দীর্ঘদিন ধরেই। এই অবস্থায় অস্ট্রেলিয়ার ডেপুটি হাইকমিশনারের সঙ্গে বাংলার মন্ত্রীদের বৈঠকে বাধা দেওয়ার চেষ্টার অভিযোগ উঠতেই নতুন করে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। 

তৃণমূল সাংসদের প্রশ্ন, কেন বাংলার সঙ্গে এরকম করা হচ্ছে? কেন ডেপুটি হাইকমিশনারকে অনুমতি দেওয়া হচ্ছে না?  তাঁর দাবি, মোদী সরকার সংবিধানকে ধ্বংস করার চেষ্টা করছে, সংবিধানের কাঠামোকে ধ্বংস করার চেষ্টা করছে। তার জবাব দিতে হবে। তৃণমূল সাংসদ জানিয়েছেন, এই সমস্ত বিষয়ের মোদী সরকারকে অবশ্যই জবাব দিতে হবে। প্রতিটি ক্ষেত্রেই তৃণমূলের তরফে এবিষয়ে জোরদার দাবি জানানো হবে।

ঘরে বাইরে খবর

Latest News

কর্কটে প্রবেশ সূর্যর, আজ থেকে ৬ রাশির খুলবে কপাল, বাড়বে পদ প্রতিপত্তি বড় চমক দিতে চলেছে BCCI, গম্ভীরের কাছের লোকই হতে চলেছেন ভারতের নতুন টি২০ অধিনায়ক টবে এই গাছগুলি লাগান, বাড়িতে সুন্দর দেখতে প্রজাপতিরা ভিড় করবে ২ দিন পরেই ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গে! জারি সতর্কতা, নিম্নচাপে ভাসবে কোন কোন জেলা? শাহজাহানের ভাই–জামাই–গাড়িচালককে নোটিশ, জিজ্ঞসাবাদের জন্য তলব করল ইডি কদিন আগেই সৌমিতৃষার সঙ্গে ঝামেলা! এবার ‘পারিবারিক শিক্ষা’ নিয়ে বিস্ফোরক তন্বী কোপার ফাইনালে মাঝপথে রিজার্ভ বেঞ্চে! কেমন আছেন গোড়ালিতে চোট পাওয়া লিওনেল মেসি? রিয়াল মাদ্রিদের জন্য সবটা উজাড় করে দেব: কিলিয়ান এমবাপে রাহুর উত্তরভাদ্রপদ নক্ষত্রে প্রবেশ, ৩ রাশির বাড়বে আয়, হবে আর্থিক লাভ কন্নড়ভাষী স্থানীয়দের জন্য চাকরিতে বিপুল সংরক্ষণ, বিল কর্ণাটকে, বিপদে বাঙালিরা?

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.