বাংলা নিউজ > ঘরে বাইরে > শাহী দরবারে তৃণমূল কংগ্রেস সাংসদরা, রামপুরহাট গণহত্যা নিয়ে তথ্য পেশ

শাহী দরবারে তৃণমূল কংগ্রেস সাংসদরা, রামপুরহাট গণহত্যা নিয়ে তথ্য পেশ

সুদীপ বন্দ্যোপাধ্যায়।

এই পরিস্থিতিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করতে চলেছেন তৃণমূল কংগ্রেসের সাংসদদের প্রতিনিধিদল।

রামপুরহাটের গণহত্যা নিয়ে বিজেপি সাংসদরা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দ্বারস্থ হয়েছিলেন। তারপরই ৭২ ঘন্টার মধ্যে রিপোর্ট তলব করেন শাহ। এমনকী কেন্দ্রীয় প্রতিনিধিদল পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। এই বিষয়ে আজ মুখ খুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দোষীরা কেউ ছাড়া পাবেন না বলে তিনি দাবি করেছেন। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করতে চলেছেন তৃণমূল কংগ্রেসের সাংসদদের প্রতিনিধিদল। ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসের লোকসভার নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে সময় চেয়েছেন।

রামপুরহাটের বগটুই গ্রামে ৮ জনকে পুড়িয়ে মারা হয়েছে। মৃতদের মধ্যে মহিলা ও শিশু রয়েছে। এই ঘটনায় বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার এবং কংগ্রেস পরিষদীয় দলের নেতা অধীর চৌধুরী বিষয়টি নিয়ে প্রশ্ন তুলেছেন। যদিও সিট গঠন করে ২৩ জনকে গ্রেফতার করা হয়েছে। ক্লোজ করা হয়েছে ওসি এবং এসডিপিও–কে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার সেখানে যাবেন। এই প্রেক্ষাপটে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে চলেছেন তৃণমূল কংগ্রেসের সাংসদরা।

সূত্রের খবর, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে এই ঘটনা নিয়ে তথ্য দেবেন তৃণমূল কংগ্রেসের সাংসদরা। এমনকী বিজেপির তোলা অভিযোগ খণ্ডন করবেন তাঁরা। এই ঘটনা যে পারিবারিক কারণেই ঘটেছে সেই তথ্য তুলে ধরা হবে। সিট গঠন করা থেকে ১২ জন পুলিশকে ক্লোজ করার কথা তুলে ধরা হবে। আর দোষীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলেও জানাবেন।

এখন অমিত শাহের সঙ্গে তৃণমূল কংগ্রেস সাংসদদের দেখা হওয়ার পর কোন কোন বিষয় তোলা হয় সেটাই দেখার। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধি দলেরও রামপুরহাট পরিদর্শনের কথা রয়েছে। তাই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে নিজের সাংসদদের পাঠাতে চান মুখ্যমন্ত্রী। সেখানে তথ্য পেশ করে বিরোধীদের রাজনৈতিক অস্ত্র ভোঁতা করতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায় বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন