বাংলা নিউজ > ঘরে বাইরে > জ্বালানি তেলের দাম বৃদ্ধি নিয়ে মোদীকে ছ্যাঁকা, সাইকেলে চড়ে সংসদে তৃণমূল সাংসদরা
সাইকেলে চড়ে সংসদে তৃণমূল সাংসদরা (ছবি : টুইটার/তৃণমূল)
সাইকেলে চড়ে সংসদে তৃণমূল সাংসদরা (ছবি : টুইটার/তৃণমূল)

জ্বালানি তেলের দাম বৃদ্ধি নিয়ে মোদীকে ছ্যাঁকা, সাইকেলে চড়ে সংসদে তৃণমূল সাংসদরা

  • এদিন অভিনব কায়দায় তৃণমূলের অন্তত ৮ সাংসদ সাইকেলে করে সংসদ ভবনে পৌঁছালেন। 

আজ থেকে শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন। অধিবেশনে কেন্দ্রকে আক্রমণ করতে বিভিন্ন অস্ত্রে আগে থেকেই শান দিয়ে রেখেছেন বিরোধীরা। পিছিয়ে নেই তৃণমূলও। কোভিড মোকাবিলার পাশাপাশি দেশের অন্যতম গুরূত্বপূর্ণ বিষয় বর্তমানে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি। এর প্রতিবাদে এদিন অভিনব কায়দায় দলের সংসদরা সাইকেলে করে সংসদভবনে পৌঁছলেন। সাইকেলে চড়ে সংসদে পৌঁছতে দেখা যায় ডেরেক ও’ব্রায়েন, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, অর্পিতা ঘোষ, শান্তনু সেন, নাদিমুল হক, আবীররঞ্জন বিশ্বাসদের। জানি গিয়েছে, তৃণমূলের অন্তত ৮ জন সাংসদ সাইকেল চালিয়ে সংসদে গেলেন আজ।

উল্লেখ্য, গত কয়েক মাস ধরে লাগাতার বেড়ে চলেছে পেট্রোপণ্যের দাম। এই অবস্থায় রাজ্যে রাজপথে নেমে ইতিমধ্যেই কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদ করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। আর এবার সরাসরি দিল্লিতে একইভাবে কেন্দ্রের বিরোধিতায় সরব হবে তৃণমূল সাংসদরা। লাগামছাড়া পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানাতে দিল্লিতে দলের কার্যালয় থেকে সংসদ পর্যন্ত সাইকেল চালিয়ে যান কল্যাণ বন্দ্যোপাধ্যায়, সান্তনু সেনরা। তাদের পরনে ছিল সাদা জামা। যাতে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি বিরোধী বার্তা লেখা ছিল।

এর আগে বিধানসভার অধিবেশন চলাকালীন রাজ্যের শ্রমমন্ত্রী বেচারাম মান্না পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিঙ্গুর থেকে সাইকেল চালিয়ে বিধানসভায় এসেছিলেন। তাছাড়া গত সপ্তাহে বারবার তৃণমূলের বিভিন্ন শাখা সংগঠনকে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পথে নামতে দেখা গিয়েছে। দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় থেকে শুরু করে ছোট-বড় সমস্ত নেতাই এই কর্মসূচিতে অংশ নিয়েছেন। কিন্তু পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির কারণে ভুক্তভোগী শুধু বাংলার মানুষ একথা ভাবলে ভুল হবে। আর সেই কারণে পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানাতে বাংলার পাশাপাশি দেশব্যাপী জোরদার আন্দোলন গড়ে তুলতে চাইছে তৃণমূল কংগ্রেস।

বন্ধ করুন