বাংলা নিউজ > ঘরে বাইরে > Meghalaya TMC: ভোটের দিন ঘোষণার আগেই মেঘালয়ে ৫২ আসনে প্রার্থী তালিকা প্রকাশ তৃণমূলের

Meghalaya TMC: ভোটের দিন ঘোষণার আগেই মেঘালয়ে ৫২ আসনে প্রার্থী তালিকা প্রকাশ তৃণমূলের

মেঘালয়ে কর্মিসভায় মমতা বন্দ্যোপাধ্যায় (ANI Photo) (Pitamber Newar)

এর মধ্যে দু’টি আসনে প্রার্থী করা হয়েছে মুকুল সাংমাকে। বাকি ৮টি আসনেও শীঘ্রই প্রার্থী ঘোষণা করা হবে বলে জানিয়েছেন দলের রাজ্য সভাপতি চার্লস পিংরোপ এবং পরিষদীয় দলনেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা।

ভোটের দিনক্ষণ ঘোষণার আগেই মেঘালয় নির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণা করে দিল তৃণমূল। সে রাজ্যের মোট ৬০টি বিধানসভা আসনের মধ্যে ৫২ আসনে প্রার্থী ঘোষণা করেছে তৃণমূল। এর মধ্যে দু’টি আসনে প্রার্থী করা হয়েছে মুকুল সাংমাকে। বাকি ৮টি আসনেও শীঘ্রই প্রার্থী ঘোষণা করা হবে বলে জানিয়েছেন দলের রাজ্য সভাপতি চার্লস পিংরোপ এবং পরিষদীয় দলনেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা। 

মেঘালয়ের সোঙ্গসক আসনের দু'বারের বিধায়ক মুকুল সাংমা তাঁর পুরনো কেন্দ্রের পাশাপাশি পূর্ব-গারো পাহাড়ের টিকরিকিল্লা থেকেও লড়বেন। ৫২ জনের যে তালিকা প্রকাশ করা হয়েছে। তার মধ্যে মুকুল-পিংরোপ-সহ ৯ জন বিদায়ী বিধায়কের নাম রয়েছে। এঁদের সকলেই ২০১৮ সালের বিধানসভা ভোটে কংগ্রেসের টিকিটে জেতেন। মুকুল সাংমার হাত ধরে ২০১২-এর অক্টোবরে মোট ১২ জন বিধায়ক তৃণমূলের যোগ দেন। এঁদের মধ্যে তিনজন ইতিমধ্যেই দল ছেড়েছেন। 

ফেব্রুয়ারির শেষে দিকে মেঘালয়ে বিধানসভা ভোটের সম্ভাবনা রয়েছে। শাসকদল এনপিপি বিজেপির সঙ্গে জোট করলেও বিধানসভা নির্বাচনে তারা একাই লড়বে বলে জানিয়েছে। এ ছাড়া ক্ষমতার লড়াইয়ে রয়েছে কংগ্রেসও। কেন ভোটের দিনক্ষণ ঘোষণার আগের প্রার্থী তালিকা ঘোষণা করে দিল তৃণমূল? রাজনৈতিক মহলের ব্যাখ্যা, ইতিমধ্যেই তিন বিধায়ক দল ছেড়েছেন। এর পর আরও যদি কেউ দল  ছাড়ে তবে লোকসভা নির্বাচনের লড়াই বেশ কঠিন হবে। তাই আগেভাগে প্রার্থী ঘোষণা করে দিয়ে দলত্যাগের চোরাস্রোত আটকাতে চাইছে ঘাসফুল। 

 

বন্ধ করুন