বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রাক্তন আমলা জহর সরকারকে রাজ্যসভায় মনোনীত করল তৃণমূল
প্রাক্তন আমলা জহর সরকারকে রাজ্যসভার সদস্য মনোনীত করল তৃণমূল (ফাইল ছবি)
প্রাক্তন আমলা জহর সরকারকে রাজ্যসভার সদস্য মনোনীত করল তৃণমূল (ফাইল ছবি)

প্রাক্তন আমলা জহর সরকারকে রাজ্যসভায় মনোনীত করল তৃণমূল

  • সেন্ট জেভিয়ার্স স্কুল, প্রেসিডেন্সি কলেজ ও কলকাতা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী জহর সরকার। বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন তিনি। পরে তিনি আইএএস হন।

রাজ্যসভায় মনোনীত করা হল জহর সরকারকে। সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের তরফে টুইট করে একথা জানানো হয়েছে। টুইট করে বলা হয়েছে, সংসদের উচ্চকক্ষে জহর সরকারকে মনোনীত করতে পেরে আমরা আনন্দিত। তিনি প্রায় ৪২ বছর  পাবলিক সার্ভিসে নিয়োজিত ছিলেন। তিনি প্রসার ভারতীয় প্রাক্তন সিইও। পাবলিক সার্ভিসের ক্ষেত্রে তাঁর অমূল্য অবদান দেশের সেবায় আরও ভালোভাবে কাজে লাগবে। সূত্রের খবর, প্রাক্তন আইএএস জহর সরকারের উপরই ভরসা রাখল তৃণমূল। ১৯৫২ সালে তাঁর জন্ম। সেন্ট জেভিয়ার্স স্কুল, প্রেসিডেন্সি কলেজ ও কলকাতা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী জহর সরকার। 

বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন তিনি। পরে তিনি আইএএস হন। সেই সময়কালে তিনি বর্ধমান ও উত্তর ২৪ পরগনায় একাধিক সমস্য়া ও সাম্প্রদায়িক দাঙ্গা তিনি অত্যন্ত শক্ত হাতে মোকাবিলা করেন। অর্থ দফতরেরও গুরুত্বপূর্ণ দায়িত্ব তিনি সামলেছেন। সেলস ট্যাক্স কমিশনার হিসাবেও তিনি কর্মরত ছিলেন এই রাজ্যেই। পরবর্তী সময়ে ২০০৬ সালে তাঁকে ভারত সরকারের তরফে দিল্লিতে ডেকে পাঠানো হয়। সেই সময় মাঝারি ও ক্ষুদ্র শিল্পোদ্যোগের অতিরিক্ত সচিবের দায়িত্ব তাঁকে দেওয়া হয়। শিল্পায়নের এক নতুন পথের সূচণা তিনি করেছিলেন বলেও অভিজ্ঞ মহলের মত। রাজ্যসভার শূণ্য পদে সেই জহর সরকারকেই মনোনীত করল তৃণমূল।

 

বন্ধ করুন