বাংলা নিউজ > ঘরে বাইরে > New Parliament : নতুন সংসদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠান বয়কটের পথে TMC, 'মোদীর আমিত্ব,' বললেন ডেরেক

New Parliament : নতুন সংসদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠান বয়কটের পথে TMC, 'মোদীর আমিত্ব,' বললেন ডেরেক

নতুন সংসদ ভবন উদ্বোধনের অপেক্ষায়। (ANI Photo) (Jitender Gupta)

ডেরেক ও ব্রায়েনের এই টুইটের জবাবও দিয়েছেন নেটিজেনরা। একজন লিখেছেন, ২০২৪ সালে আপনারা তো আর সংসদে ঢুকতে পারবেন না। এখন থেকে এটা ভালো অনুশীলন।

সংসদের নতুন ভবনের উদ্বোধন হবে। অপূর্ব সুন্দর সেই ভবন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে ঘুরে দেখেছেন এই ভবনের কাজ। উদ্বোধনের চূড়ান্ত প্রস্তুতি চলছে। তার মধ্য়েই টুইট করলেন তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন।

তিনি লিখেছেন, সংসদ ভবন শুধু একটা বিল্ডিং নয়। পুরানো ঐতিহ্য, মূল্যবোধ, পরম্পরা, নিয়ম কানুন সব কিছু জড়িয়ে রয়েছে এর সঙ্গে। এটা ভারতের গণতন্ত্রের ভিত্তি। প্রধানমন্ত্রী মোদীর কাছে রবিবার এই উদ্বোধন মানে হল আমি, আমিত্ব। সেদিন আমাদের হিসাবের বাইরে রাখুন।

তবে ডেরেক ও ব্রায়েনের এই টুইটের জবাবও দিয়েছেন নেটিজেনরা। একজন লিখেছেন, ২০২৪ সালে আপনারা তো আর সংসদে ঢুকতে পারবেন না। এখন থেকে এটা ভালো অনুশীলন। অপর একজন লিখেছেন, শুধু উদ্বোধনের দিন কেন চিরদিনের জন্য় এই বিল্ডিংয়ে যাবেন না। অপর এক নেটিজেন লিখেছেন, যখন সংসদের সেশন হবে তখনও আপনি যাবেন না এটা নিশ্চিত করুন।

অপর এক নেটিজেন লিখেছেন এটা যদি বাংলায় হত তাহলে তো মমতা বন্দ্যোপাধ্য়ায় সকলের আগে উদ্বোধন করতে এগিয়ে আসতেন। অপর একজন লিখেছেন খুব ভালো সিদ্ধান্ত। এই পবিত্র দিনে কোনও নেগেটিভিটি না থাকাই ভালো।

কার্যত একেবারে একের পর এক আক্রমণ। তবে আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। সংসদের নতুন ভবন জাতির জন্য় উৎসর্গ করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ২৮ মে দিন ধার্য্য করা হয়েছে। খবর সংবাদ সংস্থা এএনআই সূত্রে।

অপূর্ব দেখতে এই ভবন। নতুন এই ভবনের গঠনরীতি অত্যন্ত নান্দনিক। গত বছর নভেম্বর মাসে এটি শেষ করার টার্গেট নেওয়া হয়েছিল। ২০২০ সালের ডিসেম্বর মাসে এই নয়া বিল্ডিংয়ের শিলান্যাস করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপর ২০২১ সালে এই পার্লামেন্টের নির্মাণ শুরু হয়। প্রায় ৬৫,০০০ বর্গমিটার জুড়ে এই নয়া ভবন। টাটা প্রজেক্ট এই ত্রিভূজাকৃতি ভবন তৈরির দায়িত্ব পেয়েছে।

সূত্রের খবর, প্রথম দিকে বলা হয়েছিল এই ভবন তৈরির জন্য খরচ হবে ৮৬২ কোটি টাকা। পরে সেই মূল্য বেড়ে দাঁড়ায় ১২০০ কোটি টাকা। আবার সংস্কৃতি মন্ত্রকের তরফ থেকে বিল্ডিংয়ের সৌন্দর্যায়নের জন্য় আর টাকা বরাদ্দ করা হয়। সব মিলিয়ে একেবারে অপূর্ব এই বিল্ডিং। কিছুদিন পরেই এর দরজা খুলে যাবে।

 

ঘরে বাইরে খবর

Latest News

চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘‌২০২৫ সালে বিহারে জন সূরয জিতে ক্ষমতায় আসবে’‌, বড় ভবিষ্যদ্বাণী করলে পিকে মাঝে মাঝেই অসুস্থ হয়ে পড়েন? আজ থেকে করুন এই কাজগুলি আবহাওয়ার জন্য নয়, লোক হয়নি বলে হাবড়ায় নড্ডার সভা বাতিল, দাবি TMC-র ভোট পরবর্তী হিংসায় হাওড়ায় ঘরছাড়া ২০০ BJP কর্মী, অভুক্ত অবস্থায় কাটছে জঙ্গলে ‘কেন চিন্তা করছেন? যার যা ইচ্ছা…’ অভয় দিলেন মমতা, সুদীপ কি টেনশনে? কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে কারা লাকি? রইল ২৪ মের রাশিফল ‘‌উত্তর কলকাতার মানুষ আপনার জামানত জব্দ করবে’‌, নাম না করে তাপসকে তোপ মমতার সোনামণির পর এবার প্রতীকের ‘জোড়িদার’ রত্নাপ্রিয়া, নয়া উড়ান নিয়ে কী বলছেন নায়ক? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির

Latest IPL News

চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন? T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের তাল ঠুকছিলেন রায়াডু,তুষার...RCB হারতেই দিলেন খোঁচা 'এত ভালোবাসা ও প্রার্থনা...' হিট স্ট্রোকের পর কেমন আছেন শাহরুখ? কী জানালেন পূজা মান-অভিমানপর্ব শেষ, অবশেষে বাংলায় ফিরছেন সুদীপ চট্টোপাধ্য়ায়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.