বাংলা নিউজ > ঘরে বাইরে > ত্রিপুরায় দলীয় কর্মীদের ওপর হামলার প্রতিবাদে রাষ্ট্রপতির কাছে যাবে তৃণমূল
 (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
 (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

ত্রিপুরায় দলীয় কর্মীদের ওপর হামলার প্রতিবাদে রাষ্ট্রপতির কাছে যাবে তৃণমূল

  • আগামী ডিসেম্বর মাসে ত্রিপুরায় পুরভোট। সেই পুরভোটকে সামনে রেখেই ‘‌ত্রিপুরার জন্য তৃণমূল’‌ কর্মসূচি নেওয়া হয়েছে।

‌ত্রিপুরায় দলীয় কর্মীদের ওপর হামলার প্রতিবাদ জানাতে এবার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের দ্বারস্থ হবেন তৃণমূলের প্রতিনিধি দল। ইতিমধ্যে একের পর এক তৃণমূল কর্মী সমর্থকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এই প্রেক্ষাপটে ত্রিপুরায় দলীয় কর্মী সমর্থকদের ওপর নিগ্রহের ঘটনা নিয়ে নালিশ জানাতে রাষ্ট্রপতির কাছে যাবে প্রতিনিধি দল।

কিছুদিন আগেই তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব সহ দলীয় কর্মী সমর্থকদের শারীরিকভাবে নিগ্রহের ঘটনা ঘটে। গাড়ি ভাঙচুর করা হয়। সুস্মিতা দেব সহ বাকি কর্মী সমর্থকদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সুস্মিতা দেবের ওপর হামলার ঘটনার পর ফের তৃণমূল কর্মী সমর্থকদের ওপর হামলার ঘটনা ঘটে। ত্রিপুরায় অমরপুরে তৃণমূলের একটি সভা ছিল। সেই সভাস্থলে যাওয়ার পথে তৃণমূল সমর্থকদের ওপর হামলার ঘটনা ঘটে। তৃণমূল নেতা কুণাল ঘোষ, সুবল ভৌমিকের ওপর হামলা হয়। পুলিশ তৃণমূল নেতাদের সভাস্থলের পথে যেতে বাধা দেয়। পুলিশের সঙ্গে বচসা হয় তৃণমূল নেতা কুণাল ঘোষের। একের পর এক তৃণমূল কর্মী সমর্থকদের নিগ্রহের ঘটনার পর এবার রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে কবে ওই প্রতিনিধি দল রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে যাবেন, সেবিষয়ে এখনও জানা যায়নি।

ইতিমধ্যে ত্রিপুরায় পুরভোটের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। নোটিফিকেশন জারি হয়ে গিয়েছে। দলের মুখপাত্র কুণাল ঘোষ জানান, ‘‌অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অনেক আগেই ত্রিপুরা যাওয়ার কথা ছিল। কিন্তু বিজেপি সরকার সারা আগরতলায় ১৪৪ ধারা জারি করে রেখেছিল। এখন পুরভোটের নোটিফিকেশন হয়ে গিয়েছে। তাই ৩১ তারিখ আগরতলায় জনসভা করবেন অভিষেক। এই সংক্রান্ত অনুমতি চেয়ে সমস্ত কাগজপত্র যথাস্থানে জমা দেওয়া হয়েছে।’‌ তৃণমূলের ওই নেতা জানান, শুধু পুরসভা ভোটের দিকে তাকিয়ে এই সফরে যাচ্ছেন না অভিষেক। মমতা বন্দ্যোপাধ্যায়ের মতাদর্শকে সামনে কীভাবে ত্রিপুরাকে সাজানো হবে, তা মানুষের সামনে তুলে ধরতে অভিষেক ত্রিপুরায় আসছেন বলে দলের তরফে জানানো হয়েছে। উল্লেখ্য, আগামী ডিসেম্বর মাসে ত্রিপুরায় পুরভোট। সেই পুরভোটকে সামনে রেখেই ‘‌ত্রিপুরার জন্য তৃণমূল’‌ কর্মসূচি নেওয়া হয়েছে।

 

বন্ধ করুন