বাংলা নিউজ > ঘরে বাইরে > TMC-AAP: দিল্লিতে পা দিতেই মমতার দুয়ারে অরবিন্দ কেজরিওয়াল!নেত্রীর বাসভবনে 'বৈঠক'
দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে আপ নেতা অরবিন্দ কেজরিওয়াল। (PTI Photo)  (PTI)

TMC-AAP: দিল্লিতে পা দিতেই মমতার দুয়ারে অরবিন্দ কেজরিওয়াল!নেত্রীর বাসভবনে 'বৈঠক'

  • কেন্দ্রের কাছে বকেয়া ৯৭ হাজার কোটি টাকা বলে আগেই তোপ দেগেছিলেন মমতা। এনিয়ে রাজনৈতিক দলগুলির মধ্যেও চর্চা তুঙ্গে। মমতার দিল্লি সফরকে ঘিরেও নানা জল্পনা ছড়িয়েছিল বিভিন্ন মহলে। দিল্লিতে নেত্রী ঠিক কার কার সঙ্গে দেখা করবেন তা নিয়েও নানা চর্চা চলছিল। তার মধ্যে মমতার বাড়িতে উপস্থিত হলেন কেজরিওয়াল।

জাতীয় রাজনীতিতে বিজেপি বিরোধী জোটকে বার বার শক্তিশালী করার কথা বলেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেই জোটের স্বপক্ষেই কি একধাপ এগোলেন মমতা? শুক্রবারই দিল্লি গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এদিন সন্ধ্যায় দিল্লিতে নেত্রীর বাসভবনের সামনে এসে দাঁড়াল দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ নেতা অরবিন্দ কেজরিওয়ালের কনভয়। এদিকে একেবারে রাজধানীতে আপ নেতার সঙ্গে বাংলার মুখ্যমন্ত্রীর সাক্ষাৎকে ঘিরে নানা জল্পনা ছড়িয়েছে। তবে জাতীয় রাজনীতিতে অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে তৃণমূল নেত্রীর বরাবরই সুসম্পর্ক। সেই সম্পর্ক যে এখনও সুদৃঢ় রয়েছে তারই ইঙ্গিতবাহী এদিনের সাক্ষাৎ। এমনটাই মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।

এদিকে দিল্লিতে অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে বাংলার নেত্রীর সাক্ষাৎ নিয়ে আগে বিশেষ কিছু জানা যায়নি। তবে মমতা দিল্লি পৌঁছনর কিছুক্ষণের মধ্যেই মমতার বাড়িতে আসেন অরবিন্দ কেজরিওয়াল। তবে তাঁদের মধ্যে ঠিক কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে তা বিশেষ জানা যায়নি। তবে আচমকাই নাকি একেবারে পূর্ব পরিকল্পিতভাবে এই ঘটনা তা নিয়েও জোর চর্চা চলছে।

 

এদিকে কেন্দ্রের কাছে বকেয়া ৯৭ হাজার কোটি টাকা বলে আগেই তোপ দেগেছিলেন মমতা। এনিয়ে রাজনৈতিক দলগুলির মধ্যেও চর্চা তুঙ্গে। মমতার দিল্লি সফরকে ঘিরেও নানা জল্পনা ছড়িয়েছিল বিভিন্ন মহলে। দিল্লিতে নেত্রী ঠিক কার কার সঙ্গে দেখা করবেন তা নিয়েও নানা চর্চা চলছিল। তার মধ্যে মমতার বাড়িতে উপস্থিত হলেন অরবিন্দ কেজরিওয়াল।

বন্ধ করুন