বাংলা নিউজ > ঘরে বাইরে > পরিযায়ী শ্রমিক নিয়ে 'ভুয়ো খবর,' OPIndia'র CEO, এডিটর নূপুর শর্মার বিরুদ্ধে মামলা

পরিযায়ী শ্রমিক নিয়ে 'ভুয়ো খবর,' OPIndia'র CEO, এডিটর নূপুর শর্মার বিরুদ্ধে মামলা

মামলা রুজু করল পুলিশ। প্রতীকী ছবি (HT_PRINT)

বিহারের শ্রমিকদের তামিলনাড়ুতে মারধর করা হয়েছে এই সংক্রান্ত একটি ভিডিয়ো সম্প্রতি সোশ্য়াল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হয়েছিল। কিন্তু সেই ভিডিয়ো পরীক্ষা করে পুলিশ জানিয়ে দেয়, এগুলি পুরো ভুয়ো ভিডিয়ো। গুজব ছড়ানোর জন্য পরিকল্পিতভাবে এসব করা হচ্ছে।

OpIndia-র সিইও রাহুল রৌশন, এডিটর নূপুর শর্মা ও একাধিক স্টাফের বিরুদ্ধে মামলা রুজু করল তামিলনাড়ু পুলিশ। ওই সংস্থার মাধ্যমে পরিযায়ী শ্রমিকদের সম্পর্কে মিথ্য়ে খবর সম্প্রচারিত করা হয়েছে বলে অভিযোগ। তার জেরেই এই মামলা।

থিরুনিনরাভুর পুলিশের পক্ষ থেকে সোমবার একটি বিবৃতি জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, ডিএমকের আইটি শাখা এনিয়ে একটি অভিযোগ দায়ের করেছিল। আইটি সেলের বিভাগীয় সম্পাদক সূর্যপ্রকাশ জানিয়েছিলেন তারা টুইটারে যে পোস্ট করছেন তা পরিযায়ী শ্রমিকদের মধ্য়ে ভীতির সঞ্চার করছে। পুলিশ জানিয়েছে, এনিয়ে তদন্ত চলছে। এর আগে তামিলনাড়ুর বিজেপির সভাপতি কে আন্নামালাই, @BJP4Biha নামের টুইটার হ্যান্ডেল, বিজেপির মুখপাত্র প্রশান্ত উমরাও, একটি সংবাদপত্রে এডিটর সহ কয়েকজনের বিরুদ্ধে পুলিশ মামলা রুজু করেছিল।

তামিলনাড়ুর ডিজিপি শীলেন্দ্র বাবু জানিয়েছেন, যে ভিডিয়োটি শেয়ার করা হয়েছিল সেটা রাজ্য় থেকে কেউ করেনি। এটা দিয়ে গুজব ছড়ানো হচ্ছিল।এরপরই ইরোড়, কোয়েম্বাটোর, তিরুপুর সহ বিভিন্ন জায়গায় পরিযায়ী শ্রমিকদের জন্য় স্পেশাল হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। 

আসলে বিহারের শ্রমিকদের তামিলনাড়ুতে মারধর করা হয়েছে এই সংক্রান্ত একটি ভিডিয়ো সম্প্রতি সোশ্য়াল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হয়েছিল। কিন্তু সেই ভিডিয়ো পরীক্ষা করে পুলিশ জানিয়ে দেয়, এগুলি পুরো ভুয়ো ভিডিয়ো। গুজব ছড়ানোর জন্য পরিকল্পিতভাবে এসব করা হচ্ছে। তামিলনাড়ুতে বিহার সহ সমস্ত রাজ্য়ের পরিযায়ী শ্রমিকরা নিরাপদেই রয়েছেন। 

এদিকে ভিডিয়ো নিয়ে শোরগোল পড়তেই বিহার পুলিশ ও আমলাদের টিম তামিলনাড়ুতে চলে যান। তাঁরা গোটা বিষয়টি সম্পর্কে খোঁজখবর নেন। তামিলনাড়ুর বিভিন্ন জায়গায় থাকা বিহারের শ্রমিকরা কতটা নিরাপদে রয়েছেন তা নিয়ে খোঁজখবর করেন তারা। এরপর তারা  জানিয়ে দেন বিহারের শ্রমিকরা নিরাপদেই রয়েছেন। আপাতত পরিস্থিতি একেবারে শান্তিপূর্ণ রয়েছে। সব দিক সম্পর্কে খোঁজখবর নেওয়া হচ্ছে। বর্তমানে দোলের ছুটিতে বিহারি শ্রমিকদের অনেকেই নিজের রাজ্যে ফিরছেন। 

এদিকে এই ভিডিয়ো নিয়ে বিহারের একাধিক নেতা মন্ত্রী উদ্বেগ প্রকাশ করেছিলেন। তবে তামিলনাড়ু পুলিশের বক্তব্যকে সামনে এনে বিহার পুলিশও জানিয়েছিল এগুলি ভুয়ো ভিডিয়ো। পরিয়ায়ী শ্রমিকরা তামিলনাড়ুতে নিরাপদেই রয়েছেন।  

ঘরে বাইরে খবর

Latest News

'আয়কর ফাঁকির উপায়' বন্ধ হল বাজেটে, জেনে মাথায় হাত পড়তে পারে অনেকের Paris Olympics 2024-এর ম্যাসকট 'দ্য অলিম্পিক ফ্রাইরেজ', চিনে নিন গেমসের প্রতীককে ১৯তলার ব্যালকনি থেকে ঝাঁপিয়ে আত্মহত্যার কথা ভেবেছিল- বিস্ফোরক তথ্য শামির বন্ধুর 'ঘরের মাঠ' গ্রেটার নয়ডায় টেস্ট খেলবেন রশিদ খানরা: রিপোর্ট ক্রীড়াবিদদের চোট-রিকোভারি সবকিছুর খেয়াল রাখবে ডাঃ দিনশ পার্দিওয়ালার টিম মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল ২৪ বছরের চাকরি জীবন, সেখান থেকে অপমান করে বরখাস্ত করা হল সূর্যের ছোটবেলার কোচকে ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.