বাংলা নিউজ > ঘরে বাইরে > সাংবাদিক পরিচয়ে লুকিয়ে, ঢাকায় র‌্যাবের অভিযানে গ্রেফতার শীর্ষ JMB জঙ্গি
ঢাকায় গ্রেফতার JMB জঙ্গির শীর্ষ নেতা, উদ্ধার প্রচুর অস্ত্র, জেহাদি নথি ও গ্যাজেট। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিকচার-অ্যালায়েন্স/নূরফোটো/জি চৌধুরী/ডয়চে ভেলে)
ঢাকায় গ্রেফতার JMB জঙ্গির শীর্ষ নেতা, উদ্ধার প্রচুর অস্ত্র, জেহাদি নথি ও গ্যাজেট। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিকচার-অ্যালায়েন্স/নূরফোটো/জি চৌধুরী/ডয়চে ভেলে)

সাংবাদিক পরিচয়ে লুকিয়ে, ঢাকায় র‌্যাবের অভিযানে গ্রেফতার শীর্ষ JMB জঙ্গি

সংবাদমাধ্যমের কর্মী পরিচয়ে বৈধ নথিপত্র ছাড়াই ফ্ল্যাট ভাড়া নিয়ে থাকছিল জঙ্গি

ঢাকা থেকে গ্রেফতার করা হল জেএমবির শীর্ষ নেতাকে। শহরের প্রাণকেন্দ্রে জঙ্গি ডেরা গজিয়ে উঠেছিল। সেই জঙ্গি ডেরায় হানা দিয়ে বড় সাফল্য পেল বাংলাদেশের র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তল্লাশিতে প্রচুর অস্ত্রের পাশাপাশি জেহাদি নথিপত্র ও বৈদ্যুতিন যন্ত্রপাতি উদ্ধার করা হয়েছে।

র‌্যাব সূত্রে জানা গিয়েছে, ধৃত ওই জঙ্গি নেতার নাম ইমদাদুল হক। বৃহস্পতিবার ভোরে ঘটনাটি ঘটেছে ঢাকার মহম্মদপুরের বসিলা এলাকায়। এদিন গোপন সূত্রে র‌্যাবের আধিকারিকরা জানতে পারেন, ওই এলাকার একটি বহুতল আবাসনের চার তলার ফ্ল্যাটে সংবাদমাধ্যমের কর্মী পরিচয়ে লুকিয়ে রয়েছে জেএমবির জঙ্গি। ওই ফ্ল্যাট ভাড়া নিয়ে থাকছিল অভিযুক্ত জঙ্গি। এদিন ভোরে অপারেশন শুরু হয়। র‌্যাবের টিম ওই আবাসনের চারদিকে ঘিরে ফেলে। জওয়ানদের একটি দল আশেপাশের ফ্ল্যাটগুলি খালি করিয়ে দেয়। তারপর সকাল ৯ টা নাগাদ চার তলার ওই ফ্ল্যাটের দরজা ভেঙে ওই জঙ্গিকে গ্রেফতার করা হয়।

ঘটনার পরে ওই ফ্ল্যাটে র‍্যাবের ডগ ও বম্ব স্কোয়াডকে নামানো হয়। ফ্ল্যাটের মধ্যে তল্লাশি চালানো হলে সেখান থেকে প্রচুর পরিমাণে অস্ত্র ,বৈদ্যুতিন যন্ত্র ও জেহাদি নথিপত্র উদ্ধার করা হয়। র‍্যাবের তরফে জানানো হয়েছে, ওই ফ্ল্যাটে সংবাদমাধ্যম কর্মী হিসেবে লুকিয়েছিল ইমদাদুল। কিন্তু অভিযোগ, ওই ফ্ল্যাটে ভাড়া নেওয়ার সময় কোনও বৈধ নথিপত্র সেখানে জমা দেয়নি অভিযুক্ত। এই ব্যক্তি জেএমবি জঙ্গি গোষ্ঠীর শীর্ষ নেতা বলে জানতে পেরেছে র‍্যাব। কী কারণে ওই জঙ্গি নেতা সেখানে ভাড়া নিয়ে থাকছিল। কোনও বড় ধরনের নাশকতার ছক ছিল কিনা, সমস্ত দিক তদন্ত করে খতিয়ে দেখছে র‍্যাব।

বন্ধ করুন