বাংলা নিউজ > ঘরে বাইরে > মাথার দাম ছিল এক কোটি টাকা, ছত্তিশগড়ে মাওবাদী শীর্ষ নেতার মৃত্যু, দাবি পুলিশের
মাথার দাম ছিল এক কোটি টাকা, ছত্তিশগড়ে মাওবাদী শীর্ষ নেতার মৃত্যু, দাবি পুলিশের। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
মাথার দাম ছিল এক কোটি টাকা, ছত্তিশগড়ে মাওবাদী শীর্ষ নেতার মৃত্যু, দাবি পুলিশের। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

মাথার দাম ছিল এক কোটি টাকা, ছত্তিশগড়ে মাওবাদী শীর্ষ নেতার মৃত্যু, দাবি পুলিশের

পুলিশ সূত্রে খবর, অসুস্থতার কারণেই মৃত্যু হয়েছে মাও এই শীর্ষ নেতার।

ছত্তিশগড়ে মৃত্যু হল মাওবাদী শীর্ষ নেতা আক্কিরাজু হরগোপাল ওরফে রামকৃষ্ণ। পুলিশের তরফ থেকে এই খবর ইতিমধ্যে নিশ্চিত করা হয়েছে। একটা সময় মাও এই শীর্ষ নেতার মাথার দাম রাখা হয়েছিল এক কোটি। মাও শীর্ষ নেতার মৃত্যুর ঘটনা পুলিশ প্রশাসনের কাছে খুবই গুরুত্বপূর্ণ ঘটনা বলেই ওয়াকিবহাল মহলের মত।

পুলিশ সূত্রে খবর, অসুস্থতার কারণেই মৃত্যু হয়েছে মাও এই শীর্ষ নেতার। জানা গিয়েছে, গত বুধবার তার মৃত্যু হয়েছে। পুলিশের তরফে এই মৃত্যুর খবরকে নিশ্চিত করা হলেও মাওবাদীরা অবশ্য এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি। বহু নাশকতার ঘটনার মাস্টারমাইন্ড এই রামকৃষ্ণ। পুলিশের খবর অনুযায়ী, ছত্তিশগড়ে আত্মগোপন করেছিল এই মাও শীর্ষ নেতা। ৫৮ বছর ধরে শুধু ছত্তিশগড় নয়, আশেপাশের বিভিন্ন রাজ্যের পুলিশ তাকে খুঁজছিল। তবে শেষপর্যন্ত এই মাও নেতার দাবি করেছে পুলিশ।

২০০৪ সালে অন্ধ্রপ্রদেশের নাল্লামালার জঙ্গলে তখনকার অন্ধ্রপ্রদেশ সরকারের সঙ্গে শান্তি বৈঠকে হাজির ছিল মাও শীর্ষ নেতা। ২০০৩ সালে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর উপর হামলা থেকে শুরু করে বহু নাশকতার ঘটনায় সরাসরি যুক্ত ছিল রামকৃষ্ণ। ২০১৬ সালে ওড়িশায় পুলিশের সঙ্গে মাওবাদীদের গুলির লড়াইয়ে গুরুতর আহত হয়েছিল রামকৃষ্ণ। এরপর মাওবাদীদের তরফে দাবি করা হয়েছিল, রামকৃষ্ণ পুলিশ হেফাজতে রয়েছে। রামকৃষ্ণের স্ত্রী আদালতের দ্বারস্থও হয়। পুলিশের তরফে পালটা জানানো হয়, রামকৃষ্ণ তাঁদের হেফাজতে নেই। এরপর মাওবাদীদের তরফে অবশ্য জানানো হয়েছিল, রামকৃষ্ণ নিরাপদেই রয়েছে।

বন্ধ করুন