বাংলা নিউজ > ঘরে বাইরে > অসমের ৭ জেলায় জারি কার্ফু, করোনা রুখতে কড়া নিষেধাজ্ঞা, আংশিক লকডাউন বাকি জেলায়
অসমের সাত জেলায় জারি সম্পূর্ণ কার্ফু (ছবি প্রতীকী)
অসমের সাত জেলায় জারি সম্পূর্ণ কার্ফু (ছবি প্রতীকী)

অসমের ৭ জেলায় জারি কার্ফু, করোনা রুখতে কড়া নিষেধাজ্ঞা, আংশিক লকডাউন বাকি জেলায়

  • ৭ জুলাই থেকে পরবর্তী ঘোষণা পর্যন্ত প্রতিদিন ২৪ ঘণ্টা করেই কার্ফু জারি থাকবে সাত জেলায়।

অসমের ৭ জেলায় পুরো লকডাউন জারি করার ঘোষণা করল হিমন্ত বিশ্ব শর্মার নেতৃত্বাধীন সরকার। গোয়ালপাড়া, গোলাঘাট, জোরহাট, লখিমপুর, সোনিতপুর, বিশ্বনাথ এবং মোরিগাঁওতে কার্ফু জারি হয়েছে। ৭ জুলাই থেকে পরবর্তী ঘোষণা পর্যন্ত প্রতিদিন ২৪ ঘণ্টা করেই কার্ফু জারি থাকবে। রেস্তোরাঁ, সব দোকান, ব্যবসা বাণিজ্য বন্ধ থাকবে এই জেলায়। তাছাড়া গণপরিবহণও বন্ধ থাকতে। আন্তঃরাজ্য পরিবহণের উপরও জারি হয়েছে নিষেধাজ্ঞা।

এদিকে শিবসাগর, দিব্রুগড়, কোকরাঝাড়, বরপেটা, নলবাড়ি, বাক্সা, বাজালী, কামরূপ, দারাং, নগাঁও, হোজাই, তিনসুকিয়া, ধেমাজি, কাছার, করিমগঞ্জ ও কারবি আংলং জেলায় করোনা সংক্রমণ অত বেশি না। তাই এখানে কড়াকড়ি কিছুটা কম। এই জেলাগুলিতে আপাতত দুপুর দুটো থেকে পরের দিন সকাল ৫টা পর্যন্ত কার্ফু থাকবে।

এছাড়া ধুবরি, কামরূপ (এম), দক্ষিণ সালমারা, মাজুলি, বোঙ্গাইগাঁও, চিরং, উদালগুড়ি, পশ্চিম কার্বি আংলং, দিমা হাসাও, চরাইদেও এবং হাইলাকান্দিতে বিকেল পাঁচটা থেকে পরের দিন ভোর পাঁচটা পর্যন্ত লকডাউন জারি থাকবে।

এদিকে দেশে মোট করোনা সংক্রমণ ধীরে ধীরে কমছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৭০৩ জন। এই সংখ্যাটা গত ১১১ দিনের সংক্রমণের মধ্যে সর্বনিম্ন। আরও কমেছে সক্রিয় করোনা রোগীর সংখ্যা। বেড়েছে সুস্থতার হার। এদিকে গত ২৪ ঘণ্টায় করোনার বলি হয়েছেন ৫৫৩ জন। বর্তমানে দেশে মোট সক্রিয় আক্রান্ত আছেন ৪ লাখ ৬৪ হাজার ৩৫৭ জন।

 

বন্ধ করুন