বাংলা নিউজ > ঘরে বাইরে > টোটোয় বসা মায়ের কোল থেকে বাসের সামনেই পড়ল শিশু, তারপর..দেখুন ভিডিয়ো
ফাইল ছবি: টুইটার (Twitter)

টোটোয় বসা মায়ের কোল থেকে বাসের সামনেই পড়ল শিশু, তারপর..দেখুন ভিডিয়ো

এক ট্রাফিক পুলিশকর্মী জানাচ্ছেন, অনেকেই শিশুদের নিয়ে যাতায়াতের সময়ে সেভাবে সতর্ক থাকেন না। অটো, টোটো বা রিকশায় ওঠার সঙ্গে সঙ্গে চালককে ধীরে চালাতে অনুরোধ করুন।

মাঝরাস্তায় পড়ল শিশু। পিছনে তখন ছুটে আসছে বাস। একটু এগিয়ে থমকে টোটো। নেমে ছুটে আসছেন মা। তারপর যা হল, তো কোনও সিনেমার দৃশ্যর থেকে কম নয়। সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে।

ভিডিয়োটি সরকারি আধিকারিক অবনীশ শরণ টুইটারে শেয়ার করেছেন। ভিডিয়োটি উত্তরাখণ্ডের কাশীপুরের বলে জানা গিয়েছে। সেখানের সদাব্যস্ত চিমা মোড়ের ঘটনা। সেইসময় যান চলাচল দেখভাল করছিলেন ট্রাফিক কর্মী সুন্দর লাল।

সামনে থেকে আসা একটি গাড়ি ওভারটেক করার সময় টোটো চালক সজোরে মোড় ঘুরিয়ে দেন। টোটোর পিছনের আসনে কোলে দুধের শিশু নিয়ে বসেছিলেন এক মহিলা। টোটোর মোড় ঘোরার ঝটকায় তাঁর হাত ফস্কে শিশুটি রাস্তায় পড়ে যায়।

পিছনে তখন ছুটে আসছে বাস। সঙ্গে সঙ্গে তত্পর হন কর্তব্যরত ট্রাফিক পুলিশ কর্মী। সৌভাগ্যবশত বাসচালকও সতর্ক ছিলেন। কোনওমতে ব্রেক কষে বাসটি থামিয়ে দেন তিনি। ছুটে গিয়ে শিশুটিকে তুলে নেন ট্রাফিক পুলিশকর্মী। তারপর তুলে দেন মায়ের হাতে। গোটা ঘটনাটাই ধরা পড়েছে সিসিটিভিতে। 

দেখুন সেই ভিডিয়ো:

এ বিষয়ে এক ট্রাফিক পুলিশকর্মী জানাচ্ছেন, অনেকেই শিশুদের নিয়ে যাতায়াতের সময়ে সেভাবে সতর্ক থাকেন না। বাস, ট্রেন, অটো, টোটো বা মোটরসাইকেলে যাত্রার সময়ে শিশু থাকলে বেশি সতর্কতা প্রয়োজন। অটো, টোটো বা রিকশায় ওঠার সঙ্গে সঙ্গে চালককে ধীরে চালাতে অনুরোধ করুন। ধার থেকে সরে বসুন ও ঠিক করে ধরুন। পুরো সময়টা অত্যন্ত সতর্ক থাকা প্রয়োজন।

বন্ধ করুন