বাংলা নিউজ > ঘরে বাইরে > রাস্তা পার হচ্ছে বাঘমামা, হাত তুললেন ট্রাফিক পুলিশ, মন ছোঁয়া Video
রাস্তা পার হচ্ছে বাঘ, হাত তুললেন ট্রাফিক পুলিশ। সংগৃহীত ছবি

রাস্তা পার হচ্ছে বাঘমামা, হাত তুললেন ট্রাফিক পুলিশ, মন ছোঁয়া Video

  • বাঘটি ধীর পায়ে রাস্তা পেরিয়ে যায়। বাঘটিতে যাতে কেউ বিরক্ত না করেন তার জন্য সঠিক সময়ে পদক্ষেপ নেয় ট্রাফিক পুলিশ। শুধু বাঘের জন্য়ই সবুজ সংকেত। বাকিদের জন্য় সিগন্যাল লাল।

একেবারে মন ছুঁয়ে যাওয়া ভিডিয়ো। চওড়া রাস্তা। রাস্তার দুধারে জঙ্গল। সেই রাস্তা ধরেই ছুটে যাচ্ছে একের পর এক গাড়ি। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে আচমকাই রাস্তার ধারের জঙ্গল থেকে বেরিয়ে পড়ে একটি বাঘ। কিন্তু কোনও দিকে তাকায়নি বনের রাজা। একেবারে রাজকীয় চালেই রাস্তার এক পাশ থেকে অন্য পাশে পেরিয়ে গেল বাঘটি। অনেকেই মোবাইলে বন্দি করলেন বাঘের ওই যাওয়ার ভঙ্গিমাকে।

আইপিএস প্রবীন কাসওয়ান ওই ভিডিয়োটি টুইট করেছেন। তিনি লিখেছেন, একমাত্র বাঘের জন্যই গ্রিন সিগন্য়াল। সুন্দর মানুষজন। কোথাকার এই ভিডিয়ো জানা যায়নি।

 

ওই ভিডিয়োতে দেখা যাচ্ছে কারোর উপর কোনও হামলা করেনি বাঘটি। এমনকী কোনও দিকে তাকায়ওনি। সারি দিয়ে গাড়ি দাঁড়িয়ে রয়েছে। অনেকে বাইকে, স্কুটিতেও রয়েছেন। ট্রাফিক পুলিশ সকলকে হাত তুলে দাঁড় করিয়ে দেন। এরপর বাঘটি ধীর পায়ে রাস্তা পেরিয়ে যায়। বাঘটিতে যাতে কেউ বিরক্ত না করেন তার জন্য সঠিক সময়ে পদক্ষেপ নেয় ট্রাফিক পুলিশ। শুধু বাঘের জন্য়ই সবুজ সংকেত। বাকিদের জন্য় সিগন্যাল লাল। তবে পুলিশের কথা শুনে অন্য়রাও একেবারে ধৈর্য্য ধরে দাঁড়িয়েছিলেন। বাঘটিও কাউকে কোনও সমস্যা করেনি। বাঘটি যেন জেনে গিয়েছিল ট্রাফিকের নিয়মও। মন ভালো করে দেওয়া ভিডিয়ো। সংঘাত নয়, এভাবে ভালো থাকুক বন্য প্রাণ!

বন্ধ করুন