বাংলা নিউজ > ঘরে বাইরে > দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ব্যাপক আলোড়ন ছড়াল, গাজীপুরে পাঁচটি বগি লাইনচ্যুত

দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ব্যাপক আলোড়ন ছড়াল, গাজীপুরে পাঁচটি বগি লাইনচ্যুত

রেল দুর্ঘটনা ঘটল বাংলাদেশে।

বাংলাদেশে বারবার ট্রেন দুর্ঘটনা ঘটে। গত কয়েকদিনে এমন ঘটনা ঘটেছে। তার জেরে বেশ কয়েকটি জায়গায় বগি লাইনচ্যুত হয়। এপ্রিল মাসেই কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায় ট্রেন লাইনচ্যুত হয়ে পড়ে। চট্টগ্রাম থেকে জামালপুরগামী বিজয় এক্সপ্রেস ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়েছিল। এমন ঘটনা বারবার ঘটায় রেললাইন ক্ষতিগ্রস্ত হয়।

আবার বড় ধরণের রেল দুর্ঘটনা ঘটল বাংলাদেশে। আর তার জেরে ব্যাপক আলোড়ন ছড়িয়ে পড়েছে। ওপার বাংলায় দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ ঘটেছে। এই রেল দুর্ঘটনার জেরে অন্তত ৫টি বগি লাইনচ্যুত হয়েছে। আর তার জেরে আহত হয়েছেন প্রায় ৫০ জন যাত্রী। আজ, শুক্রবার এই রেল দুর্ঘটনা ঘটেছে গাজীপুর জয়দেবপুর রেলওয়ে জংশন এলাকায়। মৃত্যুর খবর এখনও সেভাবে মেলেনি। এদিন টাঙ্গাইল কমিউটার এবং মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষ ঘটেছে। আজ সকাল ১০টা ৫০ মিনিটে ওই দুর্ঘটনা ঘটেছে বলে জানান জয়দেবপুরের স্টেশন মাস্টার হানিফ মিয়া।

এই ঘটনা শোনার পর পদ্মাপারের মানুষজন সেখানে ভিড় করতে শুরু করেন। আতঙ্ক দ্রুত ছড়িয়ে পড়ে। তবে জয়দেবপুরের স্টেশন মাস্টার হানিফ মিয়া জানান, এই ঘটনায় অনেকজন আহত হয়েছেন। অন্তত ৫টি বগি লাইনচ্যুত হয়েছে। ঢাকার সঙ্গে উত্তর–পশ্চিম রুটের ট্রেন চলাচল বন্ধ হয়ে গিয়েছে। গাজীপুরের জয়দেবপুর স্টেশনে এদিন দাঁড়িয়ে ছিল মালবাহী ট্রেনটি। আর তখন সজোরে এসে ধাক্কা মারে যাত্রীবাহী ট্রেন। শুক্রবার সকালে জয়দেবপুর স্টেশনের দক্ষিণে আউটার সিগন্যালে এই ঘটনা ঘটে।

আরও পড়ুন:‌ ‘‌এভাবে দুর্নীতির বিরুদ্ধে আমার লড়াই থামানো যাবে না’‌, অডিয়ো বার্তায় ফোঁস করলেন বোস

এই ট্রেন দুর্ঘটনায় আহত হয়েছেন কমিউটার ট্রেনের চালকও। সূত্রের খবর, টাঙ্গাইল কমিউটার ট্রেনটি উত্তরবঙ্গ থেকে ছেড়ে গাজীপুর হয়ে ঢাকার দিকে যাচ্ছিল। ট্রেনটি জয়দেবপুর স্টেশনের আউটার সিগনালে দাঁড়ায়। তখন ঢাকা থেকে ছেড়ে আসা তেলবাহী ট্রেনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ ঘটে। তবে টাঙ্গাইল কমিউটারে খুব বেশি যাত্রী ছিল না বলে বাঁচোয়া। কারণ এখানে যদি বেশি যাত্রী থাকত তাহলে বাংলাদেশকে আর এক মৃত্যুমিছিল দেখতে হতো। এই ঘটনার পর গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মহম্মদ সফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে জানান, এই ঘটনায় আহতদের গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। কেন এমন ঘটনা ঘটল সেটা জানার চেষ্টা হচ্ছে। তিন সদস্যের একটি তদন্ত কমিটির গঠন করা হয়েছে।

তবে বাংলাদেশে বারবার ট্রেন দুর্ঘটনা ঘটে। গত কয়েকদিনে এমন অনেক ঘটনা ঘটেছে। আর তার জেরে বেশ কয়েকটি জায়গায় বগি লাইনচ্যুত হয়ে যায়। এপ্রিল মাসেই কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায় একটি ট্রেন লাইনচ্যুত হয়ে পড়ে। চট্টগ্রাম থেকে জামালপুরগামী বিজয় এক্সপ্রেস ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়েছিল। এমন ঘটনা বারবার ঘটায় রেললাইন ক্ষতিগ্রস্ত হয়। ২০২৩ সালের অক্টোবর মাসেও এমন ঘটনা ঘটেছিল। তখন কিশোরগঞ্জের ভৈরবের কাছে মালগাড়ির সঙ্গে এগারোসিন্ধুর এক্সপ্রেসের মুখোমুখি ধাক্কা লাগে। তার জেরে এগারোসিন্ধুর এক্সপ্রেসের কয়েকটি বগি উলটে গিয়ে মারা যায় ১৫ জন।

ঘরে বাইরে খবর

Latest News

হার্দিককে টপকে ভারতের টি-২০ ক্যাপ্টেন সূর্য, ভাইস ক্যাপ্টেন গিল, ঘোষিত হল দল ম্যান দ্য ম্যাচের পুরস্কার মূল্য হারারের মাঠকর্মীদের দিয়ে দেন দুবে, জানালেন কারণ CFL 2024: এবারের কলকাতা লিগে প্রথম জয় পেল মোহনবাগান, ১-০ হারাল পিয়ারলেসকে কসবা এলাকার বাড়ি থেকে উদ্ধার হয়েছে কঙ্কাল, সংস্কারের কাজ করতে গিয়ে আলোড়ন Video:ফের রেল দুর্ঘটনা! উত্তরপ্রদেশে লাইনচ্যূত চণ্ডীগড়-ডিব্রুগড় এক্সপ্রেস লাইম রোগে ভুগছেন রেডিট সহ-প্রতিষ্ঠাতা! কী এই ভয়ঙ্কর রোগ? কীভাবে রেহাই পাবেন রাশিয়ার সঙ্গে মিশছে বলে ভারত আন্তর্জাতিক দুনিয়ায় চাপে থাকে…আর কী বললেন লাভরভ? পেট ভরে সিঙাড়া, মিষ্টি খান দীপিকা! কোন ডায়েট প্ল্যানটি ফলো করেন হবু মা Video: নিউটাউনের আকাঙ্খা মোড়ে অভিজাত আবাসনে অগ্নিকাণ্ড! পৌঁছল দমকলের ৩ ইঞ্জিন নন্দীগ্রাম আন্দোলনে নিখোঁজ তিন পরিবারকে মৃত্যুর শংসাপত্র দিতে নির্দেশ হাইকোর্টের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.