বাংলা নিউজ > ঘরে বাইরে > Trains Cancelled on 11th January: আজ দেশজুড়ে বাতিল ২৭৭ ট্রেন! হাওড়া, শিয়ালদা থেকেও চলবে না অনেক লোকাল - তালিকা

Trains Cancelled on 11th January: আজ দেশজুড়ে বাতিল ২৭৭ ট্রেন! হাওড়া, শিয়ালদা থেকেও চলবে না অনেক লোকাল - তালিকা

আজ দেশজুড়ে বাতিল ২৭৭ ট্রেন। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

Trains Cancelled on 11th January: বুধবার দেশজুড়ে ২৭৭ টি ট্রেন বাতিল করা হয়েছে। পশ্চিমবঙ্গ থেকে ছাড়া এবং পশ্চিমবঙ্গে আসা একাধিক ট্রেনও বাতিল করেছে ভারতীয় রেল। শুধু এক্সপ্রেস বা প্যাসেঞ্জার ট্রেন নয়, হাওড়া থেকে শিয়ালদা থেকে একগুচ্ছ লোকাল ট্রেনও বাতিল আছে।

আজ (বুধবার, ১১ জানুয়ারি) দেশজুড়ে ২৭৭ টি ট্রেন বাতিল আছে। যে তালিকায় একগুচ্ছ এক্সপ্রেস ট্রেন, প্যাসেঞ্জার ট্রেন এবং লোকাল ট্রেন আছে। পশ্চিমবঙ্গ থেকে ছাড়া এবং পশ্চিমবঙ্গে আসা একাধিক ট্রেনও বাতিল করা হয়েছে।

রেলের তালিকা অনুযায়ী, মঙ্গলবার ০২৫১৮ গুয়াহাটি-কলকাতা টার্মিনাল স্পেশাল, ০৩০৮৫ আজিমগঞ্জ-নৈহাটি প্যাসেঞ্জার স্পেশাল, ০৩০৮৬ নৈহাটি-আজিমগঞ্জ প্যাসেঞ্জার স্পেশাল, ০৮০১৩ টাটানগর-চক্রধরপুর জংশন প্যাসেঞ্জার স্পেশাল, ০৮০১৪ চক্রধরপুর-টাটানগর জংশন প্যাসেঞ্জার স্পেশাল, ১২৩৬৯ হাওড়া-দেরাদুন কুম্ভ এক্সপ্রেস, ১২৩১৭ কলকাতা-টার্মিনাল-অমৃতসর জংশন দ্বিসাপ্তাহিক এক্সপ্রেসের মতো ট্রেন বাতিল করা হয়েছে।

আরও পড়ুন: Howrah-NJP Vande Bharat Express Fare: হাওড়া-NJP বন্দে ভারত এক্সপ্রেসে ভাড়া? বোলপুর, মালদা যেতে কত টাকা লাগবে?

শুধু এক্সপ্রেস বা প্যাসেঞ্জার ট্রেন নয়, একগুচ্ছ লোকাল ট্রেনও বাতিল আছে। রেলের তালিকা অনুযায়ী, ৩১৭১১ নৈহাটি-রানাঘাট লোকাল, ৩৬০১১ হাওড়া-বারুইপাড়া লোকাল, ৩৬০৩৩ হাওড়া-চন্দনপুর লোকালের মতো একাধিক লোকাল ট্রেনও বুধবার বাতিল থাকছে। বাতিল আছে শিয়ালদা-নৈহাটি, হাওড়া-বর্ধমান কর্ড লাইন, হাওড়া-সিঙ্গুর, হাওড়া-তারকেশ্বর, হাওড়া-আমতা লাইনেরও একগুচ্ছ ট্রেন।

কোন কোন ট্রেন বাতিল করা হয়েছে, তা কীভাবে দেখতে হবে?

১) Google-এ গিয়ে ‘NTES - Indian Rail - National Train Enquiry System’ (NTES) সার্চ করুন। নাহলে সরাসরি enquiry.indianrail.gov.in/ntes লিঙ্কে ক্লিক করে ফেলুন।

২) ‘Please confirm You are not a robot’ লেখা আসবে। একটি ক্যাপচা আসবে। তা লিখে ‘Submit’ করতে হবে।

৩) মূল পেজে ঢুকে যাবেন। উপরের ডানদিকে 'Exceptional Trains'-তে ক্লিক করতে হবে। যে ড্রপ-ডাউন বক্স আসবে, সেটার প্রথমেই ‘Cancelled Trains’ অপশন আছে। তাতে ক্লিক করতে হবে।

৪) আরও একটি ক্যাপচা পেজ আসবে। ‘Please confirm You are not a robot’ লেখা থাকবে। তাতে ক্যাপটা লিখে ‘Submit’ করতে হবে।

৫) তারপর নয়া পেজ খুলে যাবে। আজ (বুধবার, ১১ জানুয়ারি) কোন কোন ট্রেন বাতিল আছে, সেই তালিকা দেখতে পারবেন। 

আরও পড়ুন: Toy Train: টয় ট্রেনেই রেস্তরাঁ, মোমো থেকে মোগলাই, NJP স্টেশনে নয়া উদ্যোগ

কুয়াশার জন্য ট্রেন ছাড়তে দেরি

বাতিল না হলেও কুয়াশার জন্য কয়েকটি ট্রেনের সময়সূচি পালটেছে পূর্ব রেল। কুয়াশার জেরে ডাউন ট্রেন দেরিতে পৌঁছানো সকাল ৮ টা ১৫ মিনিটের পরিবর্তে আজ বেলা ১২ টা ১৫ মিনিটে ছাড়বে ১২৮৩১ আপ হাওড়া-নয়াদিল্লি পূর্বা এক্সপ্রেস। তাছাড়াও নির্ধারিত সময়ের পরে ছেড়েছে ১২৯৮৭ হাওড়া-আজমেঢ় এক্সপ্রেস, ১৩০০৯ হাওড়া-যোগনগরী ঋষিকেশ দুন এক্সপ্রেস, ১২৩৩১ হাওড়া-জম্মু তাওয়াই হিমগিরি এক্সপ্রেস, ১২৩২১ হাওড়া-ছত্রপতি শিবাজি মহারাজা টার্মিনাস মুম্বই মেল, ১৩০০৫ হাওড়া-অমৃতসর মেল, ১২৩১১ হাওড়া-কালকা নেতাজি এক্সপ্রেসের মতো ট্রেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন