বাংলা নিউজ > ঘরে বাইরে > Train Derailed in Madhya Pradesh: করমণ্ডলের ক্ষত ঠিক হওয়ার আগেই ফের রেল দুর্ঘটনা, গভীর রাতে লাইনচ্যুত ট্রেন

Train Derailed in Madhya Pradesh: করমণ্ডলের ক্ষত ঠিক হওয়ার আগেই ফের রেল দুর্ঘটনা, গভীর রাতে লাইনচ্যুত ট্রেন

মধ্যপ্রদেশে লাইনচ্যুত ট্রেন

মধ্যপ্রদেশে লাইনচ্যুত ট্রেন। তবে এই দুর্ঘটনার জেরে মেনলাইনের কোনও ট্রেন চলাচলে বিঘ্ন ঘটেনি বলে জানা গিয়েছে। পশ্চিমমধ্য রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক জানান, ট্রেনটি থেকে মল নামানো হচ্ছিল। এর জন্য সেটি দাঁড়িয়েছিল। সেই সময় লাইনচ্যুত হয় দু'টি ওয়াগন। লাইনচ্যুত ওয়াগনে এলপিজি ছিল।

ফের ট্রেন দুর্ঘটনা দেশে। এবার মধ্যপ্রদেশে লাইনচ্যুত হল মালগাড়ির দু'টি বগি। জানা গিয়েছে, দুর্ঘটনাটি ঘটে জবলপুরের শাহপুরা ভিটোনিতে। তবে এই দুর্ঘটনার জেরে মেনলাইনের কোনও ট্রেন চলাচলে বিঘ্ন ঘটেনি বলে জানা গিয়েছে। পশ্চিমমধ্য রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক জানান, ট্রেনটি থেকে মল নামানো হচ্ছিল। এর জন্য সেটি দাঁড়িয়েছিল। সেই সময় লাইনচ্যুত হয় দু'টি ওয়াগন। লাইনচ্যুত ওয়াগনে এলপিজি ছিল। এই আবহে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারত বলে আশঙ্কা। এদিকে রাতের দুর্ঘটনার পর আজ সকালে সেই লাইন মেরামতির কাজ শুরু হয়। তবে এভাবে দাঁড়িয়ে দাঁড়িয়ে মালগাড়ির ওয়াগন কীভাবে লাইনচ্যুত হল, তা এখনও স্পষ্ট নয়। তবে এই দুর্ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

এর আগে গত সোমবারই একটি প্রাইভেট লাইনে ওড়িশায় লাইনচ্যুত হয় একটি মালগাড়ি। জানা যায়, বারগড় জেলায় লাইনচ্যুত হয়েছিল সেই মালগাড়িটি। এসিসি সিমেন্টের প্রাইভেট লাইনে সেই দুর্ঘটনা ঘটেছিল। জানা গিয়েছে, দূনগুড়ি থেকে বারগড়ে যাচ্ছিল মালবাহী ট্রেনটি। সেই সময় লাইনচ্যুত হয়ে যায় ট্রেনের বেশ কয়েকটি বগি। কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে, তা এখনও স্পষ্ট নয়। এদিকে দুর্ঘটনার পরপরই দুর্ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ।

প্রসঙ্গত, গত সপ্তাহের শুক্রবারই ভয়াবহ দুর্ঘটনার মুখে পড়ে করমণ্ডল এক্সপ্রেস। ওড়িশার বালাসোরের বাহানগা বাজার স্টেশনে সেই দুর্ঘটনাটি ঘটে। প্রায় ৩০০ যাত্রীর মৃত্যু হয়েছিল তাতে। সেই দুর্ঘটনার রেশ এখনও কাটেনি। সোমবারই সেই লাইনে ফের নতুন করে ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে এখনও পরিষেবা পুরোপুরি স্বভাবিক হয়নি। উল্লেখ্য, শুক্রবার সন্ধ্যা সাতটা নাগাদ বালাসোর জেলার বাহানগা বাজার রেল স্টেশনের কাছে আপ শালিমার-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস লাইনচ্যুত হয়ে যায়। দুর্ঘটনার তীব্রতা এতই ছিল যে যাত্রীবাহী ট্রেনটির ইঞ্জিন উঠে যায় এক মালগাড়ির ওপর। ট্রেনের অধিকাংশ বগি ছিটকে পড়ে পাশের লাইনে। এই সময় উলটো দিক থেকে আসা যশবন্তপুর-হাওড়া হামসফর এক্সপ্রেসের সঙ্গে ধাক্কা লাগে করমণ্ডলের লাইনচ্যুত বগিগুলিতে। দক্ষিণ-পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, শুক্রবার সন্ধ্যা সাতটা নাগাদ ওড়িশার বালাসোর জেলার বাহানগা বাজার রেল স্টেশনের কাছে ১২৮৪১ আপ শালিমার-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেসের একাধিক বগি লাইনচ্যুত হয়ে যায়। এর জেরে সেই ট্রেনের বি২, বি৩, বি৪, বি৫, বি৬, বি৭, বি৮, বি৯, এ১ এবং এ২ কোচ উলটে যায়। এছাড়া ট্রেনের ইঞ্জিন এবং বি১ কোচটি লাইন থেকে ছিটকে যায়। এই দুর্ঘটনার জেরে যশবন্তপুর হামসফর এক্সপ্রেসেরও বেশ কয়েকটি কামরা লাইনচ্যুত হয়।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

'লাভ সেক্স অউর ধোকা ২'-এ ক্যামিও রোলে দেখা যাবে মৌনিকে, কবে বড় পর্দায় আসছে ছবি তিন বিয়ে টেকেনি! লাল বেনারসিতে বাঙালি কনের সাজে অন্যতম বিতর্কিত বাঙালি, চিনলেন? হিরানন্দানি গোষ্ঠীর বাড়িতে তল্লাশি ইডির, ব্যাপারটা কী? শুরুতেই গম্ভীর বনাম বিরাট! IPL-এ কবে, কোথায় ও কখন খেলবে KKR? রইল সূচি সিভিক ভলান্টিয়ারের আত্মহত্যায় স্ত্রীর বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ পরিবারের কালো নাকি সবুজ, কোন আঙুর বেশি উপকারী জানেন আসছে মহাশিবরাত্রির ব্রত, তিথি ও পুজোর শুভ সময় জেনে নিন বার বার কেন ঐশ্বর্য রাইকে অপমান করেন? রাহুল গান্ধীকে ‘জোকার’ বলে কটাক্ষ বিজেপির IPL 2024: প্রথম ১৫ দিনে ২১টি ম্যাচের সূচি ঘোষণা করল BCCI, শুরুতেই CSK বনাম RCB মনীষার জোড়া গোল, এস্তোনিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক জয় পেল ভারতের মহিলা ফুটবল দল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.