বাংলা নিউজ > ঘরে বাইরে > Train fare: এসি ট্রেনের ভাড়া কমছে ৫০ শতাংশ, দাবদাহে স্বস্তি দিল রেল
মুম্বইতে এসি লোকাল ট্রেনের ভাড়া কমছে ৫০ শতাংশ, জানালেন মন্ত্রী (ছবিটি প্রতীকী)
মুম্বইতে এসি লোকাল ট্রেনের ভাড়া কমছে ৫০ শতাংশ, জানালেন মন্ত্রী (ছবিটি প্রতীকী)

Train fare: এসি ট্রেনের ভাড়া কমছে ৫০ শতাংশ, দাবদাহে স্বস্তি দিল রেল

  • সূত্রের খবর, এই ভাড়া কমানোর বিষয়টি ভারতীয় রেল দ্রুত নোটিফিকেশন করে জানিয়ে দেবে। এদিকে এতদিন এই ভাড়া ২০ থেকে ৩০ শতাংশ কমানোর দাবি উঠেছিল বিভিন্ন মহল থেকে। তবে এবার একেবারে মেঘ না চাইতেই জল।

প্রচন্ড গরম। একেবারে হাঁসফাঁস অবস্থা। তবে তার মধ্যেই মুম্বইয়ের এসি লোকাল ট্রেনের যাত্রীদের জন্য সুখবর। Mumbaiতে শীততাপনিয়ন্ত্রিত লোকাল ট্রেনের যাত্রীদের জন্য ৫০ শতাংশ ভাড়াতে ছাড় দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। আর এই খবর নিঃসন্দেহে স্বস্তি বাড়িয়েছে নিত্যযাত্রীদের মধ্যে। ভাড়া কমানোর খবরে অত্যন্ত খুশি তাঁরা।

 রেলওয়ে প্রতিমন্ত্রী রাওসাহেব ডানবে শুক্রবার বাইকুল্লা রেলস্টেশনের সংস্কারের সূচনা অনুষ্ঠানে এই ভাড়া কমানোর কথা ঘোষণা করেন। সেন্ট্রাল ও ওয়েস্টার্ন রেলওয়েতে এসি লোকাল ট্রেনে এই পরিবর্তিত ভাড়া লাগু করা হবে। উদাহরণ স্বরূপ চার্চগেট থেকে বিরার পর্যন্ত ভাড়া ২১০ টাকা। সেই ভাড়া অর্ধেক হয়ে দাঁড়াচ্ছে ১০৫ টাকা। চার্চগেট থেকে বান্দ্রা পর্যন্ত ভাড়া ৯০ টাকা। সেই ভাড়া কমে দাঁড়াচ্ছে ৪৫ টাকা।

সূত্রের খবর, এই ভাড়া কমানোর বিষয়টি ভারতীয় রেল দ্রুত নোটিফিকেশন করে জানিয়ে দেবে। এদিকে এতদিন এই ভাড়া ২০ থেকে ৩০ শতাংশ কমানোর দাবি উঠেছিল বিভিন্ন মহল থেকে। তবে এবার একেবারে মেঘ না চাইতেই জল। মুম্বইয়ের শীততাপনিয়ন্ত্রিত লোকাল ট্রেনের ভাড়া একেবার ৫০ শতাংশ কমিয়ে দেওয়ার কথা ঘোষণা করল রেল।

মন্ত্রী জানিয়েছেন, এসি লোকাল ট্রেনের ভাড়া কমানোর ব্যাপারে সাধারণ যাত্রীরাই দাবি তুলেছিলেন। সাধারণ মানুষের সঙ্গে কথা বলে ও সিনিয়র রেলওয়ে আধিকারিকদের সঙ্গে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি ভাড়া ৫০ শতাংশ কমিয়ে দেওয়া হবে। এসি লোকাল ট্রেনে সমস্ত সিঙ্গল জার্নির ক্ষেত্রে ভাড়া কমানো হচ্ছে।

বন্ধ করুন