বাংলা নিউজ > ঘরে বাইরে > Trains Cancelled on 13th January: আজ দেশে বাতিল ৩০৭ ট্রেন, তালিকায় হাওড়া-শিয়ালদার একাধিক এক্সপ্রেস-লোকালও

Trains Cancelled on 13th January: আজ দেশে বাতিল ৩০৭ ট্রেন, তালিকায় হাওড়া-শিয়ালদার একাধিক এক্সপ্রেস-লোকালও

আজ দেশে ৩০৭ ট্রেন বাতিল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

Trains Cancelled on 13th January: আজ সাঁতরাগাছি-ঝাড়গ্রাম মেমু স্পেশাল, হাওড়া-বারুইপাড়া লোকাল, ৩৬০৩১ হাওড়া-চন্দনপুর লোকাল, হাওড়া-বর্ধমান কর্ড লাইন, হাওড়া-তারকেশ্বর লোকাল হাওড়া-পুরী সুপারফাস্টের মতো একগুচ্ছ লোকাল, প্যাসেঞ্জার ও এক্সপ্রেস বাতিল থাকছে।

শুক্রবার দেশজুড়ে ৩০৭ টি ট্রেন বাতিল করা হয়েছে। যে তালিকায় এক্সপ্রেস, লোকাল এবং প্যাসেঞ্জার ট্রেন আছে। শুধু তাই নয়, কুয়াশার জেরে একাধিক ট্রেন দেরিতেও চলছে। নির্ধারিত সময়ের কয়েক ঘণ্টা দেরিতে চলছে একাধিক দূরপাল্লার ট্রেন। 

পশ্চিমবঙ্গে কোন কোন ট্রেন বাতিল থাকছে?

শুক্রবার ০৮০৬৯ সাঁতরাগাছি-ঝাড়গ্রাম মেমু স্পেশাল, ০৮০৭০ ঝাড়গ্রাম-সাঁতরাগাছি মেমু স্পেশাল ০৮০১৩ টাটা-চক্রধরপুর প্যাসেঞ্জার স্পেশাল, ০৮০১৪ চক্রধরপুর-টাটা প্যাসেঞ্জার স্পেশাল, ১২৮৯৫ শালিমার-পুরী সুপারফাস্ট সাপ্তাহিক এক্সপ্রেস, ৩৬০১১ হাওড়া-বারুইপাড়া লোকাল, ৩৬০৩১ হাওড়া-চন্দনপুর লোকাল, ৩৬৮২৯ হাওড়া-বর্ধমান কর্ড লাইন, ৩৭৩২৭ হাওড়া-তারকেশ্বর লোকালের মতো একগুচ্ছ লোকাল, প্যাসেঞ্জার ও এক্সপ্রেস বাতিল থাকছে।

আরও পড়ুন: Winter special Train: বড়দিনে পুরী না দার্জিলিং? স্পেশাল ট্রেনের সময় জেনে নিন 

আজ কোন কোন ট্রেন বাতিল আছে, তা কীভাবে দেখতে পাবেন?

১) নিজের ফোন বা কম্পিউটার বা ল্যাপটপের ব্রাউজার থেকে 'National Train Enquiry System - Indian Railways' বা 'NTES' লিখে সার্চ করুন। অথবা সরাসরি enquiry.indianrail.gov.in লিঙ্কে ক্লিক করুন।

২) নয়া একটি পেজ খুলে যাবে। তাতে 'Please confirm You are not a robot'-র নীচে যে ক্যাপটা কোড (What code is in the image?) আছে, তা লিখে 'Submit' করতে হবে।

৩) তারপর 'National Train Enquiry System - Indian Railways'-র মূল পেজে ঢুকতে পারবেন। সেই পেজ উপরের দিকে ডানদিক ঘেঁষে 'Exceptional Trains' আছে। 'Exceptional Trains'-তে ক্লিক করুন। সেখানে যে ড্রপ-ডাউন দেখাবে, তার প্রথমে ‘Cancelled Trains’ আছে। ওই ‘Cancelled Trains’-এ ক্লিক করুন।

৪) ফের একটি ক্যাপটা কোড (What code is in the image?) দিতে হবে। তারপর 'Submit' করতে হবে যাত্রীদের।

৫) সেটা করলেই নয়া একটি পেজ খুলে যাবে। শুক্রবার (১৩ জানুয়ারি) পশ্চিমবঙ্গ-সহ পুরো ভারতে কোন কোন এক্সপ্রেস, প্যাসেঞ্জার, লোকাল ট্রেন বাতিল আছে, সেই তালিকা দেখাবে।

আরও পড়ুন: Toy Train: টয় ট্রেনেই রেস্তরাঁ, মোমো থেকে মোগলাই, NJP স্টেশনে নয়া উদ্যোগ

পূর্ব রেল দেরিতে চলছে একাধিক এক্সপ্রেস ট্রেন

এমনিতে ঘন কুয়াশার কারণে একাধিক উত্তর ভারতগামী ট্রেন দেরিতে ছেড়েছে বলে জানিয়েছে পূর্ব রেল। ডাউন ট্রেন দেরিতে আসায় ১২৯৮৭ হাওড়া-আজমেঢ় এক্সপ্রেস, ১২৩১১ হাওড়া-কালকা নেতাজি এক্সপ্রেস, ১৩৪১৩ মালদা টাউন-দিল্লি ফরাক্কা এক্সপ্রেস এবং ১২৯৪২ আসানসোল-ভাবনগর পরশনাথ এক্সপ্রেসের মতো ট্রেন নির্ধারিত সময়ের কয়েক ঘণ্টা পর ছেড়েছে। আজ (শুক্রবার) নির্ধারিত সময়ের ১০ ঘণ্টা পরে হাওড়া থেকে আপ পূর্বা এক্সপ্রেস ছাড়বে। যে ১২৩০৩ হাওড়া-নয়াদিল্লি পূর্বা এক্সপ্রেসের ছাড়ার নির্ধারিত সময় হল সকাল ৮ টা, তা সন্ধ্যা ৬ টায় ছাড়বে।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বন্ধ করুন