বাংলা নিউজ > ঘরে বাইরে > Trending News on Google Jobs: অধ্যবসায় না উন্মাদনা? ৩৯ বার ‘ফেল’, ৪০তম চেষ্টায় গুগলে চাকরি পেলেন যুবক
৪০বার চেষ্টা করে গুগলে চাকরি পেলেন এক মার্কিন যুবক  (REUTERS)

Trending News on Google Jobs: অধ্যবসায় না উন্মাদনা? ৩৯ বার ‘ফেল’, ৪০তম চেষ্টায় গুগলে চাকরি পেলেন যুবক

  • Google Job: গুগলে চাকরির জন্য অনবরত চেষ্টা করেও সাফল্য হাতে আসেনি। তাও ধৈর্য ছাড়েননি। চেষ্টা চালিয়ে গিয়েছেন। একবার, দু’বার নয়, তিনি ফেল করেছিলেন ৩৯ বার! তবে ৪০তম বারে তিনি সফল।

‘একবার না পারিলে দেখ বারবার’। এই প্রবাদকেই নিজের মন্ত্র বানিয়ে নিজের স্বপ্ন পূরণ করলেন এক মার্কিন যুবক। গুগলে চাকরির জন্য অনবরত চেষ্টা করেও সাফল্য হাতে আসেনি। তাও ধৈর্য ছাড়েননি। চেষ্টা চালিয়ে গিয়েছেন। একবার, দু’বার নয়, তিনি ফেল করেছিলেন ৩৯ বার! তবে ৪০তম বারে তিনি সফল। সেই সাফল্যের কাহিনী তিনি নিজের লিঙ্কডইন প্রোফাইলে পোস্ট করেছেন। যা এখনও সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল। গুগলে চাকরি পাওয়া সেই যুবকের নাম টাইলার কোহেন। তিনি স্যান ফ্রানসিস্কোর বাসিন্দা।

এক পোস্টে তিনি গুগলে তাঁর একাধিকবার আবেদনের স্ক্রিনশট তুলে ধরেন। সঙ্গে ক্যাপশনে লেখেন, ‘অধ্যবসায় এবং উন্মাদনার মধ্যে একটি সূক্ষ্ম রেখা রয়েছে। আমি এখনও খুঁজে বের করার চেষ্টা করছি, আমার কাছে কোন গুণটা আছে। ৩৯টি প্রত্যাখ্যান, একবার আবেদন গৃহীত।’ টাইলার এতদিন ‘ডোরড্যাশ’ নামক সংস্থায় অ্যাসোসিয়েট ম্যানেজার হিসেবে কাজ করছিলেন। এখন তিনি বিশ্বখ্যাত প্রযুক্তি সংস্থা গুগলের কর্মী হতে চলেছেন।

টাইলার কোহেনের ভাইরাল সেই লিঙ্কডইন পোস্ট
টাইলার কোহেনের ভাইরাল সেই লিঙ্কডইন পোস্ট

টাইলারের পোস্টে দেখা যাচ্ছে যে তিনি ২০১৯ সালের ২৫ অগস্ট থেকে গুগলে চাকরির আবেদন পাঠাতে শুরু করেছিলেন। অগস্টে তাঁর আবেদনে গুগল সাড়া না দেওয়ার পর সেই বছরই সেপ্টেম্বরে আরও দু’বার আবেদন করেন টাইলার। এরপর কোভিড অতিমারী শুরু হলে ২০২০ সালের জুন থেকে লাগাতার আবেদন করতে থাকেন টাইলার। শেষ পর্যন্ত চলতি বছরের ১৯ জুলাই তাঁর আবেদন গ্রহণ করে গুগল। টাইলারের এই কাহিনীতে অনেকেই মুগ্ধ। এই পোস্টটি প্রায় ৩৫ হাজার ‘লাইক’ পেয়েছে। বহু মানুষ শুভেচ্ছা জানিয়েছেন টাইলাকরে।

বন্ধ করুন