বাংলা নিউজ > ঘরে বাইরে > Tripura: দোরগোড়ায় ভোট, দল ছাড়লেন BJP বিধায়ক, ত্রিপুরায় মহা-চাপে গেরুয়া শিবির

Tripura: দোরগোড়ায় ভোট, দল ছাড়লেন BJP বিধায়ক, ত্রিপুরায় মহা-চাপে গেরুয়া শিবির

ভোটের মুখে ত্রিপুরায় বড় ধাক্কা খেল বিজেপি (ANISharma)

বিজেপি মুখপাত্র সুব্রত চক্রবর্তী জানিয়েছেন, আমি শুনেছি তিনি অনেকদিন ধরেই অসুস্থ। ঠিকঠাক কাজ করতে পারছিলেন না। সম্ভবত সেকারণেই তিনি ইস্তফা দিয়েছেন।

ভোটের মুখে ত্রিপুরায় ফের বড় ধাক্কা গেরুয়া শিবিরে। বিজেপির এক বিধায়ক দিবা চন্দ্র রনখৌল এবার ইস্তফা দিলেন। ভোটের আর মাত্র মাস দুয়েক বাকি। তার আগেই পদত্যাগ করলেন ত্রিপুরার বিজেপি এমএলএ। ধলাই জেলার করমছেড়া বিধানসভা আসন থেকে তিনি ভোটে জিতেছিলেন। এবার ভোটের মুখেই তিনি ইস্তফা দিলেন। তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন , ব্যক্তিগত কারণে আমি ইস্তফা দিচ্ছি। এনিয়ে দলের পঞ্চম বিধায়ক দলত্যাগ করলেন।

এদিকে তাঁকে কংগ্রেস নেতা আশিস কুমার সাহা, যুব নেতা বাপতু চক্রবর্তী, ও দলের মুখপাত্র প্রশান্ত ভট্টাচার্যের সঙ্গে দেখা যায়। ইস্তফাপত্র জমা দিতে যাওয়ার সময় তাঁর সঙ্গে ওই নেতৃত্ব ছিলেন। আর সেই প্রসঙ্গে তিনি জানান, ওরা আমার খুব ভালো বন্ধু। সেকারণেই ছিলেন আমার সঙ্গে। সিপিএম, কংগ্রেস এমনকী বিজেপিতেও আমার ভালো বন্ধু রয়েছে।

কিন্তু কোনদিকে যাবেন তিনি? এনিয়ে তাঁর দাবি,এখনও তিনি এনিয়ে সিদ্ধান্ত নেননি। তিনি বলেন, আমি যদি সিদ্ধান্ত নিয়ে থাকি তবে আপনাদের জানিয়ে দেব।

এদিকে তিনি বিগতদিনে কংগ্রেসেই ছিলেন। ২০১৬ সালে তিনি কংগ্রেস ছেড়ে তৃণমূলে ভিড়়ে গিয়েছিলেন। আর তার এক বছরের মধ্যেই তিনি গেরুয়া শিবিরে যোগ দেন।

তিনি চারবারের বিধায়ক। জীবনের প্রথম তিনটি ভোট তিনি কংগ্রেসের টিকিটে লড়েছিলেন। এরপর ২০১৮ সালে তিনি বিজেপির টিকিটে লড়েছিলেন। এবার সেই বিজেপিও ছাড়লেন তিনি।

এদিকে বিজেপি বিধায়ক আশিস দাস গত বছর বিজেপি ছেড়়েছিলেন। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে সুদীপ রায় বর্মন ও আশিস সাহা কংগ্রেসে যোগ দেওয়ার জন্য় দল ছেড়েছিলেন।

এরপর তাঁরা ফের উপনির্বাচনে দাঁড়িয়েছিলেন। তখন সুদীপ রায় বর্মন জিতে যান আগরতলা আসন থেকে। কিন্তু বরদোয়ালি আসন থেকে ডঃ মানিক সাহার কাছে পরাজিত হয়েছিলেন আশিস সাহা। বাকি তিনটি আসনে উপনির্বাচনে জয়ী হয়েছিল বিজেপি।

এদিকে সেপ্টেম্বর মাসে বুরবু মোহন ত্রিপুরা গেরুয়া শিবির ছেড়ে দেন। এরপর তিনি TIPRA Motha Partyতে যোগ দেন। এদিকে বিজেপির সহযোগী দল IPFT'র বৃষকেতু দেববর্মা, ধনঞ্জয় ত্রিপুরা ও মেওয়ার কুমার জামাতিয়া গত বছর থেকে TIPRA Motha Partyতে যোগ দেন।

সিপিএমের প্রবীন নেতা পবিত্র কর জানিয়েছেন, গত বছর থেকেই বিজেপি তার জমি হারাতে শুরু করেছে। আগামী দিনে তারা আরও হারাবে। ২০২৩ সালের ভোটে তাদের আর কোনও আশা নেই।

বিজেপি মুখপাত্র সুব্রত চক্রবর্তী জানিয়েছেন, আমি শুনেছি তিনি অনেকদিন ধরেই অসুস্থ। ঠিকঠাক কাজ করতে পারছিলেন না। সম্ভবত সেকারণেই তিনি ইস্তফা দিয়েছেন।

 

ঘরে বাইরে খবর

Latest News

এখনও পারেননি কোহলি, IPL-এর ১৬তম জন্মদিনে ধোনির বিরল রেকর্ড স্পর্শ করলেন রোহিত নিয়োগ দুর্নীতিতে একশ'র বেশি লোকের নামে আদালতে ১৭,০০০ পাতার চার্জশিট জমা দিল ED অধিগ্রহণের পর 'চিংস'-র কয়েক হাজার ডিস্ট্রিবিউটার ছাঁটাই করল টাটারা! বারাণসীর নমো ঘাট থেকে মোদী বিরোধী ভোট প্রচার! সত্যিই কি এটা রণবীর সিং? সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল মাতাল আইটি কর্মীর কাণ্ড! গাড়ি চালিয়ে ৬ মিনিটে ৬জনকে ধাক্কা, ১জনের মৃত্যু! গালে গাল ঠেকিয়ে ছবি পোস্ট, ‘আমার সবকিছু..’, রাহুলের জন্মদিনে আর কী বললেন আথিয়া ভেড়ি দখলের চেষ্টার অভিযোগ, বাধা দিতে গিয়ে আক্রান্ত BJP প্রার্থী জগন্নাথ সরকার যে কোনও সময় উচ্চমাধ্যমিকের ফলাফল! মাধ্যমিকের রেজাল্ট কিছুটা পরে, কবে ঘোষণা হবে? আফ্রিদির সঙ্গে সম্পর্কের সমীকরণটা কি তলানিতে এসে ঠেকেছে? মুখ খুললেন খুললেন বাবর

Latest IPL News

সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.