দক্ষিণ ত্রিপুরার বাসিন্দাদেদর মাস্ক বিলি করছেন সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা। ছবি: পিটিআই। (PTI)
দক্ষিণ ত্রিপুরার বাসিন্দাদেদর মাস্ক বিলি করছেন সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা। ছবি: পিটিআই। (PTI)

করোনামুক্ত ত্রিপুরাও, রাজ্যের দ্বিতীয় রোগী নেগেটিভ প্রমাণিত হলে ঘোষণা বিপ্লবের

  • ত্রিপুরার বর্তমানে করোনা আক্রান্ত সন্দেহে ১১১ জনকে কড়া নজরে রাখা হয়েছে।

দেশের তৃতীয় করোনা সংক্রমণ মুক্ত রাজ্য হিসেবে নিজেকে প্রমাণ করল ত্রিপুরা। বৃহস্পতিবার রাজ্যের দ্বিতীয় আক্রান্ত রোগীর নমুনা নেগেটিভ প্রমাণ পাওয়ার পরে এই ঘোষণা করেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।

ওই দিন মুখ্যমন্ত্রী টুইট করে জানান, ‘আপডেট!পর পর পরীক্ষায় ত্রিপুরার দ্বিতীয় করোনা রোগী নেগেটিভ প্রমাণিত হয়েছেন। এই কারণে আমাদের রাজ্য এবার করোনা মুক্ত হল। সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং সরকারি নিয়মাবলী পালন করতে অনুরোধ জানাচ্ছি।’

উল্লেখ্য, এর আগে গোয়া ও মণিপুর করোনাশূন্য প্রমাণিত হয়েছে।



আরও পড়ুন: দেশজুড়ে সংক্রমণের মাঝে করোনামুক্ত এই দুই রাজ্য


ত্রিপুরার প্রথম করোনা আক্রান্ত রোগী, গোমতী জেলার উদয়পুর শহরের বাসিন্দা এক মহিলা পরে জেলার এক কোয়ারেন্টাইন কেন্দ্রে স্থানান্তরিত হন।

রাজ্যের দ্বিতীয় আক্রান্ত, ত্রিপুরা স্টেট রাইফেল্স-এর এক জওয়ান উত্তরের ড্যামচেরা অঞ্চলের বাসিন্দা। গত ১৬ এপ্রিল তাঁর নমুনা পজিটিভ প্রমাণিত হলে ওই জওয়ানকে আগরতলার জি বি পন্থ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভরতি করা হয়। সেখানেই গতকাল তিনি নেগেটিভ প্রমাণিত হয়েছেন।

রাজ্যের শিক্ষামন্ত্রী রতন লাল নাথ সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, ওই রোগীর আরও একটি পরীক্ষা হবে। সেই রিপোর্টও নেগেটিভ হলে তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হবে।

ত্রিপুরার বর্তমানে করোনা আক্রান্ত সন্দেহে ১১১ জনকে কড়া নজরে রাখা হয়েছে। তাঁদের সবাইকে আপাতত নিজের বাড়িতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।



বন্ধ করুন