বাংলা নিউজ > ঘরে বাইরে > Biplab Dev: বহিরাগতরা নাক গলাচ্ছে, কাদের সম্পর্কে ওপরমহলে নালিশ করলেন ত্রিপুরার বিপ্লব দেব ?

Biplab Dev: বহিরাগতরা নাক গলাচ্ছে, কাদের সম্পর্কে ওপরমহলে নালিশ করলেন ত্রিপুরার বিপ্লব দেব ?

ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব (File Photo) (HT_PRINT)

রাজনৈতিক পর্যবেক্ষকদের প্রশ্ন, রাজ্যকে কমিউনিস্টদের হাত থেকে রক্ষা করার পরেও বিপ্লব দেব কি দলের অন্দরে সেভাবে গুরুত্ব পাচ্ছেন না? তার জেরেই কি এবার তাঁর অভিমানের বহিঃপ্রকাশ হচ্ছে?

ত্রিপুরা বিজেপির অন্দরে গোষ্ঠীদ্বন্দ্বের কথা মাঝেমধ্য়েই শোনা যায়। তবে এবার সেই দ্বন্দ্বের আরও বড় ইঙ্গিত মিলছে ত্রিপুরায়। রবিবার আগরতলায় সাংবাদিক বৈঠক করেন প্রাক্তন মুখ্য়মন্ত্রী বিপ্লব দেব। সেখানেই তিনি দলের অন্দরের নানা কাজকর্ম নিয়ে কিছুটা অসন্তোষ প্রকাশ করেছেন। এদিকে বিপ্লব দেবের এই মন্তব্যের পরে স্বাভাবিকভাবেই শোরগোল পড়েছে ত্রিপুরা বিজেপির অন্দরে। তবে কি অভিমান হয়েছে বিপ্লব দেবের? 

এদিন নিজের বাসভবনে সাংবাদিক বৈঠকে তিনি বলেন, আমাদের দল অত্যন্ত সুশৃঙ্খল। কিন্তু মাঝেমধ্যেই বহিরাগত লোকজনকে নাক গলাতে দেখছি। মোদী ও শাহের নেতৃত্বে আমরা নিজেরা দল চালাব। তাতে দল ও সরকার সঠিক পথে চলবে। কিন্তু বহিরাগতদের অনুপ্রবেশ ঘটেছে। তা শীর্ষ নেতৃত্বকে জানিয়েছি আমি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপর পূর্ণ আস্থা রয়েছে আমার। ওঁর আশীর্বাদ মাথায় নিয়ে কাজ করার সুযোগ হয়েছে। আমাকে উনি যে দায়িত্ব পালন করতে বলবেন তা করব।

কিন্তু এখানেই প্রশ্ন, বহিরাগত বলতে তিনি ঠিক কাদের বোঝাতে চেয়েছেন? কাদের নিয়ে তিনি ওপরমহলে নালিশ করেছেন?  রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, বিগতদিনে ত্রিপুরার মুখ্য়মন্ত্রীর চেয়ারে বসেছিলেন বিপ্লব দেব। কিন্তু পরবর্তীতে তাঁকে কার্যত সরিয়ে দেওয়া হয়। এরপর ক্ষমতার বৃত্ত থেকে ধীরে ধীরে কার্যত সরে যান তিনি। কিন্তু অনেকের মতে,ত্রিপুরা থেকে দীর্ঘদিনের বাম জমানাকে সরানোর কৃতিত্ব কিন্তু একটা সময় বিপ্লব দেবকেই দেওয়া হত। কিন্তু পরবর্তীতে সেই বিপ্লব দেব ধীরে ধীরে ক্ষমতা হারান। সেই জায়গায় উঠে আসেন মানিক সাহা। তবে কি সেই পুরানো দ্বন্দ্বকে সামনে এনে নতুন করে কার দিকে আঙুল তুললেন বিপ্লব দেব?

তবে অসন্তোষের পাশাপাশি বিপ্লব দেব জানিয়েছেন, দ্বিতীয় বার ত্রিপুরায় বিজেপি সরকার প্রতিষ্ঠিত হয়েছে। রাজ্যকে কমিউনিস্টদের হাত থেকে রক্ষা মুক্ত করার পর থেকে নিজের তরফে চেষ্টার কোনও খামতি রাখিনি আমি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আস্থা রয়েছে আমার। আমাকে যে দায়িত্ব দেওয়া হবে তা নিষ্ঠাভরে পালন করব।

তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের প্রশ্ন, রাজ্যকে কমিউনিস্টদের হাত থেকে রক্ষা করার পরেও বিপ্লব দেব কি দলের অন্দরে সেভাবে গুরুত্ব পাচ্ছেন না? তার জেরেই কি এবার তাঁর অভিমানের বহিঃপ্রকাশ হচ্ছে?

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

ঘরে বাইরে খবর

Latest News

একাধিকবার সুযোগ পেয়েও রান আউট করতে পারল না! এটা দেখে আপনিও হাসি চাপতে পারবেন না ওড়িশার মুখ্য়মন্ত্রীর বিশেষ সচিবকে সাসপেন্ডের নির্দেশ দিল কমিশন, কারণটা কী? বাজপেয়ীর সঙ্গে তাঁর স্বাক্ষরিত '৯৯ এর চুক্তি ভেঙেছে পাকিস্তানই- নওয়াজ শরিফ এমজি মার্গ-ম্যালে দুর্গাপুজোর মতো ভিড়! দার্জিলিংয়ে হোটেল পেতে নাজেহাল পর্যটকরা ‘জেলায় পুলিশ নিজেকে সর্বেসর্বা মনে করে’‌, জোর ভর্ৎসনা করল কলকাতা হাইকোর্ট অবন্তিকার সঙ্গে বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন ইমরান, বললেন, ‘যখন লড়াইয়ের মধ্যে…’ যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোয়ালিফায়ার ওয়ান জিতলেই, IPL চ্যাম্পিয়ন- সাত বছর ধরে এই ট্রেন্ডই কিন্তু চলে আসছে গেমিং প্ল্যাটফর্মে শেয়ার লেনদেন বন্ধ করল SEBI, ব্লক করা হতে পারে বিশেষ অ্যাপও ফুরফুরে হবে ট্রেনের টয়লেট, হাওড়া-শিয়ালদা ডিভিশনে বসছে নয়া ডিভাইস

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.