বাংলা নিউজ > ঘরে বাইরে > ওষুধের জন্য গাঁজা বৈধ করা হোক, মোদীকে আর্জি BJP নেতার

ওষুধের জন্য গাঁজা বৈধ করা হোক, মোদীকে আর্জি BJP নেতার

ওষুধের জন্য গাঁজা বৈধ করা হোক, মোদীকে আর্জি BJP নেতার (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

২০১৮ সালে সরকার গঠনের পর থেকে 'নেশামুক্ত ত্রিপুরা' অভিযান শুরু করেছেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।

মাদকের বিরুদ্ধে প্রচার চালাচ্ছে ত্রিপুরার বিজেপি সরকার। আর সেই দলের নেতাই গাঁজা বৈধ করার আর্জি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন। তবে শুধুমাত্র ওষুধ ও শিল্পজাত ক্ষেত্রে গাঁজা ব্যবহারের আর্জি জানিয়েছেন ওই বিজেপি নেতা প্রসেনজিৎ চক্রবর্তী।

বুধবার মোদীকে একটি চিঠিতে বিজেপির প্রাক্তন মুখপাত্র বলেন, 'আমার মতে, দেশে গাঁজার চাষ, কেনাবেচা, উৎপাদন, পরিবহন ও ব্যবহারে ছাড়পত্রের জন্য সরকারের একটি জাতীয় পর্যায়ের কর্তৃপক্ষ গঠন করা উচিত। ওষুধ ও শিল্পের কারণে যদি গাঁজাকে সঠিক ও বিজ্ঞানসম্মতভাবে ব্যবহার করা হয়, তাহলে তা ভারতের পক্ষে ভালো হবে বলে আমি নিশ্চিত।' পাশাপাশি, ১৯৮৫ সালের নার্কোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবট্যান্স অ্যাক্টের সংশোধনের আর্জিও জানিয়েছেন তিনি।

যদিও ২০১৮ সালে সরকার গঠনের পর থেকে 'নেশামুক্ত ত্রিপুরা' অভিযান শুরু করেছেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তাহলে দলের লাইন ভেঙে কি বিজেপিকে অস্বস্তিতে ফেলে দিলেন প্রসেনজিৎ? সেই দাবি অবশ্য উড়িয়ে দিয়েছেন বর্ষীয়ান বিজেপি নেতা অশোক সিনহা। তিনি বলেন, 'দু'ধরনের গাঁজা হয়। একটি মাদক হিসেবে ব্যবহার করা হয়, অপরটির ওষুধ গুণ রয়েছে। যদি উনি (প্রসেনজিৎ) ওষুধ গুণ সম্পন্ন গাঁজার কথা বলেন, তাহলে আমার মতে তাঁর আর্জি যৌক্তিকতা রয়েছে।'

ঘরে বাইরে খবর

Latest News

তামিলনাড়ুর উপমুখ্যমন্ত্রী হতে পারেন স্ট্যালিন পুত্র উদয়নিধি! জোর গুঞ্জন রাজ্যে পর্যটকদের তাড়িয়ে দিচ্ছে বার্সেলোনা! ক্ষুব্ধ স্থানীয়দের এমন পদক্ষেপের কারণ কী ফের সালিশি সভায় নির্যাতন, পঞ্চায়েত প্রধানের স্বামীর সামনে ৪ ভাইকে পেটানোর অভিযোগ তাহলে এই কারণেই হার্দিকের বদলে সূর্যকুমারের হাতে উঠেছে ভারতীয় দলের দায়িত্ব ইস্টবেঙ্গলকে হারাতেই মোহনবাগানে এলাম, হুংকার স্টুয়ার্টের, তবে চিন্তা ফর্ম নিয়ে নিজের স্ত্রী ভেবে জনসমক্ষে অন্য মহিলাকে চুম্বন করতে গেলেন বাইডেন! ভাইরাল ভিডিয়ো সোনাক্ষীকে বিয়ের প্রস্তাব নিয়ে শত্রুঘ্নর কাছে, কী শুনেছিলেন জাহির শ্বশুরের থেকে 'আমার আর কেউ নাই', ছেলের রক্তাক্ত দেহে মাথা রেখে কান্না মায়ের, কাঁদছে বাংলাদেশ কানে ব্যান্ডেজ, হামলার পর প্রথম ভাষণ দিলেন ট্রাম্প, বললেন- 'ঈশ্বর আমার সাথে' Kenya বনাম Nigeria ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.