বাংলা নিউজ > ঘরে বাইরে > Tripura: ত্রিপুরায় বড় ভাঙন বিজেপিতে, ইস্তফা দিলেন আরও এক বিধায়ক
ত্রিপুরায় বড় ভাঙন বিজেপিতে। প্রতীকী ছবি (HT_PRINT)

Tripura: ত্রিপুরায় বড় ভাঙন বিজেপিতে, ইস্তফা দিলেন আরও এক বিধায়ক

  • কেন ওই বিধায়ক আচমকা দল ছাড়লেন তা নিয়ে প্রশ্নটা থেকেই গিয়েছে। ২০১৮ সালে বিজেপি-আইপিএফটি ২০১৮ সালে সরকার তৈরি করে। ৩৬টি আসন পেয়েছিল বিজেপি। বাকি আটটি আসন পায় আইপিএফটি।

প্রিয়াঙ্কা দেব বর্মন

বিধানসভার অধিবেশনের প্রথম দিনই ইস্তফা দিলেন ত্রিপুরার বিজেপি বিধায়ক বুরবু মোহন। শুক্রবার থেকেই শুরু হয়েছে এই অধিবেশন। আর এদিনই ইস্তফা দিলেন তিনি। গত সাড়ে চার বছরে এনিয়ে পরপর চারজন বিজেপি বিধায়ক ইস্তফা দিলেন। কারবুক বিধানসভা কেন্দ্র থেকে তিনি ২০১৮ সালে জয়ী হয়েছিলেন। কিন্তু তাঁর এই দলত্যাগের জেরে তুমুল শোরগোল পড়েছে ত্রিপুরার রাজনীতির আঙিনায়।

স্পিকারের কাছে পাঠানো চিঠিতে তিনি লিখেছেন, আমি বিধায়ক পদ থেকে ইস্তফা দিতে চাইছি। আমার ইস্তফাপত্র গ্রহণ করার জন্য অনুরোধ করছি।

তবে এবার তিনি অন্য কোনও রাজনৈতিক দলে যোগ দেন কি না সেটাই দেখার।

এদিকে এর আগেও গেরুয়া শিবিরে একাধিকবার ভাঙন দেখা দিয়েছিল। এর আগে আশিস দাস বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন। সুদীপ রায় বর্মন, আশিস কুমার সাহা গেরুয়া শিবির থেকে কংগ্রেসে যোগ দিয়েছিলেন। তবে আশিস দাস পরবর্তীতে তৃণমূল ত্যাগ করেন। তবে তিনি আর অন্য কোনও দলে যোগ দেননি।

কিন্তু কেন তিনি আচমকা দল ছাড়লেন তা নিয়ে প্রশ্নটা থেকেই গিয়েছে। ২০১৮ সালে বিজেপি-আইপিএফটি ২০১৮ সালে সরকার তৈরি করে। ৩৬টি আসন পেয়েছিল বিজেপি। বাকি আটটি আসন পায় আইপিএফটি।

বন্ধ করুন