বাংলা নিউজ > ঘরে বাইরে > BJP State Committee: পরপর বিধায়ক হারিয়ে সংগঠন মজবুতে জোর BJP-র, নতুন মুখ নিয়ে গঠিত নয়া রাজ্য কমিটি

BJP State Committee: পরপর বিধায়ক হারিয়ে সংগঠন মজবুতে জোর BJP-র, নতুন মুখ নিয়ে গঠিত নয়া রাজ্য কমিটি

নতুন মুখ নিয়ে ত্রিপুরায় গঠিত নয়া রাজ্য কমিটি। প্রতীকী ছবি (HT_PRINT)

তিনজন নতুন সহসভাপতি ছাড়াও একাধিক নতুন মুখকে কমিটিতে জায়াগা দেওয়া হয়েছে। দলের অন্দরে বিরোধ সত্ত্বেও রাজ্য সভাপতি পদে রদবদল করা হল না।

ত্রিপুরায় বিধানসভা নির্বাচনের বাকি আর একবছর। এর আগে দলকে শক্তিশালী করতে ভারতীয় জনতা পার্টির রাজ্য কমিটিতে রদবদল করা হল। কমিটিতে বেশ কয়েকজন নতুন মুখকে আনা হয়েছে। এদিকে দলের অন্দরে বিরোধ সত্ত্বেও রাজ্য সভাপতি পদে বহাল থাকলেন জঃ মানিক সাহা। তাঁর অনভিজ্ঞতার জেরে তাঁকে অপসারণের দাবি উঠেছিল। তবে আপাতত তিনি সেরাজ্যে দলকে নেতৃত্ব দেবেন।

এদিকে লোকসভা সংসদ সদস্য রেবতী ত্রিপুরা, বিজেপি মহিলা মোর্চার জাতীয় কার্যনির্বাহী সদস্য উত্তরা দেববর্মা এবং দলের নেতা অমিত রক্ষিতকে নতুন সহ-সভাপতি করা হয়েছে। তাছাড়া সাত মুখপাত্রের মধ্যে তিনজনই নতুন মুখ। উল্লেখ্য, সদ্য ঘোষিত ২৭ সদস্যের কমিটিতে সাতজন সহ-সভাপতি, তিনজন সাধারণ সম্পাদক, ছয়জন সচিব এবং সাতজন মুখপাত্রসহ একজন অফিস ইনচার্জ ও একজন দপ্তর সম্পাদক রয়েছেন।

এই বিষয়ে বিজেপির মুখপাত্র সুব্রত চক্রবর্তী বলেন, ‘পুরোনো রাজ্য কমিটিতে থাকা যে সদস্যরা এবারের কমিটিতে নেই, তাঁদের বাদ দেওয়া হয়নি। তাঁদের আলাদা দায়িত্ব দেওয়া হবে।’ উল্লেখ্য, ২০১৮ সালে বিজেপি জোটসঙ্গী ইন্ডিজেনাস পিপলস ফ্রন্ট অফ ত্রিপুরাকে সঙ্গে নিয়ে সরকার গড়ে। আইপিএফটিকে আটটি আসন ছেড়ে দিয়ে বাকি আসনগুলিতে লড়েছিল বিজেপি। তার মধ্যে ৩৬টি আসনে জিতে সরকার গঠন করেছিল গেরুয়া শিবির। তবে গত কয়েক মাসে বিজেপিতে ভাঙন ধরেছে। আশিস দাস বিজেপি ছেড়ে যোগ দিয়েছেন তৃণমূলে। অপরদিকে সুদীপ রায় বর্ণ ও অশিস কুমার সাহা যোগ দেন কংগ্রেসে। এই আবহে দলের সংগঠন মজবুত করতেই এই রদবদল।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

বিয়েবাড়িতে চলল গুলি, উত্তরপ্রদেশে খুন দাউদ ইব্রাহিমের 'মেয়ে ভাগানো' আত্মীয় ধর্ষণের দায়ে ৪.৫ বছরের জেল বার্সার প্রাক্তন তারকার, জরিমানা দিতে ১৫০,০০০ ইউরো মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল ডান্স দিওয়ানের মঞ্চে ‘মৃত্যু’! মনে আঘাত পেয়ে কেঁদে ভাসালেন মাধুরী মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল দেশের সবচেয়ে ‘অপরিষ্কার শহর' হাওড়া-সহ বাংলার ১১পুরসভা পাচ্ছে কেন্দ্রের পুরস্কার তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.