বাংলা নিউজ > ঘরে বাইরে > TBSE Class 10 and 12th Result: আগামীকাল ঘোষণা করা হবে ত্রিপুরা বোর্ডের ফলাফল
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই

TBSE Class 10 and 12th Result: আগামীকাল ঘোষণা করা হবে ত্রিপুরা বোর্ডের ফলাফল

  • ত্রিপুরা মাধ্যমিক শিক্ষা পর্ষদের সভাপতি ডঃ ভবতোষ সাহা জানান, এবছর যেহেতু পরীক্ষা হয়নি, তাই কোনও মেধা তালিকা প্রকাশ করা হবে না। 

করোনা আবহে কোনও ঝুঁকি না নিয়ে বাতিল করা হয়েছিল ত্রিপুরা বোর্ডের দশম এবং দ্বাদশের পরীক্ষা। গত জুন মাসে এই পরীক্ষা বাতিলের ঘোষণা করা হয়েছিল। আর এদিন ঘোষণা করে জানানো হল যে শনিবার, অর্থাত্ ৩১ জুলাই প্রকাশ করা হবে ত্রিপুরা বোর্ডের ফলাফল। কোভিড আবহে বিশেষ ফর্মুলায় মূল্যায়ন হয়েছে পড়ুয়াদের। ত্রিপুরা মাধ্যমিক শিক্ষা পর্ষদের সভাপতি ডঃ ভবতোষ সাহা ফল প্রকাশের ঘোষণা করেন।

ডঃ ভবতোষ সাহা বলেন, 'আমাদের নির্ধারিত ফর্মুলার মূল্যায়নের মার্কস পেয়েছি বিভিন্ন স্কুল থেকে। ফলাফলের তালিকা প্রায় তৈরি হয়ে গিয়েছে। ৩১ জুলাই এই ফল প্রকাশ করব আমরা।' তবে ডঃ ভবতোষ সাহা জানান, এবছর যেহেতু পরীক্ষা হয়নি, তাই কোনও মেধা তালিকা প্রকাশ করা হবে না। এবছর মাধ্যমিক পর্যায়ে ২৬ হাজার ৬১০ জন ফর্ম ভরেছেন। উচ্চ মাধ্যমিক পর্যায়ে ২৭ হাজার ২০৫ জন পড়ুয়া ফর্ম ভরেছেন ত্রিপুরা বোর্ডের।

তবে যে পড়ুয়ারা সেই নম্বরে সন্তুষ্ট হবেন না, তাঁরা পরীক্ষা দিতে পারবেন বলে জানানো হয়েছে বোর্ডের তরফে। করোনা অতিমারীর পরিস্থিতি স্বাভাবিক হলে পরীক্ষা নেওয়া হবে। এদিকে ত্রিপুরা বোর্ডের দশমে পরীক্ষার্থীর সংখ্যা এবারের তুলনায় অনেকটা বেশি ছিল। গতবছর ত্রিপুরার দশম শ্রেণির পরীক্ষায় বসে মোট ৪৮৯৯৪ জন পড়ুয়া। ৬৯.৪৯ শতাংশ পড়ুয়া পাশ করেছিল গতবছর।

বন্ধ করুন