বাংলা নিউজ > ঘরে বাইরে > Tripura by-polls: মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ভোটে লড়বেন প্রাক্তন BJP MLA, চমক
আগরতলায় কংগ্রেসের প্রার্থী তালিকা ঘোষণা করা হল। (PTI Photo) (PTI)

Tripura by-polls: মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ভোটে লড়বেন প্রাক্তন BJP MLA, চমক

  • আগামী ২৩ জুন ত্রিপুরার চারটি আসনে উপনির্বাচনে। শনিবার সেই আসনে প্রার্থী ঘোষণা করল কংগ্রেস ও বিজেপি। এবার বিজেপির প্রার্থী হিসাবে থাকছেন মুখ্যমন্ত্রী মানিক সাহা। তাঁর বিরুদ্ধে প্রার্থী দিল কংগ্রেস।

প্রিয়াঙ্কা দেববর্মন

মনোনয়নপত্র জমা দেওয়ার ঠিক দুদিন আগে ত্রিপুরার উপনির্বাচনের প্রার্থীর নাম ঘোষণা করল বিজেপি ও কংগ্রেস। চারটি আসনে আগামী ২৩জুন উপনির্বাচন হবে। এদিকে এবার ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহারও ভাগ্য নির্ধারণ হবে। তিনি টাউন বরদোয়ালি থেকে এবার ভোটে প্রতিদ্বন্দ্বিতা করবেন। কারণ নিয়ম অনুসারে ৬ মাসের মধ্যে তাঁকে রাজ্যের যে কোনও আসন থেকে জিতে আসতে হবে।

বিজেপির প্রার্থী তালিকা অনুসারে দেখা যাচ্ছে, প্রাক্তন বিজেপি মুখপাত্র ডাঃ অশোক সিনহা আগরতলা আসন থেকে ভোটে লড়বেন। স্বপ্না দাস পাল লড়বেন সুরমা থেকে ও মলিনা দেবনাথ লড়বেন যুবরাজনগর আসন থেকে লড়বেন।

এদিকে মানিক সাহার বিরুদ্ধে টাউন বরদোয়ালি থেকে কংগ্রেসের প্রার্থী হচ্ছেন প্রাক্তন বিজেপি বিধায়ক আশিস কুমার সাহা। পাশাপাশি অপর প্রাক্তন বিজেপি বিধায়ক সুদীপ রায় বর্মন আগরতলা থেকে কংগ্রেসের প্রার্থী হচ্ছেন।  সর্বভারতীয় কংগ্রেসের তরফে এনিয়ে প্রেস বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এদিকে বিপ্লব কুমার দেবের মন্ত্রিসভায় স্বাস্থ্যমন্ত্রী ছিলেন সুদীপ রায় বর্মন। পরবর্তী সময়ে তিনি বিজেপি ছেড়ে দেন। গত ফেব্রুয়ারি মাসে তিনি ও আশিস সাহা কংগ্রেসে চলে যান। এদিকে আশিস সাহা ২০১৩ সালে কংগ্রেসের টিকিটে জিতেছিলেন। পরবর্তী সময় তিনি ২০১৮ সালে বিজেপির টিকিটে জিতেছিলেন। তিনি তৃণমূলেও যোগ দিয়েছিলেন। পরে অবশ্য তিনি তৃণমূল ছেড়ে দেন। এবার তিনি ফের কংগ্রেসের টিকিটে লড়বেন। তবে সেটা আবার মানিক সাহার মতো হেভিওয়েট প্রার্থীর বিরুদ্ধে।

বন্ধ করুন