বাংলা নিউজ > ঘরে বাইরে > Tripura Bypoll: ৭৬.৬২% ভোট পড়ল উপনির্বাচনে, উঠল হিংসার অভিযোগ
ভোট দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা (PTI)

Tripura Bypoll: ৭৬.৬২% ভোট পড়ল উপনির্বাচনে, উঠল হিংসার অভিযোগ

  • Tripura Bypoll Live: আজ ত্রিপুরার চারটি বিধানসভা আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে প্রার্থী হয়েছেন বিজেপির মুখ্যমন্ত্রী মানিক সাহা। এদিকে চারটি আসনেই লড়াই করে তৃণমূল কংগ্রেসও। আজকের ভোটে বিক্ষিপ্ত ভাবে হিংসার অভিযোগ ওঠে।

আজ দেশের ছয় রাজ্যের তিন লোকসভা ও সাতটি বিধানসভা আসনের জন্য উপনির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে ছিল ত্রিপুরার চারটি বিধানসভা আসন। সেখানে ভাগ্য নির্ধারণ হবে মুখ্যমন্ত্রী মানিক সাহার। আবার তৃণমূল কংগ্রেসও ত্রিপুরার জমিতে নিজেদের পা শক্ত করতে চাইছিল এই নির্বাচনে। অপরদিকে কংগ্রেস, সিপিএমও নিজেদের হারানো জমি ফিরে পেতে মরিয়া ত্রিপুরায়। এই আবহে দিনভর বিক্ষিপ্ত হিংসার অভিযোগ ওঠে বিরোধীদের তরফে। কংগ্রেস পোলিং এজেন্টকে বুথ থেকে বের করে দেওয়া থেকে ভোটারদের মারধরের অভিযোগ উঠেছে।

23 Jun 2022, 07:28:51 PM IST

৭৬.৬২ শতাংশ ভোট পড়েছে চার কেন্দ্রে

বিকেল পাঁচটা পর্যন্ত ত্রিপুরার পাঁচ কেন্দ্রে মোট ৭৬.৬২ শতাংশ ভোট পড়েছে।

23 Jun 2022, 02:13:03 PM IST

দেড়টা পর্যন্ত ভোট শতাংশ ৫১.৭৭ শতাংশ

দুপুর দেড়টা পর্যন্ত ত্রিপুরার চারটি কেন্দ্রের মোট ভোট শতাংশ ৫১.৭৭ শতাংশ।

23 Jun 2022, 01:05:53 PM IST

বিক্ষিপ্ত হিংসা

ত্রিপুরার চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে আজ। সকালে শান্তিপূর্ণ ভোটগ্রহণ হলেও বেলা গড়াতেই বিক্ষিপ্ত হিংসার খবর আসছে টিলার রাজ্য থেকে। বিস্তারিত পড়ুন এখানে

23 Jun 2022, 12:49:38 PM IST

কত ভোট পড়েছে

বেলা সাড়ে ১১টা পর্যন্ত ত্রিপুরার চার আসনে মোট ভোট পড়েছে ৩৩.১৮ শতাংশ।

23 Jun 2022, 12:33:57 PM IST

মুখ্যমন্ত্রীর কেন্দ্রে আবারও আক্রান্ত কংগ্রেস

টাউন বড়দোয়ালী কেন্দ্রে বিজেপি-আশ্রিত দুষ্কৃতীদের হামলায় এক কংগ্রেস কর্মী জখম হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এর আগে টাউন বড়দোয়ালী কেন্দ্রের একটি বুথ থেকে কংগ্রেস প্রার্থী আশিস সাহার পোলিং এজেন্টকে বার করে দেওয়া হয় বলে অভিযোগ। টাউন বড়দোয়ালী আসনে লড়ছেন বিজেপি নেতা তথা ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা।

23 Jun 2022, 12:32:56 PM IST

পুলিশের উপর হামলা

আগরতলায় এক ভোটারকে ছুরি মারা হয় বলে অভিযোগ। জানা গিয়েছে, এক পুলিশকর্মী ভোট দিতে গেলে তাঁর উপর হামলা করা হয়। আগরতলার অভয়নগর এলাকায় ওই পুলিশ কর্মীকে ছুরি দিয়ে কোপানো হয়েছে বলে অভিযোগ বিজেপির বিরুদ্ধে। বর্তমানে তিনি হাসপাতালে ভর্তি আছেন।  

23 Jun 2022, 12:31:51 PM IST

বিক্ষিপ্ত সংঘর্ষের খবর

বেলা গড়াতেই বিরোধীদের তরফে অভিযোগের সংখ্যা বেড়েছিল উপনির্বাচনকে ঘিরে। এই আবহে রাজধানী আগরতলার দুই কেন্দ্র, টাউন বড়দোয়ালী এবং আগরতলা থেকে বিক্ষিপ্ত সংঘর্ষের খবর এসেছে। 

23 Jun 2022, 10:29:46 AM IST

মুখ্যমন্ত্রীর কেন্দ্রে কংগ্রেস পোলিং এজেন্টকে 'হেনস্থা'

টাউন বড়দোয়ালী কেন্দ্রের একটি বুথ থেকে কংগ্রেস প্রার্থী আশিস সাহার পোলিং এজেন্টকে বার করে দেওয়া হয় বলে অভিযোগ। টাউন বড়দোয়ালী আসনে লড়ছেন বিজেপি নেতা তথা ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। 

23 Jun 2022, 10:28:39 AM IST

ফোন ছিনতাই ও ভোটারদের ভয় দেখানোর অভিযোগ

আগরতলা বিধানসভা কেন্দ্রের ১১ নম্বর বুথের বাইরে ফোন ছিনতাই ও ভোটারদের ভয় দেখানোর একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী পান্না দেব এবং বিজেপির প্রার্থী অশোক সিংহ। কংগ্রেসের হয়ে এই কেন্দ্রে লড়ছেন প্রাক্তন বিধায়ক তথা রাজ্যের বর্ষীয়ান নেতা সুদীপ রায় বর্মন।

23 Jun 2022, 10:26:37 AM IST

ভোট পড়েছে কত?

 সকাল সাড়ে ন'টা পর্যন্ত ত্রিপুরার চারটি বিধানসভা কেন্দ্রে মোট ভোট পড়েছে ১৪.৬৬ শতাংশ।

23 Jun 2022, 10:25:42 AM IST

বেলা বাড়তেই উঠল বুথ দখলের অভিযোগ

ভোটগ্রহণ শুরুর পরে কয়েক ঘণ্টা নির্বিঘ্নে ভোটগ্রহণ চলেছে। তবে বেলা বাড়তেই ত্রিপুরার চারটি বিধানসভা কেন্দ্র থেকে বিরোধী দলের কর্মীরা শাসক দলের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলেছে। সংবাদমাধ্যমের উপরও হামলার অভিযোগ উঠেছে। অভিযোগের তির বিজেপি-আশ্রিত দুষ্কৃতীদের দিকে। একাধিক ভোটকেন্দ্র দখলের অভিযোগও করছেন বিরোধীরা।

23 Jun 2022, 09:50:02 AM IST

নির্বাচন কমিশনে নালিশ তৃণমূলের

গতরাতে সুরমার তৃণমূল প্রার্থী অর্জুন নমঃসূদ্রর ওপর হামলা হয় বলে অভিযোগ। তৃণমূল প্রার্থীর গাড়ি ভাঙচুরের অভিযোগ ওঠে বিজেপির বাইক বাহিনীর বিরুদ্ধে। কমলপুর এলাকায় বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালায় বলে অভিযোগ। তৃণমূল প্রার্থীর দাবি, প্রাণ বাঁচাতে দলীয় কর্মীর বাড়িতে আশ্রয় নিলে সেখানেও হামলা চালায় বিজেপির বাইক বাহিনী। তৃণমূল প্রার্থীর গাড়িচালককে মারধরও করা হয় বলেও অভিযোগ। নির্বাচন কমিশনে নালিশ জানিয়েছে তৃণমূল। 

23 Jun 2022, 09:23:16 AM IST

কোন কেন্দ্রে কত ভোটার

আগরতলা বিধানসভা কেন্দ্রে মোট ভোটার ৫১,৭৩৯জন। টাউন বড়দোয়ালী বিধানসভা কেন্দ্রে মোট ভোটার রয়েছেন ৪৬,৬২২জন। সুরমা বিধানসভা কেন্দ্রে মোট ভোটার রয়েছেন ৪৭,৩০০জন। যুবরাজ নগর বিধানসভা কেন্দ্রে মোট ভোটার রয়েছেন ৪৩,৩৭১জন।

23 Jun 2022, 09:22:00 AM IST

মোট ভোটার ১ লাখ ৮৯ হাজার

ত্রিপুরা রাজ্যের চারটি বিধানসভা আসনের উপনির্বাচনে মোট ভোটার রয়েছেন ১,৮৯,০৩২ জন। এরমধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৯৩,৬৩৮ জন, মহিলা ভোটার সংখ্যা ৯৫,৩৮৯জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন পাঁচ জন।

23 Jun 2022, 08:28:21 AM IST

ভোটারদের জন্য হেল্পলাইন চালু করল তৃণমূল কংগ্রেস

ভোটারদের জন্য হেল্পলাইন চালু করল তৃণমূল কংগ্রেস। আগরতলা কেন্দ্রের নম্বর ৯০৮৩০০৬২৩৮, টাউন বরদোয়ালি কেন্দ্রের নম্বর ৯০৮৩০০৬৮২০, ধলাই কেন্দ্রের নম্বর ৯০৮৩০০৪৮৯০, যুবরাজনগর কেন্দ্রের নম্বর ৯০৮৩০০৩১৬৪।

23 Jun 2022, 08:27:39 AM IST

শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ চলছে

এখনও পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ চলছে ত্রিপুরার চার বিধানসভা কেন্দ্রেই। প্রতিটি বুথের বাইরে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রয়েছে। রয়েছে কেন্দ্রের বাইরে ও ভিতরে সিসিটিভি ক্যামেরাও। সব মিলিয়ো মোট ৭৩টি পোলিং স্টেশনকে স্পর্শকাতর বলে চিহ্নিত করা হয়েছিল।

23 Jun 2022, 08:26:44 AM IST

ভোট দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা

নিজের কেন্দ্রে ভোট দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। টাউন বড়দোয়ালী আসনে লড়ছেন তিনি। ২০১৮ সালে বিজেপির হয়ে আশিস সাহা ওই কেন্দ্র থেকে জিতেছিলেন। তবে পরবর্তীতে তিনি দল ছেড়ে কংগ্রেসে যোগ দেন। পাশাপাশি বিধানসভা থেকেও পদত্যাগ করেন। এর জেরে উপনির্বাচন এই কেন্দ্রে। এই উপনির্বাচনে কংগ্রেসের টিকিটে মানিকের প্রতিদ্বন্দ্বী হয়েছেন আশিস। বৃহস্পতিবার ভোট দিতে যাওয়ার আগে আগরতলার লক্ষ্মীনারায়ণ মন্দিরে পুজো দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। ভারতীয় জনতা পার্টির প্রতিষ্ঠাতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তিতে শ্রদ্ধাজ্ঞাপন করেন। এরপর মহারানি তুলসিবতী বিদ্যালয়ে সস্ত্রীক ভোট দেন তিনি।

23 Jun 2022, 08:23:44 AM IST

বিকেল ৫ টা পর্যন্ত ভোট গ্রহণ

এদিন সকাল ৭ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। প্রতিটি বুথের বাইরে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রয়েছে। রয়েছে কেন্দ্রের বাইরে ও ভিতরে সিসিটিভি ক্যামেরাও।

23 Jun 2022, 08:22:35 AM IST

বাম বিধায়কের মৃত্যুতে উপনির্বাচন যুবরাজনগরে

সিপিএম বিধায়ক রমেন্দ্র দেবনাথের মৃত্যুতে উপনির্বাচন হচ্ছে যুবরাজনগর বিধানসভা কেন্দ্রে। যুবরাজ নগরে মৃণাল কান্তি দেবকে দাঁড় করিয়েছে তৃণমূল কংগ্রেস। সিপিএম এখানে দাঁড় করিয়েছে শৈলেন্দ্র চন্দ্র নাথকে। কংগ্রেসের প্রার্থী হয়েছেন সুস্মিতা দেবনাথ। বিজেপি প্রার্থী করেছে মলিনা দেবনাথকে। 

23 Jun 2022, 08:16:35 AM IST

আশিসের দলত্যাগে ফাঁকা হয় সুরমা কেন্দ্রটি

ধলাই জেলার সুরমা বিধানসভা কেন্দ্রে বিজেপি, তৃণমূল ও বামেরা প্রার্থী দিয়েছে। অপরদিকে কংগ্রেস সমর্থন করছে উপজাতি দল তিপ্রা মথাকে। বিজেপি বিধায়ক আশিস দাস তৃণমূলে যোগ দেওয়ায় আসনটি খালি হয়েছিল। এই আসনে সিপিএম-এর প্রার্থী অঞ্জন দাস। বিজেপি প্রার্থী করেছে স্বপ্না দাসকে। এদিকে তৃণমূলের প্রার্থী হয়েছেন অর্জুন নমঃশূদ্র।

23 Jun 2022, 08:07:39 AM IST

আগরতলা থেকে লড়ছেন সুদীপ রায় বর্মন

প্রাক্তন বিজেপি বিধায়ক সুদীপ রায় বর্মন এ বার কংগ্রেসের টিকিটে লড়ছেন আগরতলা কেন্দ্র থেকে। দীর্ঘদিন বিপ্লব কুমার দেবের সঙ্গে মনোমালিন্যের কারণে শেষ পর্যন্ত দল ছেড়ে নিজের পুরোনো দল কংগ্রেসে নাম লেখান সুদীপ। দলবদলের সময় বিধায়ক পদ ছাড়েন তিনি। তাই এই কেন্দ্রের ফের নির্বাচন হচ্ছে। এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী পান্না দেব এবং বিজেপির প্রার্থী অশোক সিংহ।

23 Jun 2022, 08:03:39 AM IST

মানিকের অগ্নিপরীক্ষা

টাউন বড়দোয়ালী আসনে লড়ছেন বিজেপি নেতা তথা ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। ২০১৮ সালে বিজেপির হয়ে আশিস সাহা ওই কেন্দ্র থেকে জিতেছিলেন। তবে পরবর্তীতে তিনি দল ছেড়ে কংগ্রেসে যোগ দেন। পাশাপাশি বিধানসভা থেকেও পদত্যাগ করেন। এর জেরে উপনির্বাচন এই কেন্দ্রে। এই উপনির্বাচনে কংগ্রেসের টিকিটে মানিকের প্রতিদ্বন্দ্বী হয়েছেন আশিস। এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী সংহিতা ভট্টাচার্য।

বন্ধ করুন