বাংলা নিউজ > ঘরে বাইরে > Tripura Cabinet: ত্রিপুরার মন্ত্রিসভার কোন দফতরে কে? নতুন মুখ কারা? সবটা জানুন

Tripura Cabinet: ত্রিপুরার মন্ত্রিসভার কোন দফতরে কে? নতুন মুখ কারা? সবটা জানুন

ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা (PTI) (HT_PRINT)

ত্রিপুরার ক্য়াবিনেট সাজাচ্ছেন মুখ্যমন্ত্রী। আনা হচ্ছে একাধিক নতুন মুখ। জেনে নিন কারা কোন দফতরের দায়িত্ব পাচ্ছেন। 

প্রিয়াঙ্কা দেববর্মন

 ত্রিপুরা বিধানসভায় ফের ক্ষমতায় ফিরেছে গেরুয়া শিবির। বিধানসভায় শপথগ্রহণের দুদিন হয়ে গিয়েছে। এবার রাজ্যের ৯জন মন্ত্রীর দফতর নির্দিষ্ট করা হল। মানিক সাহার নেতৃত্বে এই মন্ত্রিসভা তৈরি হচ্ছে। 

গত ৮ মার্চ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে ডাঃ মানিক সাহাকে দ্বিতীয়বারের জন্য় মুখ্যমন্ত্রীর চেয়ারে বসানো হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সেদিনই শপথগ্রহণ করেছিলেন মুখ্য়মন্ত্রী। 

শুক্রবার মুখ্য়সচিব একটি নোটিফিকেশনে জানিয়েছিলেন স্বরাষ্ট্র, স্বাস্থ্য় ও পরিবার কল্যাণ পূর্ত সহ একাধিক দফতর থাকছে ডাঃ মানিক সাহার আওতায়। 

এবার দেখা যাক অন্য় কারা কোন দফতরের দায়িত্ব পেলেন…

রতন লাল নাথ শক্তি, কৃষি ও কৃষক কল্যাণ, ও নির্বাচন দফতরের দায়িত্ব পানছেন। প্রাণজিৎ সিংহ রায় অর্থনীতি, পরিকল্পনা ও সমণ্বয় ও তথ্য প্রযুক্তি দফতরের দায়িত্ব পেয়েছেন।

সুশান্ত চৌধুরী পেয়েছেন খাদ্য, সিভিল সাপ্লাই, কনজিউমার অ্যাফেয়ার্স, পরিবহণ, পর্যটন দফতর।

একমাত্র মহিলা মন্ত্রী এবার মানিক মন্ত্রিসভায় থাকছেন স্বান্তনা চাকমা। তিনি শিল্প ও বাণিজ্য, জেল, ও ওবিসি কল্যাণের দফতর পাচ্ছেন। 

সুধাংশু দাস ওয়েলফেয়ার অফ সিডিউলড কাস্ট, প্রাণী সম্পদ উন্নয়ন দফতরে ও মৎস্য দফতরের দায়িত্ব পাচ্ছেন। 

টিঙ্কু রায় পাচ্ছেন যুব কল্যাণ ও ক্রীড়া দফতর। এছাড়া সোশ্যাল ওয়েলফেয়ার, সোশ্য়াল এডুকেশন ও শ্রম দফতরের দায়িত্ব পেয়েছেন তিনি। 

ট্রাইবাল ওয়েলফেয়ার ডিপার্টমেন্ট হ্যান্ডলুম , হ্যান্ডিক্রাফট, সেরিকালচার ও স্ট্যাটিসটিকস দফতরের দায়িত্ব পাচ্ছেন বিকাশ দেববর্মা।

শুক্লা চরণ নেওটিয়া পাচ্ছেন ডিপার্টমেন্ট অফ কো-অপারেশন, আদিবাসী কল্যাণ( টিআরপি ও পিটিজি), ও সংখ্য়ালঘু উন্নয়ন দফতর। 

এদিকে যে সমস্ত দফতরের দায়িত্ব এখনও কাউকে দেওয়া হয়নি সেই দফতরের দায়িত্ব আপাতত মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা দেখবেন। 

এদিকে এবার টিঙ্কু রায়,  বিকাশ দেববর্মা ও শুক্লা চরণ নেওটিয়া মন্ত্রিসভায় নতুন মুখ। তবে অন্য়ান্যরা বিজেপির হলেও শুক্লা চরণ নেওটিয়া বিজেপির সহযোগী দল আইপিএফটি থেকে এসেছেন। তবে এবারও প্রধান একাধিক দফতর মুখ্য়মন্ত্রীর হাতেই থাকছে। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর

Latest News

স্থানীয় মুদ্রাতেই আমদানি পণ্যের পেমেন্ট, ভারত-চিনের বিরাট আশ্বাস পেল মলদ্বীপ স্নেকপ্ল্যান্ট বাড়ির কোন দিকে রাখা শুভ?এই ভুলগুলি করছেন না তো! রইল বাস্তুটিপস ‘ক্লাসলেস কে?’ বাড়ির কাজের লোক নিয়ে বেফাঁস ‘ফেলুদা’ ইন্দ্রনীল, পালটা ভাস্বর ‘ঠিক খুঁজে হুগলির ভোটারদের এনেছেন’, দিদি নম্বর ১-এর প্রতিযোগীকে নিয়ে ট্রোলড রচনা '৪ জুন প্রচুর জল সঙ্গে রাখুন'! ভোটের ভবিষ্যদ্বাণী নিয়ে সমালোচকদের জবাব পিকের লোকসভা ভোটের আবহে রণক্ষেত্র নন্দীগ্রাম! BJPর মহিলা কর্মী খুন ঘিরে তপ্ত পরিস্থিতি কলকাতায় ফুটপাথ থেকে শিশু চুরি, বিক্রির ছক বানচাল পুলিশের, বিহার থেকে হল উদ্ধার লক্ষ্মীবারে রেকর্ড চড়ল শেয়ারবাজার, সেনসেক্স ৭৫,০০০, কারণটা জানুন ‘মজা দেখাচ্ছি’, BJP কর্মী খুনে নন্দীগ্রাম থানায় ঢুকে পুলিশকে হুমকি শুভেন্দুর সম্পর্কে এসেছে এই ৫ পরিবর্তন! সাবধান, সঙ্গীর সঙ্গে বাড়ছে জটিলতা

Latest IPL News

T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের তাল ঠুকছিলেন রায়াডু,তুষার...RCB হারতেই দিলেন খোঁচা 'এত ভালোবাসা ও প্রার্থনা...' হিট স্ট্রোকের পর কেমন আছেন শাহরুখ? কী জানালেন পূজা মান-অভিমানপর্ব শেষ, অবশেষে বাংলায় ফিরছেন সুদীপ চট্টোপাধ্য়ায় যন্ত্রণার ছাপ কোহলির চোখেমুখে,দরজায় ঘুষি ম্যাক্সির, RCB সাজঘরে শশ্মানের স্তব্ধতা IPL-এ লজ্জার নজির ম্যাক্সওয়েলের, স্পর্শ করলেন কার্তিকের অবাঞ্ছিত রেকর্ড ৩ ইনিংসেই লকির প্রথম বলে আউট- T20 ফর্ম্যাটে ক্যাডমোরের ত্রাস হয়ে উঠেছেন ফার্গুসন জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী হিট স্ট্রোকে কারণে হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, কেমন আছেন এখন? জানালেন জুহি ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.