বাংলা নিউজ > ঘরে বাইরে > ত্রিপুরায় কি আবারও লকডাউন?‌ ভাইরাল ভিডিয়োর সত্যতা জেনে নিন
ত্রিপুরার মুখ্যমন্ত্রী।
ত্রিপুরার মুখ্যমন্ত্রী।

ত্রিপুরায় কি আবারও লকডাউন?‌ ভাইরাল ভিডিয়োর সত্যতা জেনে নিন

  • ভাইরাল হওয়া এই ভিডিও, চাঞ্চল্য ছড়িয়েছে রাজ্যবাসীর মধ্যে।

ত্রিপুরায় মারাত্মক আকার নিয়েছে করোনাভাইরাস। তাই তা প্রতিরোধে পাঁচদিন লকডাউনের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। এমনই একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যাচ্ছে, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব রাজ্যে লকডাউনের ঘোষণা করছেন। ভাইরাল হওয়া এই ভিডিও, চাঞ্চল্য ছড়িয়েছে রাজ্যবাসীর মধ্যে। ঘটনার পাঁচদিন পর অবশেষে মিলল আসল তথ্য। রবিবার মুখ্যমন্ত্রীর দফতরের বিবৃতিতে জানানো হয়, মুখ্যমন্ত্রীর নামে যে ভিডিওটি ছড়িয়ে পড়েছে তা সম্পূর্ণ ভুয়ো।

ভাইরাল হওয়া ভিডিও–তে মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে বলতে শোনা গিয়েছিল যে রবিবার থেকে আগামী বৃহস্পতিবার পর্যন্ত গোটা রাজ্যে লকডাউন জারি থাকবে। এবার বিবৃতি দিয়ে জানানো হয়েছে, এই ভুয়ো ভিডিও বিশ্বাস করবেন না। প্রশাসন এই ভুয়ো ভিডিও’‌র বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেবে। তবে পুলিশের নজরে ভিডিও–টি আসতেই রাতারাতি সোশ্যাল মিডিয়া থেকে উধাও হয়ে যায়।

উল্লেখ্য, গত বছরের জুলাই মাসেও এক স্কুল ছাত্রকে আটক করা হয়েছিল লকডাউন সম্পর্কে ভুয়ো খবর ছড়ানোর অভিযোগে। মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের টুইটার অ্যাকাউন্টের অনুকরণ করে ওই ছাত্র লিখেছিল ফের সাতদিনের জন্য লকডাউন জারি করা হচ্ছে। তবে দোল উৎসব উপলক্ষ্যে রবিবার ও সোমবার মোটরবাইক চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে ত্রিপুরা সরকার। রাজ্যের আইনশৃঙ্খলা বজায় রাখতেই এই নির্দেশ জারি করা হয়েছে বলে খবর।

বন্ধ করুন