বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রতিমা ভৌমিক দিল্লিতে শপথ নিতেই ত্রিপুরায় 'তাণ্ডব' সিপিএমের পার্টি অফিসে
ত্রিপুরায় সিপিএম পার্টি অফিসে তাণ্ডব চালানোর অভিযোগ বিজেপির বিরুদ্ধে (প্রতীকী ছবি)
ত্রিপুরায় সিপিএম পার্টি অফিসে তাণ্ডব চালানোর অভিযোগ বিজেপির বিরুদ্ধে (প্রতীকী ছবি)

প্রতিমা ভৌমিক দিল্লিতে শপথ নিতেই ত্রিপুরায় 'তাণ্ডব' সিপিএমের পার্টি অফিসে

  • সিপিএমের দুটি কার্যালয় ভাঙচুর করে, জ্বালিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। 

গত বুধবার কেন্দ্রীয় মন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন ত্রিপুরা থেকে নির্বাচিত বিজেপি সাংসদ প্রতিমা ভৌমিক। সিপিএমের অভিযোগ এরপরই সিপিএমের একের পর এক কার্যালয়ে তাণ্ডব চালানো হয়েছে। ভাঙচুর করে আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়া হয়েছে দলীয় কার্যালয়ে। এনিয়ে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে উঠেছে। সিপিএমের দাবি, ত্রিপুরার প্রাক্তন মুখ্য়মন্ত্রী মানিক সরকারের বিধানসভা এলাকায় একটি পার্টি অফিসে ভাঙচুর করা হয়েছে। কেন্দ্রীয় মন্ত্রীর বাড়ি যেখানে সেই বড়নারায়ণ এলাকায়  সিপিএমের পার্টি অফিসে আসবাবপত্র ও দলীয় পতাকাকে নষ্ট করেছে বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা। 

এরপর ধানপুরে দলের অপর কার্যালয়টিতে তারা আগুন ধরিয়ে দেয়। এদিকে ২০১৮ সালের বিধানসভা নির্বাচনের পর থেকেই এই পার্টি অফিসটি বন্ধ করা ছিল। মূলত লাগামছাড়া সন্ত্রাসের জেরেই এই পার্টি অফিসটি বন্ধ রাখতে বাধ্য হয়েছিলেন সিপিএমের নেতা কর্মীরা। তবে দীর্ঘদিন পর সম্প্রতি এই কার্যালয়টি আবার খোলা হয়েছিল। এদিকে ফের সেটির উপর আক্রমণ নেমে এসেছে বলে সিপিএম নেতৃত্বের অভিযোগ। প্রসঙ্গত ধানপুর প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের বিধানসভা এলাকার মধ্যে পড়ে।

এদিকে গোটা ঘটনায় রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে উঠেছে। বামফ্রন্ট আহ্বায়ক বিজন ধর বলেন, 'বড়নারায়ণ ও ধানপুরে আমাদের পার্টি অফিসে ভাঙচুর করা হয়েছে। প্রতিমা ভৌমিক কেন্দ্রীয় মন্ত্রী হিসাবে শপথ গ্রহণের পরেই এটা হয়েছে। আর আমাদের কিছু বলার প্রয়োজন নেই।' এদিকে বিজেপির মুখপাত্র নব্যেন্দু ভট্টাচার্য বলেন, 'তারা পুলিশের কাছে অভিযোগ জানাচ্ছেন না কেন। আমাদের ধারণা তাদের নিজেদের লোকজন এসব করে আমাদের উপর দোষ চাপাচ্ছে?'

 

বন্ধ করুন