বাংলা নিউজ > ঘরে বাইরে > Tripura: দুর্ঘটনা রুখতে ২৪ ঘণ্টার জন্য় বড় পরিষেবা শুরু ত্রিপুরায়

Tripura: দুর্ঘটনা রুখতে ২৪ ঘণ্টার জন্য় বড় পরিষেবা শুরু ত্রিপুরায়

ত্রিপুরার মুখ্য়মন্ত্রী মানিক সাহা (Twitter Photo) (HT_PRINT)

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, হাইওয়ে দিয়ে অনেক সময় মাদক পাচারও করা হয়।সেই প্রবনতা কমানোর ব্যাপারে চেষ্টা করা হচ্ছে। নর্থ ডিস্ট্রিক্ট ও উনকোটি জেলায় এই পরিষেবা দেওয়ার উদ্যোগ নেওয়া হবে।

প্রিয়াঙ্কা দেববর্মন

হাইওয়েতে দুর্ঘটনা কমাতে এবার বড় সিদ্ধান্ত ত্রিপুরায়। সোমবার ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডঃ মানিক সাহা প্রথম ২৪ ঘণ্টার জন্য ন্যাশানাল হাইওয়ে পেট্রল গাড়ির সূচনা করলেন। এটি ২৪ ঘণ্টাই কার্যকরী থাকবে।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, প্রায় ৮ শতাংশ পথ দুর্ঘটনা বেড়ে গিয়েছে ত্রিপুরায়। প্রতি মাসে ২.৫ শতাংশ পথ দুর্ঘটনায় মৃত্যুও বেড়েছে। সূত্রের খবর, ২০২০ সাল থেকে এই পর্যন্ত প্রায় ৯০,০০০ গাড়ি ত্রিপুরার রাস্তায় চলাচল করেছে। ১০ হাজার গাড়ি অন্য় রাজ্য থেকেও ত্রিপুরায় যাতায়াত করেছে।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী জানিয়েছেন, চারটি ন্যাশানাল হাইওয়ে পেট্রল ভেহিকেলের সূচনা করা হয়েছে। এর মাধ্যমে পথ দুর্ঘটনা কমানোর চেষ্টা করা হবে। গাড়িতে স্পিডোমিটার, ব্রেথ অ্য়ানালাইজার থাকবে। মদ্যপ অবস্থায় কেউ গাড়ি চালাচ্ছে কি না সেটাও পরীক্ষা করে দেখা হবে।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, হাইওয়ে দিয়ে অনেক সময় মাদক পাচারও করা হয়।সেই প্রবনতা কমানোর ব্যাপারে চেষ্টা করা হচ্ছে। নর্থ ডিস্ট্রিক্ট ও উনকোটি জেলায় এই পরিষেবা দেওয়ার উদ্যোগ নেওয়া হবে।

সূত্রের খবর, মূলত বেপরোয়াভাবে গাড়ি চালানোর জেরেও দুর্ঘটনা ঘটে। পাশাপাশি মদ্যপ অবস্থায় গাড়ি চালালে দুর্ঘটনার আশঙ্কা থাকে। সেকারণেই এবার বড় পদক্ষেপ নিল ত্রিপুরা সরকার। 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

রাধিকার আইবুড়ো ভাতে ফাটিয়ে আনন্দ করলেন জাহ্নবী, ইশা, শ্লোকারা! ফাঁস অন্দরের ছবি ভোটের ময়দানে লড়াইকে সরিয়ে 'বন্ধু' রচনার পাশে লকেট,মিমের বিরোধিতা করে বললেন কী সকালের চায়ের সঙ্গে গোমূত্র, দুপুরের খাবারে গোবর মিশিয়ে দেবে, BJP-কে তোপ মমতার অফিসে ঢুকে একের পর এক গুলি, কুলটিতে খুন মাইক্রো ফিনান্স সংস্থার কর্ণধার নববর্ষে নয়া সূচনা, কলকাতা মেট্রোর মুকুটে সোম থেকে জুড়ে গেল নয়া পালক! টর্নেডোয় ক্ষতিপূরণ দিতে আগেই অনুমতি দিয়েছিল কমিশন, বোকা বানাচ্ছেন মমতা: শুভেন্দু ক্যামেরার জন্যই এখন আমরা বাঁচি, সেটাই দেখাবে লাভ সেক্স অউর ধোঁকা ২: দিবাকর যাবতীয় অভিমান গলে জল, নাইটরা জিততেই ইডেনের পিচ কিউরেটর সুজনকে বাহবা শাহরুখের রাতারাতি সরলো নিরাপত্তা, সুরক্ষা চেয়ে পুলিশকে চিঠি বিজেপি বিধায়কের অভিষেক, রাহুলের হেলিকপ্টারে 'তল্লাশি' চালাল নির্বাচন কমিশনের ফ্লাইং স্কোয়াড

Latest IPL News

যাবতীয় অভিমান গলে জল, নাইটরা জিততেই ইডেনের পিচ কিউরেটর সুজনকে বাহবা শাহরুখের ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.