বাংলা নিউজ > ঘরে বাইরে > কলকাতার হাসপাতালে প্রয়াত ত্রিপুরা বামফ্রন্টের আহ্বায়ক, শোকপ্রকাশ বিপ্লবের
কলকাতার হাসপাতালে প্রয়াত ত্রিপুরা বামফ্রন্টের আহ্বায়ক বিজন ধর
কলকাতার হাসপাতালে প্রয়াত ত্রিপুরা বামফ্রন্টের আহ্বায়ক বিজন ধর

কলকাতার হাসপাতালে প্রয়াত ত্রিপুরা বামফ্রন্টের আহ্বায়ক, শোকপ্রকাশ বিপ্লবের

  • বিজন ধর ১৯৭০-এর দশক থেকে ছাত্র রাজনীতির সাথে যুক্ত ছিলেন। তিনি ১৯৭৮ সালে দলের রাজ্য কমিটিতে স্থান পান এবং পরে ১৯৯৫ সালে রাজ্য কমিটির সদস্য হন।

ত্রিপুরা বামফ্রন্টের আহ্বায়ক এবং সিপিআইএম-এর কেন্দ্রীয় কমিটির সদস্য বিজন ধর সোমবার কলকাতার একটি বেসরকারি হাসপাতালে প্রয়াত হলেন। দীর্ঘদিন কোভিড পরবর্তী শারীরিক জটিলতার পর আজ শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বিজনবাবুর বয়স ছিল ৭০। তাঁর স্ত্রী ইলা দাশগুপ্ত এবং মেয়ে গোপা ধর তাঁর প্রয়ানে ভেঙে পড়েছেন।

জানা গিয়েছে শেষকৃত্যের জন্য বিজনবাবুর দেহ কলকাতা থেকে আগরতলায় উড়িয়ে নিয়ে যাওয়া হবে। বিজন ধর ১৯৭০-এর দশক থেকে ছাত্র রাজনীতির সাথে যুক্ত ছিলেন। তিনি ১৯৭৮ সালে দলের রাজ্য কমিটিতে স্থান পান এবং পরে ১৯৯৫ সালে রাজ্য কমিটির সদস্য হন।

তিনি ২০০৮ সাল পর্যন্ত তিনি দলের সচিব পদে ছিলেন। পরে ২০১৮ সালে তাঁকে বামফ্রন্টের আহ্বায়ক করা হয়। তাঁর মৃত্যুতে সিপিআইএম-এর তরফে একটি বিবৃতি প্রকাশ করে শোকজ্ঞাপন করা হয়। বিজনবাবুর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবও। বিপ্লব দেব নিজের ফেসবুক পোস্টে এই বিষয়ে লেখেন, 'প্রাক্তন সিপিআইএম সম্পাদক এবং বামফ্রন্টের আহ্বায়ক বিজন ধরের মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। মৃতের আত্মার শান্তি কামনা করি। আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করছি শোকাহত পরিবারকে কষ্ট সহ্য করার শক্তি দিন।'

 

বন্ধ করুন