বাংলা নিউজ > ঘরে বাইরে > Tripura: গুরুত্বপূর্ণ দফতর মুখ্যমন্ত্রীর হাতে, বিক্ষুব্ধ রামপ্রসাদ পেলেন কোনটা?
ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব ও বর্তমান মুখ্যমন্ত্রী মানিক সাহা। ফাইল ছবি (PTI PHOTO.) (HT_PRINT)

Tripura: গুরুত্বপূর্ণ দফতর মুখ্যমন্ত্রীর হাতে, বিক্ষুব্ধ রামপ্রসাদ পেলেন কোনটা?

  • ভগবান চন্দ্র দাস তফসিলি উন্নয়ন দফতর, শ্রম ও পশুপালন দফতরের দায়িত্ব পাচ্ছেন। রমাপদ জামাতিয়া পাচ্ছেন ট্রাইবাল ওয়েলফেয়ার,হ্যান্ডলুম, হ্যান্ডিক্রাফট ও সেরিকালচারের দায়িত্ব পাচ্ছেন। IPFT মন্ত্রী এনসি দেববর্মা রেভিনিউ ও ফরেস্ট ডিপার্টমেন্টের দায়িত্ব পাচ্ছেন।

প্রিয়াঙ্কা দেববর্মন

শপথ গ্রহণের হয়েছিল আগেই এবার মন্ত্রীদের মধ্যে দফতর বণ্টন করে দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। বুধবার এই দফতর বণ্টন করা হয়েছে। চিফ সেক্রেটারি কুমার অলোক এনিয়ে নোটিফিকেশন জারি করেছেন। নোটিফিকেশে জানানো হয়েছে, মুখ্যমন্ত্রী মানিক সাহার কাছে হোম, পূর্ত, স্বাস্থ্য, পরিবার কল্যাণ, আইটি, সাধারণ প্রশাসন, ও নির্বাচন দফতর রয়েছে।

মানিক সাহার ডেপুটি জিষ্ণু দেববর্মা শক্তি, গ্রামীণ উন্নয়ন, পঞ্চায়েত, অর্থ,বিজ্ঞান, প্রযুক্তি, পরিবেশ, পরিকল্পনা ও সমণ্বয় ও স্ট্যাটিসটিক্স ডিপার্টমেন্ট পাচ্ছেন। 

স্কুল শিক্ষা দফতর, উচ্চ শিক্ষা ও আইন দফতর পাচ্ছেন রতন লাল নাথ। প্রাণজিৎ সিংহ রায় কৃষি ও কৃষক কল্যাণ, পরিবহণ ও পর্যটন দফতরের দায়িত্ব পাচ্ছেন। খাদ্য ও সিভিল সাপ্লাই, আর্বান ডেভেলপমেন্টের দায়িত্ব পাচ্ছেন মনোজ কান্তি দেব।

একমাত্র মহিলা মন্ত্রী স্বান্তনা চাকমা সমাজ কল্যাণ ও সামাজিক শিক্ষা, শিল্প, বাণিজ্য দফতরের দায়িত্ব পাচ্ছেন। এদিকে মানিক সাহা মুখ্যমন্ত্রী হওয়ায় বিক্ষোভ দেখিয়েছিলেন রামপ্রসাদ পাল। তিনি পেলেন কারা, এমার্জেন্সি সার্ভিস, অন্যান্য অনগ্রসর কল্যাণ ও সংখ্যালঘু উন্নয়ন দফতরের দায়িত্ব পাচ্ছেন। ক্রীড়া ও যুব কল্যাণ দফতর, তথ্য ও সংস্কৃতি দফতরের দায়িত্ব পাচ্ছেন সুশান্ত চৌধুরী।

ভগবান চন্দ্র দাস তফসিলি উন্নয়ন দফতর, শ্রম ও পশুপালন দফতরের দায়িত্ব পাচ্ছেন। রমাপদ জামাতিয়া পাচ্ছেন ট্রাইবাল ওয়েলফেয়ার,হ্যান্ডলুম, হ্যান্ডিক্রাফট ও সেরিকালচারের দায়িত্ব পাচ্ছেন।

IPFT মন্ত্রী এনসি দেববর্মা রেভিনিউ ও ফরেস্ট ডিপার্টমেন্টের দায়িত্ব পাচ্ছেন। প্রেম কুমার রিয়াং মৎস্য দফতর ও সমবায় দফতরের দায়িত্ব পাচ্ছেন।

 

 

বন্ধ করুন