বাংলা নিউজ > ঘরে বাইরে > Tripura News: দিল্লি থেকে এল ফোন, অনশন মঞ্চ ছাড়লেন তিপ্রা মোথার কর্ণধার, খালি পেটেই হবে আলোচনা

Tripura News: দিল্লি থেকে এল ফোন, অনশন মঞ্চ ছাড়লেন তিপ্রা মোথার কর্ণধার, খালি পেটেই হবে আলোচনা

তিপ্রা (তিপ্রা আদিবাসী প্রগতিশীল আঞ্চলিক জোট) মোথা পার্টির প্রতিষ্ঠাতা প্রদ্যোত কিশোর দেববর্মা (HT_PRINT)

প্রদ্যোত কিশোর দেববর্মা জানিয়ে দেন, দিল্লি থেকে ফোন এসেছে। আমাকে দিল্লি যেতে হবে, বিক্ষোভস্থলে জড়ো হওয়া সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন তিনি।

প্রিয়াঙ্কা দেববর্মন

তিপ্রা (তিপ্রা আদিবাসী প্রগতিশীল আঞ্চলিক জোট) মোথা পার্টির প্রতিষ্ঠাতা প্রদ্যোত কিশোর দেববর্মা বুধবার নয়াদিল্লি থেকে একটি ফোন কল পাওয়ার পরে সাময়িকভাবে অনশন স্থগিত করেছেন।

আগরতলা থেকে ৩০ কিলোমিটার দূরে হাতাই কোটোরে অনশনের ঘণ্টাখানেক পরেই ফোনে বিশেষ বার্তা  আসে।

দেববর্মা নেতৃত্বে তিপ্রা মোথা এতদিন আদিবাসীদের অনুন্নয়নের অভিযোগ তুলে আদিবাসীদের জন্য পৃথক রাজ্যের দাবি জানিয়ে আসছে। 

 তিনি জানিয়ে দেন, দিল্লি থেকে ফোন এসেছে। আমাকে দিল্লি যেতে হবে, বিক্ষোভস্থলে জড়ো হওয়া সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন তিনি।

 

তিনি তাঁর দলের নেতাদের মঞ্চে ফিরে যেতে বলেছিলেন এবং তাঁর সমর্থকদের বাড়ি ফিরে যেতে বলেন এবং বলেছিলেন যে তিনি তাঁর অনশন চালিয়ে যাবেন এবং কেন্দ্রের কাছ থেকে লিখিত আশ্বাস পাওয়ার পরেই তিনি কেবলমাত্র এই অনশন প্রত্যাহার করবেন।

দিল্লি গিয়ে ওদের সঙ্গে খালি পেটে কথা বলব। যতক্ষণ না সেখান থেকে (কেন্দ্রীয় সরকার) ইতিবাচক সাড়া পাচ্ছি ততক্ষণ আমি কিছু খাব না।জানিয়েছেন তিনি। 

তিনি তাঁর সমর্থকদের তাড়াতাড়ি উদযাপন না করতে বলেছিলেন এবং দিল্লি থেকে উত্তর না আসা পর্যন্ত অপেক্ষা করতে বলেছিলেন।

তিনি বলেন, 'এখন উৎসব করো না। অপেক্ষা করা। নিজেকে হালকাভাবে নেবেন না। আমি দিল্লি যাব। আমি কথা বলব। কিন্তু আমি আপোস করব না, বলেছিলেন দেববর্মা।

দিল্লি থেকে কে তাঁকে ফোন করেছিল সে বিষয়ে বিস্তারিত জানতে চাওয়া হলে তিনি বলেন, কেন্দ্রীয় সরকারের আধিকারিকরা তাঁকে ডেকেছিলেন।

ত্রিপুরা উপজাতি অঞ্চল স্বায়ত্তশাসিত জেলা পরিষদ (টিটিএএডিসি) এবং অন্যান্য উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য যেমন আসাম, মিজোরাম এবং প্রতিবেশী দেশ বাংলাদেশের কিছু অংশে বসবাসকারী উপজাতিদের জন্য একটি পৃথক রাজ্য বৃহত্তর তিপ্রাল্যান্ড গঠনের এজেন্ডা নিয়ে ২০২১ সালে টিপরা গঠিত হয়েছিল।

গঠনের কয়েক মাসের মধ্যেই তিপ্রা মোথা টিটিএএডিসি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে জয়লাভ করে।

পাঁচ মাস আগে ৬০ আসনের বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে ১৩টি আসন পেয়ে প্রধান বিরোধী দল হিসেবে আবির্ভূত হয় দলটি।

তবে শেষ পর্যন্ত তিপ্রা মোথার সঙ্গে দিল্লির প্রতিনিধিদের সঙ্গে তাঁর কথা কতদূর এগোয় সেটাই দেখার। 

সূত্রের খবর, সকাল ১১টা নাগাদ বিক্ষোভ স্থলে এসেছিলেন তিনি। এরপরই ক্ষত্রিয় সমাজ যে পুজোর আয়োজন করেছিল তাতে তিনি অংশ নেন। বক্তব্য রাখার সময় বিরোধীনেতা অনিমেষ দেববর্মা তাঁকে ফোনটি এগিয়ে দেন। সেই ফোনে কথা বলার পরেই তিনি জানিয়ে দেন, দিল্লি থেকে ফোন এসেছিল। আমায় যেতে হবে। 

ঘরে বাইরে খবর

Latest News

CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা 'গোয়ায় সংবিধান চাপিয়ে দেওয়া হয়েছে'-মন্তব্য কং প্রার্থীর, পাল্টা দিলেন মোদী

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.