বাংলা নিউজ > ঘরে বাইরে > Tripura News: ত্রিপুরার শ্রীমন্তপুর স্থলবন্দর পরিদর্শনে কেন্দ্রীয় অর্থমন্ত্রী

Tripura News: ত্রিপুরার শ্রীমন্তপুর স্থলবন্দর পরিদর্শনে কেন্দ্রীয় অর্থমন্ত্রী

ত্রিপুরায় কেন্দ্রীয় অর্থমন্ত্রী। (Twitter/@PIBAgartala) (HT_PRINT)

কেন্দ্রীয় অর্থমন্ত্রী গোমতী নদীতে একটি জেটি ঘুরে দেখেন। বাংলাদেশের সঙ্গে ত্রিপুরার জলপথে যোগাযোগের এটি অন্যতম একটা মাধ্যম।

ত্রিপুরার সীমান্তপুর স্থলবন্দর। উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলির সঙ্গে রপ্তানি বাণিজ্যকে আরও উন্নতি করতে ও বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ককে উন্নতির জন্য ভারতের একাধিক উদ্যোগ। ত্রিপুরা সিপাইজলা জেলায় এই স্থলবন্দর। সেই স্থলবন্দর পরিদর্শন করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

ওয়াকিবহাল মহলের মতে বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক বৃদ্ধির জন্য নানা উদ্যোগ নিচ্ছে ত্রিপুরা। এতে দুদেশেরই সুবিধা। তারই অঙ্গ হিসাবে এই স্থলবন্দর। ২০১৬ সালে এই স্থল বন্দরে আধুনিক পরিকাঠামোর সূচনা করেছিলেন নির্মলা সীতারামন।তিনি সেই সময় কেন্দ্রীয় শিল্প বাণিজ্যমন্ত্রী ছিলেন। এরপর এদিন ফের সেই বন্দরে তিনি পরিদর্শন করেন। দু'দেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ককে আর উন্নতি করার জন্য এ বিশেষ উদ্যোগ।

এর পাশাপাশি এদিন কেন্দ্রীয় অর্থমন্ত্রী দুই দেশের সীমান্তে থাকা জিরো লাইন পরিদর্শন করেন। ভারত ও বাংলাদেশের সুরক্ষা বাহিনীর আধিকারিকরা ভারতের কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতা রামন কে অভিবাদন জানান। বিভিন্ন স্বয়ংভর গোষ্ঠীর প্রতিনিধিরাও এদিন উপস্থিত ছিলেন। তাদের তৈরি নানা সামগ্রী দিয়ে স্টল সাজানো হয়েছিল।

এদিন কেন্দ্রীয় অর্থমন্ত্রী গোমতী নদীতে একটি জেটি ঘুরে দেখেন। বাংলাদেশের সঙ্গে ত্রিপুরার জলপথে যোগাযোগের এটি অন্যতম একটা মাধ্যম। এদিকে আধিকারিকরা জানিয়েছেন, গত কয়েক বছর ধরে এই স্থল বন্দরের মাধ্যমে শুধুমাত্র পণ্য নয় যাত্রীদের ও যাতায়াত আগের তুলনায় কিছুটা বৃদ্ধি পেয়েছে। ভারত ও বাংলাদেশের মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নতির জন্য চেষ্টা চালানো হচ্ছে।

এদিকে ওয়াকিবহাল মহলের মতে, ত্রিপুরায় স্থলবন্দর উন্নতি হলে বাংলাদেশের প্রভূত উন্নতি হবে। দু দেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক আগে তুলনায় অনেকটাই উন্নতি হবে।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

বাউন্ডুলে ঘুড়ি ভালোবাসায় বাঁধা পড়ল অবশেষে, বিয়ে সারলেন অনুপম-প্রশ্মিতা Tiger Shroff Birthday: জামনগরে নামতেই জন্মদিনের শুভেচ্ছায় ভাসলেন, দেখুন টাইগারের কেক কাটার ছবি ‘যা অপরাধ, ক্ষমা…’, দুই মেয়ে নিয়ে ডিভোর্সি এষা, ধর্মেন্দ্রর আর্জি ফেলল ধ্বন্দে নন্দীমুখ থেকে দধিমঙ্গল, হলুদের মাখামাখি, একসঙ্গেই স্নান কাঞ্চন-শ্রীময়ীর লক্ষ্য আলাদা রাজ্য, নির্দল হিসাবে লড়ব….বিস্ফোরক উত্তরবঙ্গের বিজেপি বিধায়ক ২০২৪ লোকসভা ভোটে BJPর ১৯৫ জনের প্রার্থী তালিকা প্রকাশ্যে, মোদী লড়ছেন কোথা থেকে? ISL 2023 (Bengaluru vs Kerala) Live Updates: LIVE: ঘাটালে লড়াই বাংলা সিনেমার ২ নায়কের! বাকি ১৯টি আসনে কারা প্রার্থী? MP vs VIDAR: আবেশ খানের আগুনে ১৭০ রানেই শেষ বিদর্ভ, চালকের আসনে পণ্ডিতের ছেলেরা নন্দীমুখ, দধিমঙ্গলের অনুষ্ঠানে লালপাড় সাদা শাড়িতে শ্রীময়ী, পাঞ্জাবিতে কাঞ্চন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.